Connect with us

নতুন গান

আজ জন্মদিনে আসিফের উপহার

Published

on

জনপ্রিয় সঙ্গীত তারকা আসিফ আকবর

শাহজাহান আকন্দ শুভ :
আজ ২৫ মার্চ বাংলা সঙ্গীতের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবরের জন্মদিন। ১৯৭২ সালের এই দিনে কুমিল্লা জেলায় যার জন্ম হয়েছিল। ২০০১ সালে তার প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ বাজারে আসে। এরপর আর এই শিল্পীকে পেছন ফিরে তাকাতে হয়নি। লাখো-কোটি সঙ্গীতপ্রেমী মানুষের হৃদয় জয় করে বাংলা সঙ্গীতে রাজত্ব করে যাচ্ছেন আসিফ আকবর। আসিফের সঙ্গীতের জার্নি শুরু হয়েছিল ফিতার যুগে ‘ও প্রিয়া তুমি কোথায়’। যে গান এখনও মানুষের মুখে মুখে বাজে। আসিফের ‘ও প্রিয়া তুমি কোথায়’ এখনও অডিও গানে ইতিহাস সৃষ্টিকারী অ্যালবাম। যার ধারে কাছে এখনও কোনও অ্যালবাম পৌছতে পারেনি। ওই অ্যালবাম দিয়েই বাংলা গানের জগতের রাজত্বটা আসিফের হাতে চলে আসে।
যে রাজ্যের মহারাজা এখনও আসিফই।
সর্বশেষ ধ্রুব মিউজিক স্টেশন থেকে আগুন শিরোনামে আসিফ আকবরের নতুন একটি গান প্রকাশ হয়। জুয়েল মোরশেদের সুর ও সঙ্গীতে গানটি মাত্র ৫ দিনে ইউটিউবে ১০ লাখ ভিউয়ার্স দেখে ফেলে। ডিজিটাল যুগে এই গানটিও বাংলা গানের জগতে আরেক ইতিহাস হয়ে রইল।
প্রতিবাদী মানুষ আসিফ আকবর। মুখের ওপর কথা বলতে কোনও রাখঢাক করেন না। মানবতা যার কর্মের পুরোটা জুড়ে আছে। তার ফ্যানপেজে প্রায়ই মুমূর্ষ রোগীকে বাঁচাতে রক্ত চেয়ে বিজ্ঞাপন দেন। এরপর আর রক্ত গ্রহীতা রোগী এক ব্যাগ দু ব্যাগ নয়, যত দরকার আসফি ভক্তদের কাছ থেকে পেয়ে থাকেন। এভাবে আসিফ ভক্তদের রক্তে হাজারো মুমূর্ষ রোগী নতুন জীবন পেয়েছেন।
প্রতিবছরই দেশে ও দেশের বাইরে থাকা অগনিত আসিফ ভক্তরা প্রিয় শিল্পীর জন্মদিনটা রীতিমতো উৎসবমুখর পরিবেশে পালন করেন। সর্বশেষ ৪৪ তম জন্মদিনও এভাবে পালিত হয়। কিন্তু আজ ৪৫তম জন্মদিন থেকে আর কোনও উৎসব পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন আসিফ আকবর। এদিন নিজের ফ্যানদেরও কোনও উৎসব না করার জন্য ইতোমধ্যে সবিনয়ে অনুরোধ করেছেন তিনি।
আসিফ আকবর সৃজনমিউজিকবিডিকে বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি সেনাবাহিনীর বর্বরোচিত ও নৃশংস হত্যাকাণ্ডকে জাতীয় সংসদে ‘গণহত্যা দিবস’ হিসেবে পালনের প্রস্তাব সর্বসম্মতভাবে পাস হয়েছে। এরকম একটি দিনে এখন থেকে আমি আর উৎসব করবো না। ফ্যানদেরও বলবো উৎসব না করতে।
অগণিত জনপ্রিয় গানের শিল্পী আসিফ আকবর নিজ অফিসে রাত ১২টা ১ মিনিট থেকেই স্বজন, বন্ধু-বান্ধব, সুহৃদ, ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হয়ে আসছেন। প্রিয় শিল্পীর জন্মদিন উপলক্ষে ভক্তরা নতুন গান বেঁধেছেন। গত রাত ১২টা ১ মিনিটে সিডি চয়েজ থেকে একটি গান রিলিজ হয়। যেটা জন্মদিনে আসিফকে শুভেচ্ছা জানাতেই গাওয়া।
আসিফ আকবরও নিজের জন্মদিন উপলক্ষে ভক্তদের নতুন একটি দেশের গান উপহার দিয়েছেন। গানটির সুর করেছেন এসআই টুটুল। আর সঙ্গীত আয়োজন করেছেন জেকে। লিখেছেন রাজীব আহমেদ।
ঘুরে ঘুরে পুজোর জলে জবা হয়ে ভাসি
সুবহে সাদিকে মিনার হতে আজান হয়ে আসি
শোনো পৃথিবীর মানুষ শোন, নানান ভাষাভাষি
আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি ।
এই গানটির মুখ ইতোমধ্যে সঙ্গীত বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল সৃজনমিউজিকবিডি ডটকমের ফেসবুক লাইভে প্রকাশ করেছেন আসিফ আকবর। তার সঙ্গে লাইভে ছিলেন এসআই টুটুল। ইতোমধ্যে এক লাখ ৩২ হাজার ভিউয়ার্স ওই লাইভটি দেখেছেন। ওই শ্রোতারা অপেক্ষা করছেন পুরো গানটি শোনার জন্য। কখন গানটি প্রকাশ হবে জানতে দেশ-বিদেশ থেকে সৃজনমিউজিকবিডি ডটকমের দপ্তরে প্রচুর ফোন আসছে।
আসিফ আববর সৃজনমিউজিকবিডিকে বলেছেন, গানটি ইতোমধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উৎস্বর্গ করা হয়েছে। টিম টাইগার্স ১০০তম টেস্টে ঐতিহাসিক জয় ছিনিয়ে এনেছেন। ভালবাসি বাংলাদেশ, ভালবাসি টিম টাইগার্স, জয় হোক বাংলাদেশ ক্রিকেটের। আজ বেলা ২ টা ৩০ মিনিটে গানটি ইউটিউবে প্রকাশ করা হবে। একদিকে বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট দলের টস চলবে আরেকদিকে এই গানটি প্রকাশ হবে’ যোগ করেন আসিফ আকবর।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending