Connect with us

নতুন গান

আসিফের পাগলা ‘ধুনে’ একী বার্তা !

Published

on

বাংলাগানের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবর

সৃজনমিউজিক প্রতিবেদক :
অবশেষে মুক্তি পেয়েছে বাংলাগানের যুবরাজখ্যাত শিল্পী আসিফ আকবরের ‘পাগলা ধুন’ গানটি। গানটি নিয়ে গত কিছুদিন ধরেই আলোচনা চলছিল আসিফ ভক্তদের মধ্যে। রাজীব আহমেদ এর কথায় গানটির সুর করেছেন তরুন মুন্সি। আর সঙ্গীতায়োজন করেছেন রাজীব হোসাইন। আসিফ আকবরের আর্ব এন্টারটেইনমেন্টের ‘আসিফ’ ইউটিউবে গানটি গত ৫ জুন প্রকাশ পায়।

 

গানটির গীতিকবি রাজীব আহমেদ এক ফেসবুক স্টাটাসে লিখেছেন, মুসলিম কান্ট্রিতে গান-বাজনা করা সব সময়-ই দুঃসাহসী কাজ। ৯০ দশকের মাঝামাঝি যখন জনকণ্ঠে প্রদায়কের কাজ শুরু করলাম, গানের প্রতি বিশেষ টানের কারণে আমায় দায়িত্ব দেয়া হলো দেশের কণ্ঠশিল্পীদের নিয়ে প্রতি সপ্তাহে একটি করে লেখা জমা দেয়ার। কথা বলতে গিয়ে দেখলাম প্রত্যেককেই কম বেশী সমাজ ব্যবস্থার সাথে যুদ্ধ করতে হয়েছে। এমনকী আমার মতো ক্ষুদে গানের মানুষের ঝুঁকিটাও নেহাত কম ছিলো না। সহপাঠীরা যখন নোট নিয়ে ছোটাছুটি করছে আমি তখন পত্রিকার সবচেয়ে ‍দূর্বল বিটের জন্য লেখা আর গান নিয়ে ব্যস্ত ।

 

গান লেখার শুরু থেকেই রোমান্টিক, স্যাড রোমান্টিকের বাইরে বিষয় ভিত্তিক গান লেখার প্রতি আগ্রহ আমার প্রবল ছিলো। সেই ধারাবাহিকতা এখনো টিকে রয়েছে। অতি প্রাচীনকাল থেকেই এই ভারববর্ষে গাঁজা সেবনের প্রচলন রয়েছে। জ্ঞান ও ধ্যানে গাঁজা ভীষন সহায়ক বলেই শোনা যায়। এ অঞ্চলে গাঁজার প্রচলন শুরু হলেও শুনেছি এটি বিস্তার লাভ করে ম্যাস্কিকো থেকে। গাঁজা নিয়ে বব মার্লের একটি ও আমাদের কিশোর কুমারের গাওয়া একটি গান শুনেছি আগেই। গানের সাথে অতি ঘনিষ্ট এই মাদকদ্রব্য নিয়ে আমারো ইচ্ছে হয় আমার মতো করে একটি গীত রচনার।

 

কে গাইবেন এই নিয়ে খুব একটা চিন্তা ছিলো না কারণ আমি জানতাম আমার জন্য এই ঝুকিটুকো আসিফ ভাই হাসিমুখে নেবেন। কথা হচ্ছ এই বদখত লিরিকের সুর বাঁধবেন কে ? বেশ কয়েক হাত ঘুরে অবশেষে একটু দ্বিধা-দ্বন্দের মধ্যে চমৎকার সুর করলেন তরুন। গাঁজা নিয়ে ’ধুন’ শিরোনামের গানটি শুনে দেখতে পারেন ২/১বার। কথা দিচ্ছি আপনার জাত যাবে না। আরে আমি তো জানি-ই
সবাই জানে কেউ বলে না
আমি যে এক পাগলা ধুন….

গানটির সুরকার তরুন মুন্সী বলেছেন, প্রাচীন কালের সত্যতা ও সভ্যতা কিছু কিছু মানুষ সব সময়ই বয়ে বেড়াবে তাতে আশেপাশের নতুন ও ডিজিটাল সময় মেনে চলা পথিকের কোনই সমস্যার কারণ হবার ভয় নেই – যে যার প্রেমে যেমন করেই ডুবে মরুক – ডুবে যাওয়াটাই মূল বিষয় ।
সবার ঘুমে একফোঁটা ধুন মিশে যাক।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending