Connect with us

মিউজিক ভিডিও

তরুন মুন্সীর কথা ও সুরে গাইলেন স্বপ্নিল রাজীব

Published

on

তরুন মুন্সী ও স্বপ্নিল রাজীব

সৃজনমিউজিক প্রতিবেদক :
প্রথমবারের মতো গান গাইলেন শ্রোতাপ্রিয় শিল্পী স্বপ্নিল রাজীব। ”কোথায় যাবো আমি কার কাছে বল, কার কাছে চাইবো ছুটি শিরোনামের গানটির লিরিক্যাল ভিডিও ইতোমধ্যে প্রকাশ হয়েছে গানচিলের ইউটিউ্ব চ্যানেলে। গানটির সঙ্গীতায়োজন করেছেন প্রখ্যাত শিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক পার্থ মজুমদার। গানটির ভালো সাড়া পাওয়া যাচ্ছে শ্রোতাদের।
গানটি সম্পর্কে গীতিকবি ও সুরকার তরুন মুন্সী সৃজনমিউজিকবিডিকে বলেছেন, স্বপ্নিল রাজীব আমার কাছে একটা বিশেষ প্রিয় নাম। যে নিজে আমার গান ভালবাসে। শোনে ও গায়। যার মিষ্টি কণ্ঠ ও গানের প্রতি ভালবাসা এবং শ্রদ্ধাবোধ আমাকে প্রথম দিন থেকেই ওকে আমার কাছের মানুষ করে নিয়েছে । ২০১৫ সাল আমি আমার কর্মক্ষেত্র যখন পরিবর্তন করি তখন একদিন হঠাৎ আমার ফোন বেজে উঠলো ওপাশের গলাটা আমাকে সালাম জানিয়ে বলল ,ভাই আমি ……একটু দেখা করতে চাই ,একটা গানের বিষয় নিয়ে …আপনি কখন ফ্রি থাকবেন…আপনি তো অনেক বিজি মানুষ …আমি হেসে বললাম এখনতো আমি আগের অফিসে নেই …আমার ফ্রি সময়টা আমি নিজেই ঠিক করি ।

সোনার হরিণ চাকরিটা ছেড়ে দিয়েছি তাই আর কারো কাছে * ছুটি * চাইতে হয় না…… বললাম চলে আয় আমার বাসায়। সে মোতাবেক আমার বাসায় হাজিরও হয়ে গেলো। আমি তার মুল উদ্দেশ্যটা জানতে চাইলাম। স্বভাবতই তারও একটি কথা ও সুর প্রয়োজন তার নিজের জন্য যা করে দেবার দায়িত্ব সে আমাকে দিতে চায় ……আমিও রাজি হলাম কারণ এই গানের কাজটা ছিল আমার চাকরি ছেড়ে দেবার পর অন্য কোন শিল্পীর জন্য ১ম গানের কাজ। যার পারিশ্রমিক ছিল আমার কাছে মহান আল্লার পাঠানো সেই ভালবাসা যার উপর ভরসা করে আমি নতুন করে নিজের মতো করে চলছি ,চলেছি এবং আগামীতে ও চলবো ইনশাআল্লাহ্।

আমি ওকে বললাম গানটা আমি * ছুটি * বিষয় নিয়ে লিখবো। বান্দা বলা মাত্র রাজি হয়ে গেলো। এরই মাঝে গানের বিনিময়ে পারিশ্রমিক কত হবে তা নিয়েও আলাপ শেষ হল। একটা মূল্য ও ঠিক হল যা ওর জন্য সম্ভব। আমি বরাররই কথাও সুরের জন্য যে অর্থ চেয়েছি ও পেয়েছি তার পরিমাণ তেমন কোন বড় আকার ছিল বলে মনে পড়ে না। আমার কাছে এই কথা ও সুরগুলো ভালবাসা থেকে আসে আবার চলে যায়।

আমি আগেও স্বীকার করেছি ,আমার গানের কোন গুরু নেই। নেই কোন শিক্ষা কিন্তু উপরে যে মহাজন আছেন তার ইচ্ছায়ই আমার জীবন এমন এবং এতেই আমি খুশি। গানের জন্য যখন যে যা দিয়েছে বা দেয়নি তাই নিয়েই খুশি থেকেছি ( অর্থ,ভালবাসা এবং কষ্ট) কারণ আমি আমার নিজের গানের মূল্য নিজেই পেয়েছি স্বয়ং আমার নিজের আত্মতৃপ্তি থেকে –কেউ ভাল বলুক আর নাই বলুক। তরুন গান লিখবে ,গাইবে ,নতুন নতুন সুর করবে –যে বা যারা আমার কোন কিছু তাদের বলে চালিয়ে দিলেন তাদের প্রতি কিছু বলার নেই। তবে একটা অনুরোধ থাকবে –আমার নাম ও বাবা –মা কে নিজের বলে চালিয়ে দিয়েন না –এতে আপনাদের ফ্যানরা কষ্ট পাবে ।

ছুটি গানটির সংগীত করেছেন দেশের অন্যতম ভাল মানুষ ও গুণী মিউজিক ডিরেক্টর পার্থ মজুমদার। দাদা। উনাকে এই গানটা করে দেবার জন্য আমি নানাভাবে জ্বালিয়েছি ( আর্থিক ও মানসিক ) কিন্তু দাদা আমাদের প্রতি শুধু ভালবাসাই পরিবেশন করে গেছেন– ( দাদা আপনি ভাল থাকুন সবসময় এই আমাদের চাওয়া ) যার ফলাফল খুব তাড়াতাড়ি আপনাদের কাছে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending