Connect with us

সাক্ষাৎকার

কনসার্টে দর্শকদের জন্য চমক রয়েছে : আইয়ূব বাচ্চু

Published

on

ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চু

আজ জনপ্রিয় ব্যান্ড ‘এলআরবি’র রজতজয়ন্তী কনসার্ট। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কনসার্টটি অনুষ্টিত হবে। কনসার্ট ও নানা বিষয়ে কথা হলো এলআরবির প্রধান ভোকালিষ্ট ব্যান্ড লিজেন্ড আইয়ূব বাচ্চুর সঙ্গে-

এলআরবির ২৫ বছর…

আমি দর্শক-শ্রোতাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের ভালোবাসার কারনেই এলআরবি আজকে এতটা পথ সফলভাবে পাড়ি দিয়েছে। এ দীর্ঘ সময়ে আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি। কিছু কিছু ব্যাপারে মান-অভিমানও হয়েছে। তবে সব সময় সবকিছুর উর্দ্ধে আমরা গানকে রেখেছি। আগামীতেও শত ত্যাগ স্বীকার করে ভক্তদের জন্য আমরা গান করে যাবো।

কনসার্টে যা থাকছে… দীর্ঘ ২৫ বছরে এলআরবির অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। এরমধ্যে থেকে সর্বাধিক শ্রোতাপ্রিয় ৪০টির মত গান পরিবেশন করব। আশা করছি গানগুলো আমাদের ভক্তরা উপভোগ করবে। গান ছাড়া ব্যান্ডের নানা বিষয় নিয়েও কথা হবে। আশা করছি দর্শকরা এর মাধ্যমে এলআরবির নানা অজানা বিষয় জানতে পারবেন। এছাড়া দর্শক-শ্রোতা বন্ধুদের জন্য আরও নানা চমক রয়েছে।

 

এলআরবির যাত্রা…

১৯৯১ সালের ৫ এপ্রিল আনুষ্ঠানিকভাবে ব্যান্ড দল হিসেবে এলআরবি যাত্রা শুরু করে। তবে আমাদের ১৯৯০ সাল থেকেই সংগঠিত হওয়া শুরু। ওই সময় মাধবী ও হকার নামে দুটি অ্যালবাম প্রকাশ হয়। আনন্দের বিষয় হচ্ছে- দুটি গান দিয়ে একটি পূর্ণাঙ্গ অ্যালবামের কাজ বাংলাদেশে এলআরবির আগে কেউ করেনি।

 

বর্তমান ব্যস্ততা…

মিউজিক আমার ধ্যান-জ্ঞান। প্রতিদিন গানের চর্চা, স্টুডিওতে সময় দেয়াই আমার প্রধান কাজ। পাশাপাশি স্টেজ শো নিয়েই ব্যস্ত থাকতে হয়। আর কয়েকদিন ধরে রজতজয়ন্তির প্রস্তুতি নিয়ে পুরো এলআরবি টিমের সঙ্গে ব্যস্ত সময় কাটছে।

নতুন প্রজন্ম…

নতুন প্রজন্মের ব্যান্ডদলগুলো আগামীতে আমাদের মতো এভাবে রজতজয়ন্তী, সুবর্ণজয়ন্তী উৎসব পালন করবে এটাই আমার প্রত্যাশা। আমি মনে করি একটি দলকে নিদিষ্ট লক্ষ্যে পৌছাতে দলনেতার ভ’মিকা অস্বীসিকার্য। কারণ দল নেতাকে একই সঙ্গে টিম গোছানো থেকে শুরু করে জনপ্রিয় করা পর্যন্ত সব কর্মযজ্ঞ নিরলসভাবে সম্পন্ন করতে হয়। এক কথায় বলতে-একজন দলনেতার উপরেই একটি ব্যন্ডের ভাঙ্গা-গড়া-এগিয়ে যাওয়া নির্ভর করে।

 

নতুন বছরের প্রত্যাশা…

২০১৬ সাল আমার বেশ ভালোই কেটেছে। বাংলাদেশ মহাৎসবে বিজয়ের ৪৫ বছর অতিক্রম করল। আজ এলআরবি রজতজয়ন্তি কনসার্টে অংশগ্রহণ করবে। বছরের শেষ প্রহরগুলো উৎসব মুখর কেটে যাচ্ছে। নতুন বছরে এমনটা প্রত্যাশা করি। বাংলাদেশ আরো এগিয়ে যাবে। আর আশা করি, দর্শক-শ্রোতাদের ভালোবাসায় নতুন বছরটিও এলআরবির ছন্দময় কাটবে। সেই সঙ্গে আমাদের সঙ্গীতাঙ্গন ঘুরে দাঁড়াবে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending