Connect with us

সৃজন মিউজিক

আমি মুস্তাফার বিপক্ষে বা হুররমের পক্ষে কিছু লিখিনি : আসিফ আকবর

Published

on

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর
  • সৃজনমিউজিক :

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর দীপ্ত টিভিতে প্রচারিত ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ নিয়ে গত মঙ্গলবার এবং গতকাল দুটি লেখা প্রকাশ করেছেন নিজের ফ্যানপেজে। শাহজাদা মুস্তাফাকে নিয়ে একটি লেখা প্রকাশ করেন মঙ্গলবার। আর হুররম সুলতান নিয়ে বুধবার। এরপর এ নিয়ে নানান প্রতিক্রিয়া পেয়েছেন তিনি। আজ একই বিষয়ে আরেকটি লেখা প্রকাশ করে বলছেন তিনি ভাবছেন ‘সুলতান সুলেমান’ ধারাবাহিক নিয়ে আর লিখবেন না। কেন? এ বিষয় জানাতেই সৃজনমিউজিক বিডি ডটকমকের পাঠকদের জন্য আসিফ আকবরের আজকের (২৮ সেপ্টেম্বর) লেখাটি হুবহু প্রকাশ করা হলো……….

 

 

 

সুলতান সুলেমান শুরু হওয়ার সময় স্ক্রিনে লেখা ভেসে ওঠে- এই ধারাবাহিকটি ইতিহাস আশ্রিত। ইতিহাসের ছাত্র আমি, নিজেও জানি পশ্চিম ও মধ্য এশিয়া এবং উত্তর পূর্ব আফ্রিকার তৎকালীন শাসক গোষ্ঠিগুলোর মধ্যে অটোমান বাইজানটাইন, মামুলুক, শাহ, তাতারসহ আরো কিছু গোষ্ঠি শত শত বছর শাসন করেছে। এর মধ্যে অটোমানরা দীর্ঘ সাতশো বছর পৃথিবী সবচেয়ে প্রাচূযর্ময় অংশের অধিপতি ছিলো, ওদের ইতিহাস অনেক সমৃদ্ধ । দীপ্ত টিভির কল্যাণে কিছুলোক পোশাক মদ আর হেরেমের দিকের নজর রেখেছে, বাকী শিক্ষনীয় জিনিসগুলো নেয়নি। এতেই বোঝা যায় এরা শিক্ষা নেয়ার চাইতে জিটিভি আর ষ্টার জলসা মার্কা দর্শকে পরিণত হতেই বেশী পছন্দ করেছে। দীপ্ত টিভি না থাকলে এই ধরনের কিছু গাধা অনাবিষ্কৃত থেকে যেতো। এই সিরিজে বাজারে কিছু বড় বড় গাধাও দেখানো হয়েছে, এতো বড় গাধা কখনো দেখিনি।

 

 

আমি মুস্তাফার বিপক্ষে বা হুররমের পক্ষে কিছু লিখিনি। সিরিজে যা দেখেছি তাই বিশ্লেষণ করেছি। আমি আমার নিজের প্র্যাকটিসের জন্য লিখি। এখানে কোন বাণিজ্যিক কার্যক্রম নেই। আমার অনেক শিক্ষক বন্ধু আত্মীয় এবং ফ্যানরা লেখা পছন্দ করে ,এটা আমার একটা ভাল লাগা। আমি জানি বাস্তবে শাহজাদা মেহমেদ গুটি বসন্তে মারা গেছেন। এখানে দেখানো হয়েছে মাহিদ এভরান সুলতান তাকে ষড়যন্ত্র করে হত্যা করেছে। আরো অনেক কিছু ঢুকেছে চিত্রনাট্যে রোমাঞ্চ আনার জন্য। চিলে কান নেয়া রোগে আক্রান্ত কিছু মানুষ রীতিমত সিরিয়াস হয়ে আমাকে সাবেক শুকর পালক রুস্তম পাশা ভাবা শুরু করেছে !!!!

 

 

আমি এখন সম্বুল আগার মত ভয় পাচ্ছি। সিদ্ধান্ত নেইনি, ভাবছি আর এ বিষয়ে লিখবো না। কিছু শেখার চাইতে উন্মত্ত দর্শকের সংখ্যা বেশি। দীপ্ত টিভি না দেখালে হয়তো এই সিরিজ কেউ দেখতোনা, আমিও না। আমার পেজে একত্রিশ লক্ষ ভালবাসা আছে ,আরো একলক্ষ অন্তত ব্যান মারা হয়েছে তুরস্কের বড় গাধা হওয়ার কারণে। পেজ পরিচ্ছন্ন রাখতে আগাছা নিধন চলছে। আসলে সবচেয়ে বড় গাধা আমি, না লিখে ঘুমালেই ভাল করতাম,খামোকা এতো ফাও কথা শুনতে হতোনা, এদেশে ফাওয়ের অনেক ভ্যালু,তাইতো ফেসবুক সারাদিন দেখেও কিছু পাওয়া যায়না। ধন্যবাদ দীপ্ত টিভি, ধন্যবাদ সবাইকে ।
—————আসিফ আকবরের ফ্যানপেজ থেকে নেয়া

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending