Connect with us

সাক্ষাৎকার

আসিফের মৃত্যু ভাবনা ভক্তদের মন খারাপ

Published

on

সৃজন মিউজিক প্রতিবেদক :

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর মৃত্যু ভাবনা নিয়ে নিজের ফেসবুক পাতায় গত ৬ জুন এক আবেগঘন স্টাটাস দেন। এর পর যা হবার তাই। তার লাখ-কোটি ভক্ত এ নিয়ে প্রতিক্রিয়ার ঝড় তুলেছেন। ভক্তরা আসিফ আকবরকে কতটা ভালোবাসেন তাদের প্রতিক্রিয়া সেই সত্যকে বলে দেয়। বেশিরভাগ ভক্ত তার জন্য শুভ কামনা করেছেন।
আসিফ আকবর তার ফেসবুক পাতায় লিখেছেন, মৃত্যু নিয়ে ভাবতে আমার ভালো লাগে, আরো ভালো লাগে মৃত্যুর আক্রমন আক্রমন খেলা। মৃত্যুর স্বাদ নেয়ার জন্যই পৃথিবীতে আসা। জাগতিক দায়িত্ব শেষে নিজের পাওনা বুঝে নেয়ার আগেই মৃত্যুর আক্রমন চলে আসে। মানুষের চাওয়া পাওয়ার শেষ নেই, তাই অবধারিত মৃত্যু জেনেও আমাদের অতৃপ্ত আত্মা থেকে ‘ইশ’ শব্দটি উচ্চারিত হয়।
গলির গায়ক আমি । দেশে নাম যশ খ্যাতি হয়েছে, মানুষ আমাকে ভালোবাসে,আবার কেউ ঘৃণাও করে। মৃত্যু নিয়ে আমার কোন ভয় নেই, তবে মৃত্যুর পরও বেঁচে থাকার একটা উপায় বের করলে মানুষের দোয়া পাওয়া যায়,মানুষের মনে বেঁচে থাকা যায় কিংবা কর্মগুলি বেঁচে থাকে।
সহজ কথা –একলা এসেছি, একলা যাবো। একলা কোন দল হয়না, দলের সংজ্ঞার সাথে একলা শব্দটা যায়না। বারো বছর রাজীব ‘একলা আমার দল’ গঠনে ব্যস্ত ছিলো, অবশেষে লেখা হয়েছে গানটি, পল্লব সান্যাল মামা গানটি সুরও করেছে অসাধারন। গানটি আমি একলাই গেয়েছি, ওরা ষ্টুডিওতে ছিলোনা। এখন আমি পরিতৃপ্ত, যেভাবেই আসুক মৃত্যুকে স্বাগতম। আমার মৃত্যুর পরে আমার শরীর যাবে, আত্মা নয়। বেজে উঠবে রেডিও টিভিতে, আমিও বেঁচে থাকবো কোন গলিতে …… ।। কেউ ফেলোনা অশ্রু ভেঙ্গে শীর্ষবিন্দু জল/ একলা ছিলাম একলা রবো একলা আমার দল কলেমা পড়ো কানে কানে,সুরা পড়ো মনে মনে /শূন্য হাতে পা ফেলেছি, খোদার মাঝি চল একলা ছিলাম, একলা রবো , একলা আমার দল
বছর কয়েক পরে পথে, চেনা গান শুনে/ কারো যদি পড়ে যাই দীর্ঘশ্বাসে মনে
ক্ষমা করো লোকারন্য, ক্ষম জনে জনে ………………..

Saidul Azam নামে এক আসিফ ভক্ত লিখেছেন, সব মানুষকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। মৃত্যুর থেকে কেউই রেহায় পাবেনা। আপনি আমাদেরকে যে ভালোবাসা দিয়ে যাচ্ছেন এবং আমরা আপনার আদর্শে গড়ে উঠছি। মৃত্যুর পরও আপনাকে কেউ কোনদিন ভুলতে পারবেনা। আপনি বেঁচে থাকবেন যুগ যুগ ধরে আপনার সৃষ্টির মাঝে। আল্লাহ্ আপনাকে যতোদিন হায়াত দিয়ে বাঁচিয়ে রাখবেন, ততোদিন যেন আপনাকে সুস্থ্য, সুন্দর ও ভালোভাবে বাঁচিয়ে রাখেন।
Arif Ahmed Hannan নাামে এক ভক্ত লিখেছেন, লক্ষ কোটি বছর বেঁচে থাকবেন মানুষের মনে ,, বাংলাদেশে কোন শিল্পী র কথা মরনের পরে মনে রাখলে আপনাকেই রাখবে।
Rahman Iffat নামে আরেক ভক্ত লিখেছেন, ভাই আসিফ আকবর, লেখাটি পড়ে দৃস্টি ঝাপসা হয়ে আসলো। আপনার সুস্থ, সুন্দর ও সুদীর্ঘ জীবন কামনা করছি।
আরেক ভক্ত লিখেছেন, অাপনার অনেক গান চিরঅমর, থাকবে সারাজীবন,অাপনি হয়তো একদিন পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যাবেন, অাপনার কর্মেই বেচে থাকবেন হাজার হাজার বছর,সংগীত জগোতের যুবরাজ অাপনি,সংগীতে ইতিহাস সৃষ্টি করেছেন অাপনি,বহু রেকর্ডস করেছেন অাপনি,অাপনাকে কি করে ভুলে যাবো,একদিন না একদিন সবাইকে ছেড়ে চলে যেতে হবে,কতো মায়া ভালবাসা, সবাই তার কর্ম দিয়ে বেঁচে থাকতে পারেন না,এক দুদিন তিনদিন মনে রাখে,তারপর অাস্তে অাস্তে বা ব্যস্ততার কারণে ভুলে যাই,অাপনি অাছেন থাকবেন।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending