Connect with us

মিউজিক ভিডিও

আসিফের মিউজিক ভিডিও : বোমা ফাটালেন ইলান

Published

on

জনপ্রিয় শিল্পী আসিফ আকবর

সৃজনমিউজিক প্রতিবেদক :

বাংলা সঙ্গীতের যুবরাজ খ্যাত শিল্পী আসিফ আকবরের গাওয়া নতুন একটি গানের মিউজিক ভিডিও নিয়ে সম্প্রতি গণমাধ্যমে একটি খবর আসে। যে খবরে বলা হয়েছে, ১৩ বছর পর বড় আয়োজনের গানের ভিডিও নিয়ে আসছেন বাংলা গানের এই যুবরাজ। এর আগে তিনি তানিয়া আহমেদ এর পরিচালনায় ‘উড়োমেঘ’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করেছিলেন। ওটাই তার সর্বশেষ বড় আয়োজনের মিউজিক ভিডিও। এরপর তার যতগুলো গানের ভিডিও প্রকাশিত হয়েছে সব গুলোই ছিলো স্টুডিও ভার্সন। নয়তো নিজের পারফরমেন্স।
প্রকাশিত এই খবর নিয়ে আসিফ ভক্তদের মধ্যে একরকম বিভ্রান্তি তৈরি হয়েছে। প্রকাশিত খবর সম্পর্কে বিভ্রান্তি দূর করতে এবং প্রকৃত তথ্য আসিফ ভক্তদের জানাতে নির্মাতা ও সঙ্গীত শিল্পী ইয়ামিন ইলান তার ফেসবুকে একটি স্টাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, আসিফ আকবর ১৩ বছর কোন প্রেরিত পুরুষের আশায় “মিউজিক ভিডিও” করবেন না এমন হতে পারে। এমন নিউজ এই দেশে কীভাবে হয়, উনার (আসিফ আকবর) কাজের চাপে দৌড়ের ওপর থাকে আমার কর্মীবাহিনী। ২০১৫ থেকে অহনা ভিজুয়াল মিডিয়া ও আমরা (ই-মিউজিক) আসিফ ভাইয়ের জন্যে ভিডিও বানিয়ে আসছি। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত কেবল আমার বানানো ৩৩ টা ভিডিও আসিফ ভাইয়ের ইউটিউব চ্যানেলে রয়েছে। দায়িত্ব নিয়ে বলতে পারি এর মধ্যে অন্তত ১০ টি ভিডিও বর্তমান বাজারের ব্যয়বহুল ভিডিওগুলোর সমান খরচ করে নির্মিত।
‘প্রতিশোধ’, ‘সবার বাংলাদেশ’, ‘ইর্ষা’, ‘বোকা প্রেমিক’, ‘আয় খুকু আয়’, ‘এক্স প্রেম’, ‘বেসামাল মন’ ইত্যাদি ভিডিওগুলো কি ১৩ বছর আগের?
১ জন আসিফ আকবরের জন্যে এই ধরণের প্রচারণার দরকার হবে না। যে কোম্পানি আসিফ ভাই ১৩ বছর পর ‘কামব্যাক’ দাবি করছেন তাদের জন্যে আমার হাসি পাচ্ছে। আমরা মাথার ঘাম ফেলে এগুলো বানিয়েছি। পাগলামি করলে একসময় টাকা খরচ করেও কাজ হবে না।

একটি মিউজিক ভিডিও'র দৃশ্য ধারণকালে আসিফ আকবর ও ইয়ামিন এলান

একটি মিউজিক ভিডিও’র দৃশ্য ধারণকালে আসিফ আকবর ও ইয়ামিন ইলান

শুধু ইয়ামিন ইলানই নয়, ওই খবরের প্রতিক্রিয়ায় আসিফ আকবরের বেশকিছু জনপ্রিয় গানের পেছনের থাকা গীতিকার রাজীব আহমেদও তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন: আসিফ ভাইয়ের প্রায় প্রতিটি কাজে প্রত্যক্ষ কিংবা পরোক্ষ ভাবে আমি থাকি। আমি দেখেছি কি প্রচণ্ড আগ্রহ নিয়ে আসিফ ভাইয়ের প্রতিটি মিউজিক ভিডিও বানিয়েছে অহনা ও ই মিউজিক। আসিফ ভাইয়ের মতো আধ-পাগল শিল্পীকে মানিয়ে কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবানে শুটিং করা যে কতটুকু কষ্টসাধ্য, যারা তার সঙ্গে কাজ করেন তারা জানেন।

সেখানে পুরোপুরি এই দুটি প্রতিষ্ঠানের নাম মুছে দিয়ে একগাদা অনলাইনে নিউজ হয়েছে ‘উড়ো মেঘের’ পর নাকি ‘আগুন’। যারাই কাজটা করুক, তারা কিন্তু সফল। কারণ আলোচনা হচ্ছে, আরো হবে। ‘আগুন’ গানটি নিয়ে মানুষের আগ্রহ বাড়বে। সব ঠিক আছে। কিন্তু যে নির্মাতা তার সব কিছু দিয়ে মিউজিক ভিডিও বানাচ্ছেন । তার কি হবে ?

তার তো মন ভেঙে গেলো। আমি ব্যক্তিগত ভাবে জানি এলান এইসব ভিডিও না বানিয়ে নাটক বানাতে পারতো। এতে আয়ও বেশি হতো। সে সেটা করেনি। গানকে ভালোবেসেছে। কষ্ট তো পেতেই হবে। আর কিছু বলার নেই।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending