Connect with us

বিনোদন

অপুকে লোকচক্ষুর আড়ালে পাঠান সাকিব খান

Published

on

শাকিব খান ও অপু বিশ্বাস

সৃজনমিউজিক ডেস্ক :
যে কোনো প্রেমের শুরু বন্ধুত্ব দিয়েই হয়। তারপর সেটা অনেক ক্ষেত্রেই সামাজিক সম্পর্কে রূপ নেয়। মানে দুটি মানুষ বিয়ের বন্ধনে আবদ্ধ হয়। বাস্তব এবং সিনেমার গল্প সাধারণত এমনটাই। কিন্তু বাংলা চলচ্চিত্রের কিং খানখ্যাত শাকিব ও জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের বিয়ের ঘটনা হার মানিয়েছে সব কিছুকেই। ২০০৬ সালে তারা জুটি হয়ে প্রথম অভিনয় করেন ‘কোটি টাকার কাবিন’ ছবিতে। পর পর একাধিক চলচ্চিত্রে একসঙ্গে কাজ করতে গিয়ে ভালো বন্ধু হয়ে যান একে অপরের। ধীরে ধীরে সম্পর্কটা রূপ নেয় প্রেমে। অতঃপর ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনেই বিয়ে করেন শাকিব-অপু। পর্দার মতো কোটি টাকার কাবিন না হলেও বাস্তবের বিয়েতে দেনমোহর ধার্য করা হয় ৬০ লাখ টাকা।
একটি বেসরকারি টেলিভিশনে গতকাল সোমবার বিকালে আবেগাপ্লুত কণ্ঠে শাকিব খানের সঙ্গে নিজের বন্ধুত্ব, সম্পর্ক এবং বিয়ের তথ্য সরাসরি সবার সামনে প্রকাশ করেন অপু বিশ্বাস। ছেলেকে কোলে নিয়ে যেন ‘লাইভ বোমা ফাটালেন’। আমি শাকিবের স্ত্রী… আমার সন্তানের বাবার নাম শাকিব খান। সঙ্গে সঙ্গে হইচই পড়ে যায় সারা দেশে। মাশরাফির অবসর, প্রতিরক্ষা স্মারক, তিস্তাচুক্তি… সব ইস্যু ছাপিয়ে ভার্চুয়াল জগৎ সরব হয় অপু বিশ্বাসকে নিয়ে। ফেসবুকে ঝড়। অপু বিশ্বাস আর স্বপ্নভঙ্গের কাহিনি… দেশের শীর্ষ নায়ক নিমিষেই পরিণত হন ‘ভিলেনে’।
তাদের বিয়ে হয় শাকিবের বাড়ি গুলশানে। এতে এক প্রযোজকসহ উপস্থিত ছিলেন শাকিবের চাচাত ভাই মনির ও অপুর মেজ বোন লতা সিংহ। গতকাল রাতে অপুর নিকেতনের ভাড়াবাড়িতে ভিন্ন এক সংবাদ সম্মেলনে অপু বলেন, ‘২০০৮ সালের ১৮ এপ্রিল ছিল শুক্রবার। ঠিক তার আগের দিন শাকিব আমাকে বলে কালই আমরা বিয়ে করব! কারণ তার বাবা-মা তখন বাসায় ছিল না। তার কথামতোই শুক্রবার শার্ট-প্যান্ট পরে বাসা থেকে বের হয়ে যাই। সবাইকে বলি পার্লারে যাব। যাওয়ার সময় সঙ্গে নিয়ে যাই দিদিকে। আমার গন্তব্য গুলশানের দিকে হওয়ায় হঠাৎ করে দিদি জিজ্ঞেস করে কোথায় যাচ্ছি? আমি তাকে পুরো ঘটনা বলি, আর আমার পক্ষ থেকে সাক্ষী হওয়ার কথা জানাই। পরে সেখানে মুসলিম ধর্মের রীতিতে আমাদের বিয়ের কাজ সম্পন্ন হয়। বিয়েতে শাকিব আমাকে একটি লেহেঙ্গা ও একটি গলার সেট দিয়েছিল।
বিয়ে হলেও সেই সময়ের কোনো ছবি এখন অপুর কাছে নেই। এমনকি কাবিননামাও নেই তার কাছে। ওটা আছে শাকিব খানের বাড়িতে। অপুর আসল নাম অবন্তী বিশ্বাস অপু। মুসলিম রীতি অনুযায়ী বিয়ে হওয়ায় তার সেই নাম পাল্টে রাখা হয় অপু ইসলাম খান। বিয়ের পর সবকিছুই চলছিল স্বাভাবিক নিয়মে। কিন্তু অপু অন্তঃসত্ত্বা হওয়ার পরই শুরু হয় ঝামেলা। প্রথমে সন্তান নেওয়ার পক্ষপাতী ছিলেন না শাকিব। পরে ডাক্তারের পরামর্শ ও অপুর জোরাজুরিতে সন্তানের ব্যাপারে রাজি হন শাকিব। তবে লোকচক্ষুর আড়ালে পাঠিয়ে দেন অপুকে। ফলে দেশের বাইরে চলে যান অপু। তখনই শাকিব-অপুর বিয়ে নিয়ে মিডিয়ায় শুরু হয় আলোচনা। কিন্তু কারো কাছে কোনো শক্ত প্রমাণ না থাকায় সেটি গুজব হয়েই উড়তে থাকে। এর পর ‘নিখোঁজ অপু’ শিরোনামেও বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। হঠাৎ আড়াল থেকে বেরিয়ে আসেন অপু। বিভিন্ন সংবাদমাধ্যমে ফোন দিয়ে কথা বলেন তিনি। কিন্তু তখনো বিয়ের কথা স্বীকার করেননি। শুধু বলেন, সময় হলে সব কিছুই বলবেন। পাঠক ও দর্শক ছিলেন অপেক্ষায়। অপেক্ষার সেই প্রহর শেষ হয় গতকাল। অপু বলেন, ‘আমি এতদিন কিছু বলিনি শুধু শাকিব খানের জন্য। আমি সব সময়ই তার ভালো চাই। তার ক্যারিয়ার নিয়ে আমার অনেক চিন্তা। আমি তাকে সম্মান করি। কিন্তু কই, সে তো আমাকে সম্মান দেখাল না।’
তিনি বলেন, ‘আমাদের একটি পুত্রসন্তান আছে। যার নাম আব্রাহাম খান জয়। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর তার জš§ হয় কলকাতার একটি হাসপাতালে। সন্তান জন্মের সময়ও পাশে ছিলেন না শাকিব।’ এমন দুঃখেই চলছিল ‘অপুর সংসার’। চোখের জল আর দীর্ঘশ্বাসের আর্তি ‘আমি চাই, আমার সন্তান যেন তার বাবার স্নেহ থেকে বঞ্চিত না হয়।’
আবার অভিনয় জগতে ফিরতে চেয়েছিলেন অপু। কিন্তু শাকিব তাকে অপেক্ষা করতে বলেন। শাকিব-অপু জুটির মাঝে ঢুকে পড়েন বুবলি। সর্বশেষ ‘রংবাজ’ নামের একটি ছবিতে তাকে চুক্তিবদ্ধ করানোর কথা থাকলেও সেখানে নেওয়া হয় বুবলিকে। আর তখনই নিজের কষ্টের কথা মিডিয়ার সামনে তুলে ধরেন অপু।
এ ব্যাপারে শাকিব বলেন, ‘আমি অপুকে বিয়ে করেছি। আমাদের একটি সন্তানও আছে। এগুলো আমি অস্বীকার করছি না। আমি তাকে প্রতিমাসে কোটি কোটি টাকা দিচ্ছি। কিন্তু সে নায়িকা হতে চায়। আর আমি এটা এখনই চাচ্ছি না। আমি আমার সন্তানকে নিয়ে নেব। তবে অপু যদি এমন করে তাকে মেনে নেব না।’ তিনি আরও বলেন, ‘এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আর কারা এই যড়যন্ত্র করছে, সেটা কিছুদিনের মধ্যেই আপনারা জানতে পারবেন।’
এসব বিষয়ে আরও বিস্তারিত জানাতে দ্য ওয়েস্টিন ঢাকায় আজ (মঙ্গলবার) এক সংবাদ সম্মেলন করার কথা রয়েছে শাকিব খানের। সেটা হোক আর নাই হোক আগামী কয়েকদিন একের পর এক সংবাদের শিরোনাম হবেন রুপালি জগতের আলোচিত জুটি শাকিব-অপু, এটাই এখন বড় বাস্তবতা।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending