Connect with us

সৃজন মিউজিক

ইমনের গানে সেরা গায়ক-গায়িকা হলেন ইমরান-কনা

Published

on

শওকত আলী ইমন, কবির বকুল, ইমরান ও কনা গান রেকর্ডিয়ের ফাঁকে

সৃজনমিউজিক প্রতিবেদক :

গত বছর ঈদুল আযহায় মুক্তি পায় সাকিব খানের ‌নতুন ছবি বসগিরি। এই ছবিরই গান ছিল ”আমিতো হয়েছি সারা ভালোবাসায় দিশেহারা বুঝিনা কিছু তুই ছাড়া— দিল দিল দিল তোকে ছাড়া বাঁচা মুশকিল”। এই গানটির জন্যই দর্শক জরিপে সর্বাধিক ভোট পেয়ে মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬ আসরে সেরা গায়ক হয়েছেন ইমরান। আর সেরা গায়িকা হয়েছেন দিলশাদ নাহার কনা।
আজ শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আসরে ইমরান ও কনার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ইমরানের হাতে রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান ও নির্মাতা মোস্তাফা সরয়ার ফারুকী পুরুস্কার তুলে দেন। আর কনার হাতে পুরুস্কার তুলে দেন সংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা।

গানটির কথা লিখেছেন প্রখ্যাত গীতিকবি কবির বকুল। সুর ও সঙ্গীতায়োজন করেছেন আরেক খ্যাতিমান সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন। গানটিতে ইমরান ও দিলশাদ নাহার কনা দ্বৈত কণ্ঠ দেন। বসগিরি ছবিটি প্রযোজনা করেছেন টপি খান। আর পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।

পুরুস্কার পাওয়ার পর ইমরান ‘দিল দিল দিল’ গানের গীতিকার কবীর বকুল ও সুরকার শওকত আলী ইমনকে ধন্যবাদ জানান।

সেরা গায়ক বিভাগে আরও মনোনয়ন পেয়েছিলেন ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’ ছবির গান ‘তোর হাসি যেন’-এর জন্য আসিফ আকবর, ‘ছিলে আমার’ গানের জন্য তাহসান ও ‘বেপরোয়া মন’-এর জন্য হাবিব ওয়াহিদ।
পুরুস্কার পাওয়ার পর কনা বলেন, ‘কয়েক বছর ধরে এই পুরস্কারের জন্য অপেক্ষা করছিলাম।’ পুরস্কার পাওয়ার পর সৃষ্টিকর্তা ও নিজের পরিবারকে ধন্যবাদ জানান তিনি।

কনার সঙ্গে এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছিলেন ‘আমি ছুঁয়ে দিলে’ গানের জন্য ন্যানসি, ‘সুইটহার্ট’ ছবির ‘একমুঠো প্রেম’ গানের জন্য পড়শী ও ‘লোকাল বাস’-এর জন্য মমতাজ।
ইমরান ও কনা সেরা গায়ক-গায়িকার পুরুস্কার লাভের অনুভূতি জানতে চাইলে আমেরিকা থেকে শওকত আলী ইমন সৃজনমিউজিকবিডিকে বলেন, দেশ থেকে অনেক দূরে আছি। ইমরান- কনার পাশে থাকতে পারলে ভাল লাগত। অনেক দোয়া থাকলো ওদের জন্য। বসগিরি ছবির পুরো Team কে শুভেচ্ছা।

জানা গেছে, দিল দিল দিল গানটি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে প্রথমবারের মতো ইউটিউবে কোটি ভিউয়ের ঘর পার করে।
গানটি তৈরির প্রেক্ষাপট সম্পর্কে এর আগে শওকত আলী ইমন সৃজনমিউজিকবিডিকে বলেছিলেন, ”দিল দিল দিল গানের সুরটা হঠাৎ করেই হয়ে গেছে। মাত্র ৫ থেকে ৬ মিনিটেই সুরটা সম্পন্ন হয়। যেদিন সুরটা করা হয়, ওইদিন আমার স্টুডিও ভেলোসিটিতে উপস্থিত ছিলেন বসগিরি ছবির প্রয়োজক টপি খান এবং পরিচালক শামীম আহমেদ রনি। সেদিন ছবির গল্প শুনে আমি কবির বকুলকে বললাম ছোট্ট একটি মুখ লিখতে। ছবির সিকোয়েন্স শুনে বকুল ঠিক চারটা লাইন লিখে ফেললো–আমিতো হয়েছি সারা ভালোবাসায় দিশেহারা বুঝিনা কিছু তুই ছাড়া। এরপর কথা বলতে বলতেই ৫/৬ মিনিটের মধ্যে সুরারোপ সম্পন্ন করলাম। এক সুরেই প্রযোজক টপি খান বললেন আমি এ রকম গানই চাচ্ছিলাম। এরপর ধাপে ধাপে -দিল দিল দিল গানটির কাজ শেষ করলাম।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending