Connect with us

সৃজন মিউজিক

কেন তারা চলচ্চিত্রে

Published

on

রুনা লায়লা ও মমতাজ

সৃজনমিউজিক ডেস্ক :

গানের জগতেই মানায় বেশি তাদের। তার পরও এসেছেন চলচ্চিত্রে। এখন পর্যন্ত রুনা লায়লা, মমতাজ, আগুন, এসডি রুবেল, তাহসানসহ অনেকে সংগীতশিল্পী হয়েও চলচ্চিত্রে নিজের নাম লিখিয়েছেন। এর মধ্যে তাহসান অভিনীত ছবি এখনো মুক্তি পায়নি। সংগীতশিল্পীরা চলচ্চিত্রে অভিনয় করে এখন পর্যন্ত সফল হতে পারেননি কেউ…

 

 

 

রুনা লায়লা

গানের পাখি রুনা লায়লা। গান গেয়ে তিনি শুধু দেশেই নয়, দেশের গ-ি পেরিয়ে আন্তর্জাতিক শিল্পী হিসেবে পরিচিতি পেয়েছেন। গানের জগৎ সমৃদ্ধ থাকা সত্ত্বেও তিনি চলচ্চিত্রে নাম লিখিয়েছিলেন। অভিনয় করেছেন ‘শিল্পী’ চলচ্চিত্রে নামভূমিকায়। চাষী নজরুল ইসলাম পরিচালিত এই ছবিতে চিত্রনায়ক আলমগীরের বিপরীতে অভিনয় করেন। চলচ্চিত্রটি ব্যবসাসফল হয়নি। তার পর আর তাকে চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায়নি।

 

 

 

 

মমতাজ
লোকগানের সম্রাজ্ঞী মমতাজ। লোকগান গেয়ে সারা দেশের মানুষের প্রিয় শিল্পী হয়ে ওঠেন তিনি। দুই দশকেরও বেশি সময় ধরে সংগীতজীবনে সাত শতাধিক অ্যালবাম প্রকাশ করেছেন এই জনপ্রিয় গায়িকা। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জীবনে মাত্র একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। উত্তম আকাশ পরিচালিত ‘মমতাজ’ চলচিত্রে নামভূমিকায় অভিনয় করলেও তাকে আর চলচ্চিত্রে দেখা যায়নি। ছবিটি ব্যবসাসফল হয়নি।

 

 

 

আগুন
জনপ্রিয় সংগীতশিল্পী আগুন। চলচ্চিত্রের গান গেয়ে তিনি পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। ‘বাবা বলে ছেলে নাম করবে’, ‘এখন তো সময়’, ‘ও আমার বন্ধু গো’, ‘দেখা না হলে একদিন’, ‘আমার জন্ম তোমার জন্য’, ‘ভালোবাসিয়া গেলাম ফাঁসিয়া’সহ চলচ্চিত্রে তার অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। গানের মানুষ আগুন নাম লেখান অভিনয়ে। তার বাবা খান আতাউর রহমান পরিচালিত ‘এখনো অনেক রাত’ চলচ্চিত্রে অভিনয় করেন। এর পর ২০১২ সালে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘ঘেটুপুত্র কমলা’ চলচ্চিত্রেও অভিনয় করেন। ২০১৪ সালে অভিনয় করেন শাহ আলম কিরণ পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক ‘৭১ এর মা জননী’ চলচ্চিত্রে। সর্বশেষ ২০১৫ সালে তিনি সুমন ধর পরিচালিত ‘অমি ও আইস্ক্রিমঅলা’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। তিনি শুধু চলচ্চিত্রেই নয়, নাটকেও নিয়মিত মুখ। তবে চলচ্চিত্রে অভিনয় করলেও এখন পর্যন্ত তার অভিনীত কোনো চলচ্চিত্র ব্যবসাসফল হয়নি।

 

 

 

এসডি রুবেল
জনপ্রিয় সংগীতশিল্পী এসডি রুবেল। শিল্পী হিসেবে জনপ্রিয় থাকা সত্ত্বেও ২০১১ সালে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘এভাবেই ভালোবাসা হয়’ সিনেমার মাধ্যমে শাবনূরের বিপরীতে চলচ্চিত্রে অভিষেক ঘটে রুবেলের। সে সময় ছবিটি সুপার ফ্লপের তকমা পায়। দীর্ঘদিন বিরতির পর আবার তিনি দ্বিতীয় চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তি করেছেন। স্বপন চৌধুরী পরিচালিত ‘বৃদ্ধাশ্রম’ চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে রুবেলকে।

 

 

 

 

তাহসান
জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান। শিল্পী হিসেবে জনপ্রিয়তা পাওয়া সত্ত্বেও নাম লেখান অভিনয়ে। নাটকে তাহসান নিজের অবস্থান তৈরি করেছেন। অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নেন এই গায়ক। ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘টু বি কনটিনিউড’ ছবিতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করলেও ছবির শুটিং চলাকালে সরে আসেন তাহসান। এর পর আর তাকে বড়পর্দায় অভিনয় করতে দেখা যায়নি। এবার অভিষেক হতে যাচ্ছে বড়পর্দায়। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘যদি একদিন’ ছবিতে নায়ক হিসেবে দেখা যাবে তাহসানকে। গানের মানুষ হয়ে চলচ্চিত্রে অভিনয় করে সফল হয়েছেন এমন সংখ্যা নেই বললেই চলে। এবার বড়পর্দার নায়ক হিসেবে তাহসান কতটা সফল হন সেটাই দেখার বিষয়।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending