Connect with us

নতুন গান

আত্মার শান্তি চান আসিফ

Published

on

আসিফ আকবর, গীতিকার রাজীব আহমেদ ও সুরকার রাজীব হোসেইন
  • সৃজনমিউজিক প্রতিবেদক :

সঙ্গীতের রাজপুত্র খ্যাত শিল্পী তার ফ্যানপেজে মাঝে মধ্যেই অসাধারণ স্টাটাস দেন। লেখেনও অসাধারণ। প্রতিটি শব্দচয়নে তার থাকে বিশেষ মুন্সিয়ানা। ফেসবুকে লেখনীর মাধ্যমে মাঝে মধ্যেই তিনি পরিচিতিজনদের নানা বিশেষনে বিশেষায়িত করেন। অসমম্ভব সন্মান দেন। আবার একহাত নিতেও দেখা যায়। মোটকথা সত্য-বাস্তবতা যত কঠিনই হোক কোনও রকম রাখঢাক ছাড়াই অকপটে লিখে দেন নিজের ফেসবুক পাতায়। ভালা লাগা মন্দ লাগা লেখনীর মাধ্যমে ভাগাভাগিও করেন। এক্ষেত্রে বরাবরই ব্যতিক্রম আসিফ আকবর। আজ শনিবার কয়েক ঘণ্টা আগে তিনি একটি স্টাটাস দেন। সৃজনমিউজিকবিডির পাঠকদের জন্য তা শেয়ার করা হলো
রাতে সাধারণত আমি প্রয়োজন ছাড়া ফোন ধরতে চাইনা । চারটা থেকে সন্ধ্যা সাতটা আমার কাজের জন্য নির্দিষ্ট করা সময়। সারাদিন বাসায় থাকি,পরিবারকে সময় দেই। বিকেলটা চলে একান্তই আমার সিদ্ধান্তে। সন্ধ্যা সাতটার পর আর কাজের কথা ভালো লাগেনা, সেই সময় থেকে জেগে থাকা পর্যন্ত আড্ডাই আমার একমাত্র পেশা। কেউ সঙ্গে না থাকলে শুধু গান শুনি, কিন্তু ফোন ধরিনা, বিশেষ করে দি রাজীব আহমেদের ফোন। রাত্তির বেলায় রাজীবের ফোনের দুইটি মানে- হয় ধ্বংস নয় সৃষ্টি।

একরাতে পৌনে বারোটার দিকে রাজীব ফোন দিলো, ইতস্তত ভাবে ধরলাম। ভূমিকা ছাড়াই রাজীব বললো- ভাইয়া একটা গান শোনেন- মাস্তকালান্দার । প্রথমে লিরিকটা বুঝিনি, প্রায় ছয়টা ভাষার ব্যবহার ,হুট করে বোঝা মুশকিল। রাজীব ঐ প্রান্তে সিরিয়াস, আমিও ব্যাপারটাকে হালকা ভাবে নেইনি। পরদিন রাজীব লিরিক নিয়ে এলো। একটা শীতল স্রোত ঘাড় বেয়ে নেমে গেলো। জিজ্ঞেস করলাম- সুরটা কে করবে !! দি রাজীব আহমেদ বললো রাজীব হোসেইন করবে। নতুন বছরের হৈ হুল্লা চলছে, আমি রাজীব হোসেইনকে লিরিকটা বুঝিয়ে দিলাম। তার আবার দানবীয় প্রতিভা, পৌঁছে গেলো দ্রুততম সময়ে- মাস্তকালান্দার। আমরা তিনজনই সুফিয়ানার ভক্ত, সাহস পাইনা গাইতে, এবার গাইবো।

শিল্পী হিসেবে অনেক পাপ আমাদের, অথচ এটাই আমাদের রুটি রুজি। পৃথিবীর সমস্ত অপরাধ শিল্পীরা করে, সমস্ত মদ আর ড্রাগ শিল্পীরা নেয়, শুধুমাত্র শিল্পীদেরই ডিভোর্স হয়। যারা লিখে পত্রিকায়, তারা এগুলো থেকে একদম মুক্ত, সারাজীবন নিজেদের কাজে শিল্পীকে তেল মারবে, আর কোন ইস্যু পেলেই পৈশাচিক উল্লাসে নিউজ করা শুরু করবে, যার যেই কাজ, যদিও তাদের হালখাতা আমার কাছেও রয়েছে। মাস্ত কালান্দার গানের মাধ্যমে আত্মার শান্তি চাই, মহান আল্লাহর কাছে ক্ষমা চাই ।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending