Connect with us

সৃজন মিউজিক

চিকনগুনিয়ার কিছু ভালো দিক আছে

Published

on

ডঃ আসিফ আকবর একজন ভুক্তভোগী সাবেক চিকনগুনিয়া রোগী

‘আসিফ আকবর’


গত ২৬শে এপ্রিল বাসায় এসে রাতে ভালই ঘুমালাম । সকালে ঘুম থেকে উঠে মনে হলো কেউ আমাকে বিছানার সাথে বেঁধে রেখেছে। জোর করে উঠে দাঁড়ানোর চেষ্টা করলাম, সম্ভব হলোনা। কাঁপুনি দিয়ে জ্বর, সেই সঙ্গে প্রচণ্ড শরীর ব্যথা, ভাবলাম নর্মাল জ্বর, চলে যাবে। বিকাল নাগাদ বন্ধুবর ডঃ আরিফের সাথে কথা হল। ঔষধ খেতে হবে, সেই সাথে শরীরের পানি শূন্যতা রোধ করতে হবে। ব্যাপক ইউটিউব ভিউয়ের মত ১০৪ ডিগ্রী জ্বর আমাকে কাবু করে ফেলেছে। খাওয়া দাওয়া করা যাচ্ছেনা, বমি হয়ে যাচ্ছে, পেট ভরছেনা।

 

আমি ক্ষুধা সহ্য করতে পারিনা, জোর করেই খেয়েছি, খুরমা খেজুর ছিলো একমাত্র সহনীয় খাদ্য। কাঁপুনি দিয়ে জ্বর আসলে দুটো নাপা- ৫০০ MG খেতে হবে। দুটো কেনো খাবো এই প্রশ্নের উত্তর এইরকম – লেখা থাকে ৫০০ এমজি, আসলে আছে ৩০০/৩৫০ এমজি, দুটো খেলে হয় ৭০০ এমজি এতে যদি কাজ হয়। হয়েছেও। বাংলাদেশের ঔষধের ব্যাপার, অবাক হইনি, একটু বোকা … হয়েছি ।

 

তখনো বাজারে চিকনগুনিয়া আবিষ্কৃত হয়নি। আটদিনের মাথায় অসুস্থ্য শরীর নিয়ে বের হয়ে গেলাম কাজের চাপ সামলাতে। লাভ হলোনা, পাক্কা একমাস রেকর্ডিং করা গেলোনা। তারপর চারিদিকে ছড়িয়ে পড়লো চিকনগুনিয়া,উপসর্গগুলো মিলে যাচ্ছে। শরীরের গিটে গিটে ব্যাথা, যে পুরনো ব্যাথাগুলো আপনি ভুলে গিয়েছিলেন, হাসরের ময়দানের মত সব পুরনো হিসাব সামনে হাজির করে দেবে চিকনগুনিয়া । পরে বুঝেছি আবিষ্কারের আগেই আমি চিকনগুনিয়ার কক্ষপথ পরিভ্রমনের সূযোগ পেয়েছি। এই ধরনের লেটেষ্ট সমস্যা সবসময় আমার সাথেই হয়। মুরুব্বী সিকিউরিটি গার্ড আমাকে উপদেশ দিলেন জ্বরের ব্যাপারে, দিন কয়েক পরে তিনিই আমার কাছ থেকেই প্রেসক্রিপশন নিলেন। এখনো ব্যথা গুলো আছে আজ দেড় মাস হতে চললো, শরীরের চামড়াও উঠে গিয়েছিলো।

 

চিকনগুনিয়ার কিছু ভালো দিক আছে, আক্রান্তদের শুধু ভরসা দেয়ার জন্য বলছি না। এই রোগে আক্রান্ত হওয়ার পর আপনার ক্ষুধা বাড়বে ,হজম শক্তি বাড়বে ,সেই সাথে বাড়বে ( সুস্থ্য হওয়ার পর) ফার্ষ্ট ক্লাস ঘুম । শুধু ব্যাথার ব্যাপারটায় অন্তত দুমাস ভুগতে হবে। গবেষকরা চিকনগুনিয়ার বিষয়টা নিয়ে পরে এসেছেন, আমি ফেস করে এসেছি। তাই অভিজ্ঞতার আলোকে বলতে চাই- সবার একবার করে চিকনগুনিয়া হওয়া উচিত, বিফলে মূল্য ফেরত। চিকুন গুনিয়ার মৃত্যুর আশঙ্কা নেই, তবে মৃত্যু কাছে আসলে কেমন ফিলিংস হতে পারে সেই ম্যাসেজ আছে ……………… ভালবাসা অবিরাম ।

  • আসিফ আকবরের ফেসবুক থেকে নেয়া

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending