Connect with us

সাক্ষাৎকার

চিত্রশিল্পী হিসেবেও আসছেন পড়শী

Published

on

কণ্ঠশিল্পী পড়শী

সৃজনমিউজিক প্রতিবেদক :
কণ্ঠশিল্পী পড়শী। আসছে ভালোবাসা দিবসে তিনি প্রকাশ করতে যাচ্ছেন দ্বৈত অ্যালবাম ‘আবদার’। অ্যালবামের গানগুলোয় তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ইমরান। অ্যালবামের পাশাপাশি বর্তমানে তিনি ব্যস্ত আছেন স্টেজ শো ও প্লেব্যাক নিয়ে। অ্যালবাম ও বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে সৃজনমিউজিকবিডির সঙ্গে কথা বলেছেন পড়শী-

আপনার একক অ্যালবাম কবে প্রকাশ হবে?

গত বছরের শেষ দিকে আমার চতুর্থ একক অ্যালবামের কাজ শুরু করি। এরই মধ্যে কয়েকটি গানের রেকর্ডিংও শেষ হয়েছে। বাকি গানগুলোর কাজ এখনও চলছে। এ বছরের শেষ দিকে এটি প্রকাশের ইচ্ছে আছে। অ্যালবামে প্রায় সব ধরনের গান রাখার পরিকল্পনা করেছি। তাই এর কাজটি সময় নিয়ে করতে চাই। এর আগে অবশ্য, অ্যালবামের দু’একটি গান এককভাবে প্রকাশ করা হবে।

দ্বৈত অ্যালবাম ‘আবদার’এর কাজ কতদুর?

‘আবদার’ অ্যালবামে সর্বমোট তিনটি গান থাকবে। বলা যায়, গানগুলোর রেকর্ডিং প্রায় শেষ। গানগুলোয় আমার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন ইমরান। কণ্ঠ দেওয়ার পাশাপাশি সবগুলো গানের সুর-সঙ্গীতও করছেন তিনি। আর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। যেহেতু এটি ভালোবাসা দিবসে প্রকাশ হবে, তাই তিনটি গানই রোমান্টিক ঘরনার। অ্যালবামের জন্য ‘আবদার’ নামটি এখনও আমরা চূড়ান্ত করিনি। অ্যালবামের শিরোনামের গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ করা হবে। সিডি চয়েজের ব্যানারে অ্যালবামটি বাজারে আসবে।

শুনলাম, আরও কিছু গানের ভিডিও প্রকাশ করছেন?

এখন আপাতত নতুন গানের কোন ভিডিও প্রকাশ করছি না। তবে ইচ্ছে আছে, এ বছরই বেশ কিছু গানের ভিডিও প্রকাশ করার। এর মধ্যে কিছু পুরনো গানও থাকবে। বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত আছি। শোয়ের ব্যস্ততা কমলে, নতুন গানের কাজ শুরু করব। সেখান থেকে মিউজিক ভিডিও’র জন্য গান নির্বাচন করা হবে।

ভালোবাসা দিবসের নাটকেও নাকি অভিনয় করছেন?

মনে হয়, সম্ভব না। ভালোবাসা দিবসের দুটি নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। কিন্তু স্টেজ শোয়ের ব্যস্ততার কারণে সময় মেলাতে পারিনি। এখনও একটি নাটকে অভিনয়ের বিষয়ে কথা চলছে। গল্প ও চরিত্র দুটোই আমার পছন্দ হয়েছে। এদিকে, হাতে সময় নেই বললেই চলে। দেখা যাক কি করা যায়।

প্লেব্যাকের ব্যস্ততা কেমন?

মন্দ না। চলতি মাসে বেশ কয়েকটি ছবির গানে কণ্ঠ দিয়েছি। ক’দিন আগে বেলাল খানের সঙ্গে একটি দ্বৈত গান গাইলাম। গানের শিরোনাম ‘ভাবনা জুড়ে’। এটি থাকছে ‘জল শ্যাওলা’ চলচ্চিত্রে। এর কথা লিখেছেন জিয়াউদ্দিন আলম। আরও কিছু ছবির গানে কণ্ঠ দেওয়ার কথা রয়েছে।

ছবি আঁকার খবর বলুন?

স্টেজ শোয়ের ব্যস্ততার কারণে আপাতত ছবি আঁকা হচ্ছে না। কাজ মাথায় নিয়ে আমি ছবি আঁকতে পারিনা। সময় ও নিরিবিলি পরিবেশে আমি ছবি আঁকি। ইতিমধ্যে ৮-১০টির মতো ছবি একেছি। তার মধ্যে বেশির ভাগ চিত্রকর্মেই উঠে এসেছে গ্রাম-বাংলার দৃশ্য। নিজের আঁকা ছবি নিয়ে একটি প্রদর্শনীর করতে চাই। তাই একের পর এক নতুন ছবি একে যাচ্ছি। সব কিছু ঠিক থাকলে, হয়তো এ বছরই চিত্রশিল্পী হিসেবে আমাকে পাওয়া যাবে। তবে সঙ্গীত হচ্ছে আমার মূল কাজ। তাই গান নিয়েই আমি থাকতে চাই। এর বাইরে যা করব, সঙ্গীতকে ঠিক রেখেই করব।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending