Connect with us

বিনোদন

আজ চিত্র নায়িকা মৌসুমীর জন্মদিন

Published

on

চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমী

সৃজনমিউজিক প্রতিবেদক :

বাংলাদেশের জনপ্রিয় চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমীর আজ জন্মদিন। আজকের এই দিনেই পৃথিবীতে এসেছিলেন ‘প্রিয়দর্শিনী’ খ্যাত নায়িকা মৌসুমী। সিনেমাপ্রেমীরা জননন্দিত নায়িকা শাবানার পর যার মধ্যে তার ছায়া খুঁজে বেড়ান তিনি হলেন মৌসুমী।

 

 

 

জন্মদিন উপলক্ষে মৌসুমী বলেন, ‘আজকের দিনটি একান্তই নিজের মতো করে কাটাতে চাই। আমার মা, স্বামী, দুই সন্তানকে নিয়েই সময় কাটাব। সেই সঙ্গে সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাদের ভালো রাখেন।’ জন্মদিনে মৌসুমী ধন্যবাদ দিয়েছেন সাংবাদিক ও তার ভক্তদের।

 

 

তিনি বলেন, ‘আমি ধন্যবাদ দিতে চাই সব বিনোদন সাংবাদিককে, যারা সব সময় আমাকে এবং ওমর সানীকে চমৎকার লেখনীর মধ্য দিয়ে আলোকিত করছেন। কৃতজ্ঞ ফেসবুক ফ্যান পেজ, ফ্যান ক্লাব যারা নিয়মিত পরিচালনা করছেন। কৃতজ্ঞ ভক্ত-দর্শকের কাছে যাদের অকৃত্রিম ভালোবাসায় আমি মৌসুমী হতে পেরেছি। আমার এবারের জন্মদিন তাই তাদের উৎসর্গ করলাম। তবে আজকের দিনে মান্না ভাই আর সালমান শাহ বেঁচে থাকলে আমার বিশ্বাস তারা দু’জনই আমার পাশে থাকতেন। তাদের সঙ্গে নিয়ে জন্মদিনে আমার খুব ভালো সময় কাটত। তাই বছরের বিশেষ এই দিনটিতে দু’জনকেই খুব মিস করব।’

 

 

 

 

 

 চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমী

চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমী

মৌসুমী এখন পর্যন্ত তিনবার জাতীয় চলীচ্চত্রে পুরস্কার লাভ করেছেন। নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, প্রয়াত চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ এবং মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য মৌসুমী জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। মৌসুমী নির্দেশিত প্রথম চলচ্চিত্র ছিলো ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। তার নির্দেশিত ‘শূণ্য হৃদয়’ চলচ্চিত্রের শুটিং প্রায় শেষ পর্যায়ে। এই চলচ্চিত্রে তার বিপরীতে আছেন ফেরদৌস। মৌসুমীর বন্ধু সুলভ নায়ক ফেরদৌস প্রযোজিত ‘পোস্টমাস্টার-৭১’ চলচ্চিত্রেরও কাজ করছেন মৌসুমী। মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘দুলাভাই জিন্দাবাদ’। এতে তার সঙ্গে অভিনয় করেছেন ডিপজল, বিদ্যা সিনহা মিম, বাপ্পী’সহ আরও অনেকে।

 

 

 

 

দেশীয় চলচ্চিত্রে ১৯৯৩ সালে মৌসুমী অধ্যায় শুরু। সেই অধ্যায় আজও অব্যাহত আছে। এক মৌসুমীই আমাদের চলচ্চিত্রের গর্বিত অধ্যায়। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই বলেন- অভিনয়, ব্যক্তিত্ব, আচার-ব্যবহার, সময়জ্ঞান এবং সর্বোপরি আন্তরিকতা দিয়ে শাবানার পর যে নায়িকা তার নিজের অবস্থানকে উজ্জ্বল করে রেখেছেন চলচ্চিত্রের আকাশে তিনি মৌসুমী।

 

 

 

 

 চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমী

চিত্র নায়িকা আরিফা জামান মৌসুমী

১৯৯৩ সালে মৌসুমী সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মধ্য দিয়ে রূপালি পর্দায় পা রাখেন। ছবিতে তার বিপরীতে ছিলেন প্রয়াত নায়ক সালমান শাহ। এরপর একে একে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। চলচ্চিত্রজীবনে তার অভিনীত ছবির সংখ্যা শ’খানেক। মৌসুমী নির্দেশিত প্রথম চলচ্চিত্র ছিল ‘কখনও মেঘ কখনও বৃষ্টি’।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending