Connect with us

বিনোদন

আবারও আলোচনায় আজিজ মোহাম্মদ ভাই

Published

on

চিত্রনায়ক প্রসনেজিত ও আজিজ মোহাম্মদ ভাই

সৃজনমিউজিক প্রতিবেদক :

চার দফা তদন্ত করেও বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহর মৃত্যু রহস্যের কোনো কিনারা করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বহুল আলোচিত এই মৃত্যু রহস্য ভেদ করতে মামলাটি তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সম্প্রতি মামলার অন্যতম আসামি যুক্তরাষ্ট্র প্রবাসী রাবেয়া সুলতানা রুবি এক ভিডিওবার্তায় সালমান শাহর মৃত্যু নিয়ে কথা বলেন। তিনি বলেন, সালমান শাহ আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছে।

 

রুবির দেওয়া ওই বক্তব্যের সূত্র ধরে নতুন করে নায়কের মৃত্যুরহস্য নিয়ে গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করছে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সোচ্চার হয়েছেন সালমান ভক্তরা। ফলে নতুন করে আবারও আলোচনায় এসেছে সালমান শাহর স্ত্রী সামিরা ও প্রযোজক ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের নাম।

 

 

পুলিশের তদন্ত সংস্থা পিবিআইয়ের কর্মকর্তারা বলছেন, তারা নতুন করে হত্যা মামলার সব সাক্ষী ও আসামির সঙ্গে কথা বলবেন। এই তালিকায় আজিজ মোহাম্মদ ভাইয়ের নামটিও রয়েছে। তাকেও নতুন করে জিজ্ঞাসাবাদ করতে পিবিআই অফিসে তলব করা হবে। তবে এর আগেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আজিজ মোহাম্মদ ভাইকে নিয়ে চলছে তুমুল সমালোচনা। সালমান ভক্তদের কেউ কেউ তার বিচার দাবিও করছেন। আলোচনায় তারা শুধু সালমান শাহ প্রসঙ্গের মধ্যেই সীমাবদ্ধ থাকছেন না। চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের প্রসঙ্গটিও আসছে। সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেপ্তারও করেছিল।

 

 

একহাতে মদের পেয়ালা আরেক হাতে নারীসহ আজিজ মোহাম্মদ ভাই

একহাতে মদের পেয়ালা আরেক হাতে নারীসহ আজিজ মোহাম্মদ ভাই

এদিকে সালমানের মা নীলা চৌধুরী গতকাল বলেছেন, তার ছেলের হত্যাকাণ্ডের জন্য আজিজ মোহাম্মদ ভাই এখনো তাদের সন্দেহে আছেন। তিনি বলেন, কয়েক দিন আগে পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা তার কাছে এসেছিলেন। তিনি বলেছেন, তদন্তের কোনো ফাঁক রাখা হচ্ছে না।

 

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে অবস্থিত ট্রাম্পস ক্লাবের নিচে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। খুনের পর পরই পালিয়ে যাওয়ার সময় এক ঘাতক গ্রেপ্তার হয়। পরে তার মুখ থেকে বেরিয়ে আসে শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন, ব্যবসায়ী বান্টি ইসলাম এবং আজিজ মোহাম্মদ ভাইয়ের নাম। পরে গোয়েন্দা পুলিশ আজিজ মোহাম্মদ ভাই, শীর্ষ সন্ত্রাসী ইমন, মামুন, লেদার লিটনসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

 

তদন্তে উঠে আসে সোহেল চৌধুরীকে হত্যাকাণ্ডের কয়েক মাস আগে সুন্দরী এক নারীকে নিয়ে ট্রাম্পস ক্লাবের ভেতর চিত্রনায়ক সোহেল চৌধুরীর সঙ্গে আজিজ মোহাম্মদ ভাইয়ের বাগ্বিতণ্ডা হয়। তখন উত্তেজিত সোহেল চৌধুরী ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইকে গালাগালি করেন। ঘটনার প্রতিশোধ হিসেবেই আজিজ মোহাম্মদ ভাই ভাড়াটে কিলার দিয়ে সোহেল চৌধুরীকে হত্যা করান।
চিত্রনায়ক সালমান শাহর স্ত্রী সামিরার সঙ্গেও তখনকার সিনেমা প্রযোজক ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের অবৈধ সম্পর্ক ছিল বলে গণমাধ্যমের দাবি।

 

 

দুজনের এই সম্পর্ক সালমান শাহ মেনে নিতে পারেনি। এ নিয়ে মূলত সামিরা ও আজিজ মোহাম্মদ ভাইয়ের সঙ্গে সালমান শাহর সম্পর্কের অবনতি ঘটে। কয়েকদিন আগে সালমানের ছোট ভাই শাহরিন ফেসবুক লাইভে বলেন, সামিরাকে ‘কিস’ করার কারণে আজিজ মোহাম্মদ ভাইকে সালমান প্রকাশ্যে সোনারগাঁও হোটেলে চড় মেরেছিল। এ বিষয়টি সবাই জানে।

 

 

ঘরোয়া পার্টিতে আজিজ মোহাম্মদ ভাই

গত কয়েক বছর ধরে আজিজ মোহাম্মদ ভাই রয়েছেন ব্যাংককে। মাঝেমধ্যে বাংলাদেশে আসেন। ’৯০-এর দশকে তিনি রীতিমতো বাংলা সিনেমা জগতের নেপথ্যে থেকে শাসন করেছেন। নামে-বেনামে ৫০টির মতো সিনেমা প্রযোজনাও করেছেন। তার সিনেমাতে বলিউডের বেশ কয়েকজন নায়িকা অভিনয় করেছেন।

 

 

গান গেয়েছেন বলিউডের গুণী শিল্পীরাও। এখন আর সিনেমা প্রযোজনা করেন না তিনি। ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই প্রায় ১১টি শিল্প প্রতিষ্ঠানের মালিক। অলিম্পিক ব্যাটারি, অলিম্পিক বলপেন, এমবি ফার্মাসিটিউক্যাল, এমবি ফিল্ম, টিপ বিস্কুট, এনার্জি বিস্কুট ইত্যাদি। এ ছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার বিলাসবহুল রিসোর্ট।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending