Connect with us

জনপ্রিয় গান

আসিফের ‘আয় খুকু আয়’ ৪৭ লাখ ভিউ

Published

on

‘আয় খুকু আয়’ গানের দৃশ্যে আসিফ আকবর ও শ্যারন

সৃজনমিউজিক প্রতিবেদক :

পিতা-কন্যার বন্ধুত্ব ও বন্ধনের প্রতীক হয়ে এখনও অমর হয়ে আছে বাংলা গানের বর পুরুষ হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবন্তী মজুমদারের গাওয়া ‘আয় খুকু আয়’ গানটি। কালজয়ী এই গানটি তারা গেয়েছিলেন ৭০ এর দশকে। এত বছর পরও গানটির আবেদন একটুও কমেনি। বরং বাড়ছেই।

 

গানটি বার বার শৈশবে নিয়ে যায় বাংলা ভাষাভাষিদের। বাবা-মা আর সন্তানের নির্মল বন্ধুত্বের উদাহরণ হিসেবে গানটি এখনও বাজে বাঙালীর ঘরে ঘরে। প্রাণে প্রাণে। হৃদয়ে হৃদয়ে।

 

কয়েক বছর আগে জনপ্রিয় এই গানটি গেয়েছিলেন বাংলা গানের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবর। তার সহশিল্পী ছিলেন আরেক জনপ্রিয় শিল্পী ন্যানসি। বাবা-মেয়ের আকুলতা মাখা মিষ্টি এই গানটি তাদের ‘ঝগড়ার গান’ শিরোনামের একটি দ্বৈত অ্যালবামে প্রথম প্রকাশ হয়। আর মিউজিক ভিডিও আকারে গানটি প্রথম প্রকাশ হয় গত বছরের ২৯ জানুয়ারি আসিফ আকবরের নিজস্ব ইউটিউব চ্যানেলে। এরপর সেই মিউজিক ভিডিও একাধিক ইউটিউব চ্যানেলে ছড়িয়ে পড়ে।

 

আসিফ আকবর ও ন্যানসির গাওয়া এই গানটির মিউজিক ভিডিওটি ইতোমধ্যে প্রায় ৪৭ লাখ ভিউয়ার্স দেখেছে ইউটিউবে। প্রতিদিনই গানটির ভিউয়ার্স বাড়ছে। গানটিতে আসিফ আকবর বাবার ভূমিকায় এবং তার সঙ্গে মেয়ের চরিত্রে ছিলেন শরণ ও তাসীন।

আসিফ আকবরকে দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন নির্মাতা ইয়ামিন ইলান

আসিফ আকবরকে দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন নির্মাতা ইয়ামিন ইলান

পুলক ব্যানার্জির কথা ও ভি বালসারার সুরে গাওয়া ‘আয় খুকু আয়’ শিরোনামের গানটির নতুন করে মানাম আহমেদ সঙ্গীতায়োজন করেন। আর অসাধারণ একটি মিউজিক ভিডিও নির্মাণ করেন ইয়ামিন ইলান।

 

গানটির মিউজিক ভিডিও নির্মাতা ইয়ামিন ইলান সৃজনমিউজিক বিডি ডটকমকে কিছুদিন আগে বলেছেন নির্মাণের পেছনের গল্প।

 

তিনি বলেছেন, আসিফ ভাইয়ের কাছে প্রায় ২ বছর ঘুরেছি এই ভিডিওটির শুটিংয়ে সময় দেয়ার জন্য। কিন্তু আসিফ ভাই চরম ব্যস্ততার কারণে কোনভাবেই সময় বের করতে পারছিলেন না। তার সাথে বড় জটিলতা ছিল কাস্টিং বা অভিনয় শিল্পী কারা হবেন। আসিফ ভাইয়ের সাথে সময় না মেলার কারণে বেশ কয়েকজন শিশু ও তরুণ শিল্পী আমাদের সাথে কাজ করতে পারেননি। বেশ কয়েকবার ভিডিওটি বানানোর প্রস্তুতি নেয়ার পরও আসিফ ভাইয়ের শিডিউল মেলাতে না পারায় আমি পারিনি।

ইয়ামিন ইলান আরও বলেন, আমি চাচ্ছিলাম আসিফ ভাই বাবার চরিত্রে অভিনয় করুক। আমি খুব সাহস নিয়ে ভাইয়াকে প্রস্তাবটা দিয়েছিলাম। আসিফ ভাইয়া বেশ কিছুটা সময় ভেবে আমাকে জানালেন “আমার তো মেয়ে নেই, তাই মেয়ে সন্তানের বাবা হলে কেমন লাগে দেখতেই পারি। আমিই অভিনয় করব”
অবশেষে আসিফ ভাইয়ার যখন সময় মেলে আমি তখন সিদ্ধান্ত নেই, কোনভাবেই এবার দেরি করব না।

 

অস্ট্রেলিয়া প্রবাসী ‘তাসিন’ ঠিক তখনি আমার সাথে তার মা’কে নিয়ে পরিচিত হতে আসে আমার স্বপ্নচারিনী গানের ভিডিও দেখে। আমি তাকে বাংলা বলতে শুনিনি। আমি তার কাছে, আমার সাথে কাজ করার আগ্রহের কথা শুনি। আসিফ ভাই সময় পেয়ে আমি তাসিনকে ফোন করি এবং বলি “আমি জানি তুমি বেশিদিন নেই। বাংলাদেশে জীবনে আর কয়বার এই দেশে আসবে বা আদৌ আসবে কি না সেটা তুমি নিজেও বলতে পারবে না। তোমাকে এমন ১ টা উপহার দিতে চাই যেটা পৃথিবীর যেকোন প্রান্ত থেকে এই দেশের সংস্কৃতিকে মনে করিয়ে দেবে তোমাকে।”

ভিডিওতে তাসিন ছেলে বেলার চরিত্রে অভিনয় করে। বড় হবার পরের চরিত্রে অভিনয় করে শ্যারন। শ্যারন আমার পুরনো বন্ধু। অত্যন্ত মেধাবী আর ভাল মানুষ সে। এই গানটার কথা বলতেই সে খুবই খুশি! খুব সাহায্য করেছে সে কাজটা করতে। বর্তমানে সেও প্রবাসে আছে। আমার বিশ্বাস তাঁর কাছেও কাজটি স্মরণীয় হয়ে থাকবে।

ইয়ামিন ইলান আরও বলেন, গানটির শুটিং হয়েছিল পিয়াঙ্কা শুটিং হাউসে। এটাই আসিফ ভাইয়ার সাথে আমার এখন পর্যন্ত ১ মাত্র শুটিং যেখানে আসিফ ভাই সারা দিন, এমনকী রাত পর্যন্ত সময় দেন! সাধারণত আসিফ ভাই শুটিংয়ে ২০ মিনিট থেকে সর্বোচ্চ ১ ঘন্টা সময় দেন আমাকে। আমরা তাতেই অভ্যস্ত। আসিফ ভাইর চুল সাদা করে তাঁকে বৃদ্ধ বানান হয়েছিল।

 

আসিফ ভাই আমাকে বললেন “দেখ ইলান, আমার চুল আর গেটাপ সাদা করে দেয়ার পর থেকেই আমার চাল চলনেও বার্ধক্যের ব্যাপার চলে এসেছে। এমনকী আমি বসার সময়ও বুড়োদের মত ধীরে ধীরে বসছি! আসলে মাইন্ড সেট হল সব কিছু। আয়নাতে বৃদ্ধ নিজেকে দেখেই আমার মধ্যে বার্ধক্য চলে এসেছে।

 

খুব মজা করেছি শুটিং-এর সময়। আসিফ ভাই মাইক্রোফোন হাতে “এখনও জোছনা দেখি” গেয়ে শুনিয়েছেন তাঁর সাথে আমি ইলেকট্রিক গিটার বাঁজিয়েছি। অবশ্যই আমার কাজের অনেক সীমাবদ্ধতা রয়েছে। সমালোচনার ঊর্ধে আমি নই। আমার কাজের ত্রুটি বিচ্যুতিগুলো আমার চোখেও পড়ে। তবে আমি আমার সাধ্যের ভেতরে চেষ্টা করেছি।

দুই ছেলের সঙ্গে আসিফ আকবর

দুই ছেলের সঙ্গে আসিফ আকবর

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending