Connect with us

সাক্ষাৎকার

আসিফের কষ্টের কথা

Published

on

শাহজাহান আকন্দ শুভ
ভক্তদের নিয়ে হালের জনপ্রিয় শিল্পী আসিফ আকবর তার ফেসবুক পেইজে মাঝে মধ্যেই স্টাটাস দেন। কখনও একজন মূমূর্ষ রোগীকে বাঁচাতে রক্ত চেয়ে আহবান জানান। আবার কখনও পুরনো স্মৃতি হাতরে প্রিয় মানুষের গুনগান গান। শেয়ার করেন সুখ-দু:খ হাসি-কান্নার নানা স্মৃতি। আবার কখন নিজের কষ্টের কথা রাখঢাক ছাড়াই ভক্তদের সঙ্গে শেয়ার করেন। কিন্তু কিছু কিছু ভক্তের আচরণে তিনি কি একটু বিরক্ত? গত ১২ জুন আসিফ আকবর ভক্তদের উদ্দেশ্যে একটি আবেগঘন স্টাটাস দেন তার ফেসবুক ফ্যানপেজে। নিচে তা তুলে ধরা হল—
লেখালেখি করতে আমার ভালো লাগে। ফেসবুকে লিখলে বেশী মানুষের সাথে ভাবের আদান প্রদান সম্ভব হয়। যারা আমাকে ভালবাসে, তারা আমার বিষয়ে জানতে চায়। আমিও চেষ্টা করি নিজেকে কেটে টুকরো টুকরো করে আপনাদের সামনে সুস্বাদু রেসিপি হিসেবে উপস্থাপন করতে।
হাজার হাজার মন্তব্য আসে, মনযোগ দিয়ে পড়ার চেষ্টা করি। অনেকেই সুন্দর লিখেন, আবার কেউ আশীর্বাদ করেন, কিছু আছে ফাউল, ওগুলোর প্রতি আমার তীক্ষ্ণ নজর, পাকামো করলে পেজ থেকে বহিস্কার, কেউ এ্যালবাম চান, কিন্তু দেশে এখন পাঁচশো সিডিও কারো চলেনা,অনলাইনে গান দিচ্ছি, তারপরও ভাঙ্গা রেকর্ড বেজে চলছে । পুরনো কিংবা একই প্রশ্ন বার বার আসে,গান গাওয়ার অপরাধে কেউ কেউ আমাকে জাহান্নামে পাঠাচ্ছেন, আবার নিজেও গান শুনছেন পৃথিবীতে বেহেস্ত পেতে,কেউ জীবন দিতে চান। সবচেয়ে বেশী পাওয়া যায় উপদেশ আর শুভকামনা।
লাখো মানুষের ইচ্ছা আমার সাথে দেখা করার, আমি নিরুপায়। অনেকে হয়তো কাছাকাছি আসে, কিন্তু সেটা তার একচেটিয়া অধিকার হয়ে যায় অনেক সময়। অনেকে বোঝে আমার একার পক্ষে নিজের কাজ করে এতো মেলামেশা সম্ভব নয়। আর বাকী থাকলো বিনয়ের ট্যাবলেট, কেউ আমাকে বাজে মন্তব্য করলেও আমি কিছুই বলতে পারবো না, যদিও এই ধরনের বিনয় আমার ডীপফ্রিজেই রাখা আছে।
আমার শরীর এখন কেমন আছে, এই প্রশ্নটা কেউ আর কষ্ট করে না করলেই পারেন, কারন আমি কোনদিনই পুরোপুরি সুস্থ্য হবোনা। আমি অদম্য, কাজ করার জন্য যতটুকু শক্তি সঞ্চয় করা দরকার, সেটা আয়ত্বে রাখার চেষ্টায় আছি। তবে মানসিক চাপ নেবোনা, এই জায়গায় আমার সিদ্ধান্তই চুড়ান্ত।আসিফের এই আবেগঘন স্টাটাসের পর তার ফ্যানদের পক্ষ থেকে প্রচুর প্রতিক্রিয়া এসেছে। ভক্তদের যেসব প্রশ্ন না করার জন্য বার বার আসিফ উপরের স্টাটাসে অনুরোধ করেছেন, সেই একই প্রশ্ন বা প্রসঙ্গ বার বার এসেছে ভক্তদের পক্ষ থেকে।
Marium Islam নামে এক আসিফ ভক্ত লিখেছেন, তোমাকে এক পলক দেখার ইচ্ছা সেই ছোট বেলা থেকেই জানিনা সেই ইচ্ছা কখনো পূরণ হবে কিনা যদি নাও হয় তবুও তোমার প্রতি ভালবাসা ও শুভকামনা থাকবে। চিরকাল ভাল থেকো নিজের প্রতি খেয়াল রেখো ভাইয়া।

Nadia Nila নামে আরেক ভক্ত লিখেছেন, শুধু ভালো গান গায়লেই হয়না।একজন শিল্পীর মধ্যে মানবীয় গুণাবলি থাকাটা খুব জরুরি যা আপনার মধ্যে আছে। আরেক ভক্ত N Alam Somir  লিখেছেন, আমরা আপনাকে ভালবাসি যতদিন বেঁচে থাকবো ভালোবেসে যাবো। তবে আপনি বললেন নিজেকে কেটে টুকরো টুকরো সুস্বাদু রেসিপি হিসেবে আমাদের সামনে উপস্থাপন করতে ওটা আমরা চাইনা। আমরা আল্লাহর কাছে কামনা করি আপনি ভালো থাকেন সুস্থ থাকেন আর ভালো ভালো গান উপহার দিবেন এই কামনা করি। ভালোবাসা অবিরাম।
রাশেদুল ইসলাম মহিব নামে আরেক ভক্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ঠিক এরকম– হায়রে অাসিফ ভাই অাপনি যদি জান্তেন অামি অাপনার কি পাগল, অামার জীবনে অাপনার ক্যাসেট ছাড়া অন্য কোন ক্যাসেট কিনেনি,
সবগুলো ড্যাম হয়ে গেছে, তবুও সুকেজে সাজিয়ে রেখেছি ৷
টি এইচ এস নামে আরেক ভক্ত লিখেছেন “ও প্রিয়া “- গানটা আমার মোবাইলে সবসময়ই থাকে।। মোবাইল হারিয়ে যায়, নষ্ট হয় কিন্তু গানটা থেকে যায়…..।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending