Connect with us

সৃজন মিউজিক

আসিফের একি উপলব্ধি !

Published

on

বাংলা সঙ্গীতের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবর
  • যতদিন বাঁচবো নিজের মতই বাঁচবো
    বাবা স্বপ্নে আসেন স্বপ্নে হাসেন,
    হিটলার কিংবা খোমেনীর মত নির্লিপ্ত সেনাপ্রধান আমি না
    চৌদিকে শত্রুর দল আমারই সৃষ্টি

সৃজনমিউজিক প্রতিবেদক :
বাংলা সঙ্গীতের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবর সব সময় নিজের ভালো লাগা মন্দ লাগা তার ফ্যানদের সঙ্গে ভাগাভাগি করেন লেখনীর মাধ্যমে। যেটা প্রকাশ হয় আসিফ আকবরের ফেসবুক পেজে। ৪৫ বছর পার করে নিজের জীবনের উপলব্ধি আজ এক লেখনীর মাধ্যমে তুলে ধরেছেন তিনি। হঠাৎ কেন তিনি এ ধরনের স্টাটাস দিলেন এ প্রশ্নের উত্তরও কেউ কেউ খোঁজার চেষ্টা করেছেন। লেখাটি সৃজনমিউজিকবিডি ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো।
‌-জীবনের পঁয়তাল্লিশ বছর পার করে একটাই উপলদ্ধি আমার — নিজের জন্য নেয়া সব সিদ্ধান্ত ভুল ছিলো। জীবনের হালখাতা মেলানো শুরু করার পর থেকে শুধুই ভুল আর ভুল ধরা পড়ছে। অদ্ভূত এক জীবন আমার । চৌদিকে শত্রুর দল আমারই সৃষ্টি। নখ দন্তহীন নিরীহ জীবগুলোকে আমিই ভ্যাম্পায়ার বানিয়ে রেখেছি । জন্ম থেকে আজ অব্দি নিজের জন্য পঁয়তাল্লিশ মিনিট খুঁজে পাইনি। খুঁজতে যাইওনি। যা দেখি তাই আপন আপন লাগে ।
আমি বদরাগী ছিলাম না কখনোই, সবসময় আড্ডা কিংবা খেলাধুলার মধ্য মনিই ছিলাম। ‘জীবন যেখানে যেমন’ ফর্মুলায় কখনো যাইনি। সবার চেহারায় নিজের মুখ এখনো খুঁজে বেড়াই। সব পদক্ষেপে নিজের স্বার্থকে কবর দেয়া আমার জীবনের সেরা অর্জন। বাবাকে দেখেছি, অমানবিক পরিশ্রম তাকে শুধু একাকীত্ব আর অসহায়ত্বই উপহার দিয়েছে । আর আমি শুধুই বাবাকে ঘৃণা করে বড় হয়েছি মার খেতে খেতে। এখন আর মারেন না, শুধু হাসেন। উনার মৃত্যু এবং নিজে বাবা হওয়ার পর বুঝেছি বাবা কি জিনিষ, ফলাফল শুন্য। তিনি আমাকে বোঝাতে আসেননি কখনো, আমিও বুঝিনি। এখন বাবা স্বপ্নে আসেন স্বপ্নে হাসেন, বেসিনের সামনের আয়নায় দাঁড়িয়ে ‘ ধন ধান্যে পুষ্পে ভরা’ গানটি গাইতে গাইতে শেভ করেন । মৃত মানুষ স্বপ্নে আসলে নাকি গরীবদের খাওয়াতে হয়। আমিই খাদ্য,আমাকেই উৎস্বর্গ করলাম জ্বলন্ত উনুনের উত্তপ্ত ডেকচিতে।
আমি স্বপ্ন দেখি, ভয় পাই, আর ঘুম আসেনা। কাউকে কিছু বলতে পারিনা, বললে আমার ইস্পাত কঠিন অবয়বে দূর্বলতার ছায়া পড়বে, ছায়াকেই আমার ভয় । হিটলার কিংবা খোমেনীর মত নির্লিপ্ত সেনাপ্রধান আমি না । আমার ভেতরের ডিমের কুসুমটার মতই দুর্বল আমি। যতদিন বাঁচবো নিজের মতই বাঁচবো । দায়িত্বকে কখনো বোঝা মনে করিনি, সবসময় ভেবেছি এটাই শেষ, তারপর নিজেকে নিয়েই ভাববো । লাভ নেই, ভুল সিদ্ধান্ত নিতেই হবে নিজের ক্ষেত্রে !!! এটা আসলে আমার নেশা এবং পেশা । ঘুমাও পৃথিবী,বিয়ার খোলার শব্দটা আমার ভালো লাগে । আমি জেগে থাকি একা, ঘুমালেই স্বপ্ন আসে । মৃত মানুষদের সাথে বসবাস কিংবা কথোপকথন আর কত ভাল লাগে, যদিও এটাই হচ্ছে চোখ বুজলেই !!!
তবুও ………………………… আমার সিদ্ধান্তই চূড়ান্ত !!!

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending