Connect with us

বিনোদন

‘ঢাকা অ্যাটাক’ সিনেমার পোস্টার নিয়ে তোলপাড়

Published

on

দুই সিনেমার পোস্টার

 

সৃজনমিউজিক প্রতিবেদক :

আগামী ৬ অক্টেবর দেশে-বিদেশে মুক্তি পাবে বহুল আলোচিত পুলিশ থ্রিলারধর্মী ছবি ‘ঢাকা অ্যাটাক’। মুক্তির আগেই ঢাকা অ্যাটাক সিনেমা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। চলছে নানা ধরনের ‘সিনেমাটিক নোংরা পলিটিক্স’। ঢালিউডের চলচ্চিত্র শিল্প নিয়ে গভীর ষড়যন্ত্রও চলমান। এরই অংশ হিসেবে একাধিক গ্রুপ, উপ গ্রুপের সৃস্টি হয়েছে। কেউ কেউ বা কোনও কোনও গোষ্ঠী ব্যক্তি স্বার্থে চলচ্চিত্র শিল্পের চলমান গতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এরই অংশ হিসেবে ওইসব গোষ্ঠী নতুন কোনও প্রযোজনা প্রতিষ্ঠান মাথা খাড়া দাড়ানোর চেষ্টা করলেই শুরুতেই মাথা কেটে ফেলা হচ্ছে। আবার চলচ্চিত্রের শিল্পের সঙ্গে সরাসরি জড়িতদের মধ্যে কৌশলে গ্রুপিং সৃষ্টি করে ফায়দা হাসিল করা হচ্ছে।ঢাকা অ্যাটাক সিনেমা নিয়েও অপ রাজনীতি শুরু হয়েছে বলে সংশ্লিষ্টদের দাবি।

 

 

অপরাজনীতির অংশ হিসেবেই ঢাকা অ্যাটাক সিনেমার গল্প এবং প্রকাশিত প্রথম পোস্টার নিয়ে শুরু হয়েছে অপপ্রচার। প্রথম অপপ্রচারে বলা হচ্ছে ঢাকা অ্যাটাক’ সিনেমার কাহিনী ইন্ডিয়ার ‘সিক্স’ সিনেমার ১০০% নকল। আর দ্বিতীয় অপপ্রচার ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার ব্যাকড্রপ ‘শক ওয়েভ- Shock Wave’ সিনেমার পোস্টারের নকল। এ নিয়ে মুখ খুলেছেন ঢাকা অ্যটাক সিনেমার কাহিনীকার ও টেকনিক্যাল ডিরেক্টর সানী সানোয়ার।

 

 

তিনি সৃজন মিউজিক বিডি ডটকমের কাছে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, যে কেউ ১০০ কোটি টাকা বাজি ধরতে পারেন যে, এটা পৃথিবীর কোন সিনেমা, গল্প কিংবা উপন্যাস থেকে ধার করা কোন কাহিনী নয়।২০১৭ সালের এপ্রিল মাসে মুক্তি পায় ‘শক ওয়েভ – Shock Wave’ নামের একটি হংকং-এর সিনেমা। এটি একটি শহরের বোম্ব অ্যাটাক এবং বোম্ব ডিসপোজাল ইউনিটের কাহিনী নিয়ে নির্মিত। ২৩ মিলিয়ন ইউএস ডলারের এই হংকং-এর সিনেমাটি ব্যবসা করে ৫৮.৮৩ মিলিয়ন ডলার।

 

এই ডিজাইনটি গত বছরের ১২ ডিসেম্বর ফেসবুকে প্রকাশ হয়।

এই ডিজাইনটি গত বছরের ১২ ডিসেম্বর ফেসবুকে প্রকাশ হয়।

 

সানী সানোয়ার আরও বলেন, ঢাকা অ্যাটাক সিনেমাটির গল্প লেখা শুরু হয় ২০১২ সালে। নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে পারস্পারিক চুক্তি হয়
২০১৪ সালে। ২০১৫ সালের ডিসেম্বর মাসে সোনারগাঁ হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যেম ‘শুভ মহরত’ অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানের ব্যাকড্রপে দেখা যায় বোম্ব স্যুট পরা নায়ক আরিফিন শুভকে, তার ডানে মাহিয়া মাহি ও বামে এম-ফোর রাইফেলসহ অভিনেতা এবিএম সুমন।

 

তিনি বলেন, ‘শক ওয়েভ- Shock Wave’ সিনেমা গত এপ্রিল মাসে মুক্তি পায়। আর ঢাকা অ্যাটাক সিনেমার পোস্টারের ডিজাইন গত বছরের জানুয়ারিতে শুটিং শুরু করার পর পরই করা হয়। তবে পোস্টারের ডিজাইন পরিকল্পনা আরও আগের। পোস্টার তৈরির সময়ের বিচারে অপপ্রচার কতটুকু যৌক্তিক সেটি বিবেচ্য বিষয়।

এই প্রথম লুক প্রকাশ হয় ২০১৬ সালের ২২ নভেম্বর টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে

এই প্রথম লুক প্রকাশ হয় ২০১৬ সালের ২২ নভেম্বর টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে

 

সানী সানোয়ার বলেন, ভারতীয় তেলুগু ‘সিক্স’ সিনেমার গল্পটা ছিল ঠিক এরকম ‘সন্ধ্যা ৬টার পর কেউ ঘর থেকে বের হলেই তাকে মেরে ফেলা হয়। তাই গ্রামের মানুষজন সন্ধ্যা ৬টার আগে সকল প্রকার কাজ শেষ করে ঘরে ঢুকে পড়ে। আর সকাল ৬টার আগে কেউ ঘর থেকে বেরই হননা। তা না হলে নিশ্চিত মৃত্যু।

 

কে বা কারা যেন অন্ধকার নেমে এলেই গ্রামের মানুষকে হত্যা করে। বিষয়টি কেউ বুঝতে পারছেন না। কেউ বলেন ভূত, কেউ বলেন ডাইনী আবার কেউ বা বলেন গ্রামের সরদার নিজেই এসব করছে। এই রহস্যের কোন কূলকিনারা করতে পারছেন না গ্রামের কোন মানুষ। তবে, পুরো বিষয়টি গ্রামের একজন শিক্ষিত মেয়েই শুধু জানেন। কিন্তু তিনি রহস্যজনক কারণে নিশ্চুপ থাকেন।

 

এই রহস্যাবৃত হত্যাকাণ্ডের তদন্ত করতে গ্রামে একজন পুলিশ অফিসারের আগমন ঘটে। তিনি গ্রামের সেই শিক্ষিত মেয়েটিকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পরে পুলিশ অফিসার তার কাছ থেকে পুরো ঘটনাটি জানতে পারেন। তিনি মেয়েটির সঙ্গে একজন বিজ্ঞানীর কাছে যান। তারপর একটি বিশেষ পদ্ধতিতে তারা গ্রামের এই রহস্যাবৃত হত্যাযজ্ঞের সমাপ্তী ঘটান। এতে গ্রামের সব মানুষ স্বাভাবিক জীবন ফিরে পান। তারা ২৪ ঘন্টা অবাধে ঘরে-বাইরে যাতায়াত করতে শুরু করেন। এই হচ্ছে ‘সিক্স’ নামের তেলেগু সিনেমার কাহিনী।

 

২০১৫ সালের ২৯ ডিসেম্বর ঢাকা অ্যাটাক সিনেমার শুভ মহরতের একটি দৃশ্য

২০১৫ সালের ২৯ ডিসেম্বর ঢাকা অ্যাটাক সিনেমার শুভ মহরতের একটি খন্ডচিত্র

সানী সানোয়ার বলেন, সৎ, বিজ্ঞ এবং পেশাদার চলচ্চিত্র সমালোচকের অভাবটাও বাংলা চলচ্চিত্র উন্নয়নের ক্ষেত্রে একটা বড় অন্তরায়। নিজেরাই নিজেদের উপর আস্থা রাখতে পারছি না। বিষয়টি বেশ ভাবনার এবং শিক্ষণীয়ও বটে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক3 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান4 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান4 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending