Connect with us

সৃজন মিউজিক

আসিফের কষ্টের জীবন

Published

on

  • সৃজন মিউজিক প্রতিবেদক

বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর। যিনি নিজের ব্যতিক্রমী গায়কী ও আর সুরেলা কন্ঠ দিয়ে দেশ-বিদেশের লাখো-কোটি সঙ্গীতপ্রেমীদের মাঝে নিজের একটা বড় আসন তৈরি করেছেন। অডিও গানের শিল্পে ব্যবসা সফল শিল্পী হিসেবে যার নাম এখনও শীর্ষে। ও প্রিয়া তুমি কোথায়’ এক গান দিয়ে যে শিল্পী বাংলা ভাষা-ভাষীদের কাছে এক নামে পরিচিত। এ পর্যন্ত ১১৮টি অ্যালবাম প্রকাশ করেছেন আসিফ আকবর। যার প্রতিটি অ্যালবামই সঙ্গীতপ্রেমীদের কাছে তুমুল জনপ্রিয়। ব্যবসাসফলও। বাংলা সিনেমা ও নাটকেও অসংখ্য গান গেয়েছেন এই শিল্পী। কিন্তু তার কোটি কোটি গান পাগল ভক্তরা জানেন না শারিরীকভাবে কতটা কষ্টে জীবন যাপন করতে হয় এই গুনী শিল্পীর। মাসের প্রায় সময়ই অসুস্থ জীবন নিয়ে একরকম ঘরবন্দি কাটাতে হয় তার।

আসিফ তার ফেসবুক পেজে নিজের জীবনের কস্টের কথা জানিয়েছেন। প্রকাশ করেছেন দিবা-রাত্রি তার যন্ত্রণাময় একেকটা ণের কথা। কতটা কষ্টে আর কতটা যন্ত্রণায় কাটে তার দিন রাত। রাতে তাকে অনেকটাই জিন্দালাশের মতো পড়ে থাকতে হয় বিছানায়। এপাশ ওপাশ করতে পারেন না। সোজা হয়েই ঘুমতো হয় তার। আসিফের সেই ফেসবুক স্ট্যটাসটি সৃজন মিউজিকের পাঠকদের জন্য তুলে ধরা হল। তার শারিরীক সুস্থতা কামনা করে আসিফ ভক্তদের কাছে দোয়াও চাওয়া হল।

‘সেই কবে ৮১ সালে ছাদ থেকে পড়ে গিয়েছিলাম ঘুড়ি ওড়াতে গিয়ে। ডঃ ফারুক বলেছিলেন-বয়স ত্রিশ পেরুলেই শুরু হবে শারীরিক যন্ত্রনা। ঘাড়ের তিনটা হাড় আঁকাবাঁকা, বাম বাহু থেকে পুরো হাত এক্সরে রিপোর্টে আলগা দেখায়, বাম হাতের আঙুল আগেই ভাঙ্গা। বাম পাশেও ঘুমোতে পারিনা, ডান পাশে ঘুমালে বাম হাত উল্টে যায়। সোজা হয়ে পড়ে থাকতে হয় জিন্দালাশের মত। এমনকী লেখার মত মতাও থাকেনা ।

চয়ন বাংলাদেশের স্বনামধন্য ফিজিও থেরাপিষ্ট, সে আমার কাছে ম্যাজিশিয়ান। সেলিব্রিটি ক্রিকেট খেলার সময় পরিচয়, সে আগে থেকেই আমাকে ভালবাসে। সব সময় ব্যাথা উপো করা যায় না, সহ্য করে যেতে হয়, তাইই করছি, তবে চয়নের হাতের ম্যাজিকে আশা জেগে ওঠে। কোন মতে দশটা দিন মাসে সুস্থ্য থাকলেই আমি আমার কাজগুলো করতে পারি । তবে ব্যাথা থাক বা না থাক অনুরোধের আসরগুলোয় উপস্থিতি চলছে, চলবে, নইলে আবার শিল্পী বিনয় প্রশ্নবিদ্ধ হবে ।

ব্যাথায় যন্ত্রনাকাতর হলে মনে হয় খর¯্রােতা নদীটি এখন মৃত প্রায়। ফেসবুকে নাই কেন, নতুন গান বের হয়না কেন, দাওয়াতে যেতে পারিনা কেন !!! এ রকম নানান কেন’র উত্তর আমার প্রায় অসাড় শরীর তখন দিতে পারেনা। তবু মহান আল্লাহ চয়নকে পাঠিয়েছেন আমার জন্য, তাইতো রাজীবের ভাষায়- ‘একলা আমার দল’টা টিকে আছে কোন ভাবে। সব দিক থেকে ব্যাথা যতই বাড়ুক, শরীরের ব্যাথা প্রশমনের জন্য চয়ন তো আছেই। চয়নের জন্য শুধুই ভালবাসা।

Advertisement

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক1 year ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending