Connect with us

সৃজন মিউজিক

অডিওমুখী হলেন ডলি সায়ন্তনী

Published

on

  • সৃজন মিউজিক প্রতিবেদক

জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী ক্যারিয়ারে এ পর্যায়ে এসে নতুন করে অডিওমুখী হয়েছেন। বর্তমানে তিনি ৪টি মিক্সড অ্যালবামের পাশাপাশি একক অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়া আহমেদ রিজভীর কথায় আরেকটি অ্যালবামে তার কাজের ব্যাপারে কথা চলছে। এদিকে তার মিক্সড অ্যালবামের বেশির ভাগ গানের সুর করছেন প্লাবণ কোরেশী। এছাড়া দীর্ঘদিন ধরে ডলি তার ১৮তম একক অ্যালবামের কাজ করে আসছেন। ইতোমধ্যে এর কাজ প্রায় শেষের দিকে। এতে একাধিক গীতিকবির লেখা গানে সুর-সঙ্গীত করেছেন যথাক্রমে- শওকত আলী ইমন, নাজির মাহমুদ, মাহমুদ জুয়েল, জেকে এবং শফিক তুহিন। কিছুদিনের মধ্যে এর নাম চূড়ান্তসহ প্রকাশকাল ঠিক করবেন বলে জানিয়েছেন ডলি। এর আগেও তিনি অ্যালবামটি একাধিকবার প্রকাশের দিনক্ষণ ঠিক করেও নানা জটিলতার কারণে প্রকাশ করতে পারেননি।

এ প্রসঙ্গে ডলি বলেন, ‘দীর্ঘদিনের জটিলতা শেষে অডিও বাজারে আবার সুদিনের হাওয়া বইতে শুরু করেছে। শিল্পী, সুরকার ও গীতিকাররা আবার নিয়মিতভাবে কাজ শুরু করছেন। লম্বা বিরতি পর অনেকে আবার অ্যালবাম প্রকাশে উদ্যোগী হয়ে উঠছেন। আবার অনেক প্রযোজনা প্রতিষ্ঠানও ইদানিং অ্যালবাম পৃষ্ঠপোষকতা করছেন। এ বিষয়গুলো সত্যিই অডিওর ইতিবাচক দিক। এখন নিয়মিতভাবে কাজের প্রস্তাব পাচ্ছি। এই মুহূর্তে আমার একক কণ্ঠের পাশাপাশি বেশ কিছু মিক্সড অ্যালবামের কাজ করছি। আরও কিছু মিক্সড অ্যালবামে কাজের কথা চলছে। পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠানে পৃষ্ঠপোষকতায় দু’একটি অ্যালবামে কাজ করার সম্ভবনা রয়েছে।’

সম্প্রতি ডলি ‘প্রজেক্ট ডলি সায়ন্তনী’ শিরোনামে একটি দ্বৈত অ্যালবাম প্রকাশ করেছেন। ৬টি গানের এই অ্যালবামটিতে তার সঙ্গে ৪টি গানে দ্বৈত কণ্ঠ দিয়েছেন আসিফ আকবর। বাকি দুটি গান তিনি এককভাবে গেয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ৩টি গান হচ্ছে- ‘জ্বলতে দেনা’, ‘মেঘের বালিশ’ ও ‘লাভ ইউ টু’। এর সুর-সঙ্গীত করেছেন ওপার বাংলার সঙ্গীত পরিচালক শ্রী প্রীতম। ইতিমধ্যে দ্বৈতগানের অ্যালবামটি শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়েছে।

এদিকে ডলি বর্তমানে দেশ-বিদেশে স্টেজ শো নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন। দীর্ঘদিন ধরে ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিতভাবে শো করে আসছেন। এখন স্টেজ শোর ব্যস্ততা কিছুটা কমে যাওয়ায় নিয়মিতভাবে অডিওতে কাজ করছেন। পাশাপাশি চলচ্চিত্রের দু’একটি গানেও কণ্ঠ দিয়ে যাচ্ছেন। এর মধ্যে কিছুদিন আগে তিনি ‘লালচর’ ও ‘মা’ শীর্ষক দুটি চলচ্চিত্রে গানে কণ্ঠ দিয়েছেন। উল্লেখ্য, ‘লালচর’ শীর্ষক ছবির মাধ্যমে তিনি দীর্ঘ সাত বছর পর কোনো লোকগানে কণ্ঠ দিয়েছেন। গাজী মাজহারুল আনোয়ারের কথায় ‘হংসমিথুন’ শীর্ষক গানটির সুর-সঙ্গীত করেন ফরিদ আহমেদ। এ গান দুটির মাধ্যমে তিনি দীর্ঘ বিরতির পর প্লেব্যাকেও সরব হয়েছেন।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending