Connect with us

মিউজিক ভিডিও

ত্রিশ লাখের ঘরে কাঙ্গালিনী সুফিয়ার ‘ভুলি ভুলি মনে করি’

Published

on

কণ্ঠশিল্পী কাঙ্গালিনী সুফিয়া।

সৃজনমিউজিক :
গত বছরের ৬ ই এপ্রিল (২০১৭) বাউল সাধক (একুশে পদকপ্রাপ্ত) আব্দুর রহমান বয়াতীর কথায়শুদ্ধ মাটির শিল্পী কাঙ্গালীনি সুফিয়ার “ভুলি ভুলি মনে করি” শিরোনামের একটি গান প্রকাশ হয়। তরুণ সুরকার মুরাদ নূরের সুরে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে দেশের রুচিশীল অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি থেকে গানটি ইউটিউবে অবমুক্ত হয়। বর্তমানে গানটির ভিউ ৩০ লাখ (তিন মিলিয়ন) ছাড়িয়ে!

 

 

 

 

গানটির সাফল্য নিয়ে মুরাদ নূর বলেন- আমরা লক্ষ করলে দেখবো বিভিন্ন কোম্পানি থেকে প্রকাশিত গানগুলো ১ মিলিয়ন, ১.৫ মিলিয়ন, ২ মিলিয়ন থেকে ৩ মিলিয়ন! এভাবে গানের ইউটিউব প্রচ্ছদ পরিবর্তন করে দর্শক-শ্রোতাদের দৃষ্টি আকর্ষণের জন্য। যেখানে এক লাখ ভিউতেও অনেকে প্রচ্ছদ পরিবর্তন করে লাফালাফি করে। অথচ এই গানটির বেলায় দৃশ্যপট ভিন্ন। গানটির প্রচ্ছদ আজও (২৯/০৭/২০১৮) ১ মিলিয়ন ভিউ! গানটির সঠিক ভিউ ৩০ লক্ষ ছাড়িয়ে! ঠিকমতো প্রচার করলে এইগান এতোদিনে কমপক্ষে ২ কোটি ভিউ হতো! যেহেতু কোম্পানির প্রচ্ছদ আপগ্রেড করার মানসিকতাই হয়নি। কোম্পানির কর্তৃপক্ষ আর তাদের আইটি এক্সপার্টদের উদাসীনতা, বাংলা গান আর সংস্কৃতির প্রতি তাঁরা কেমন দায়িত্ববান.?

 

 

মাথায় প্রশ্ন জেগেছে! একটি মাটির গানকে গলাটিপে হত্যা করছে! যেমনটা বাপের সামনে সন্তানকে হত্যা করা। প্রচার আর বোস্ট টোস্ট তো পরের বিষয়! বাংলার আপামর মানুষ তাঁর সঠিক সংস্কৃতি লালন করে! বিন্দুমাত্র প্রচার ছাড়া এই গানটিই তার বড় প্রমাণ। যেহেতু আমি হাটে মাঠে ঘাটে চষে বেড়াই! বেশ বেশ অপরিচিত মানুষের কাছে গানটি নির্মাণের জন্য ভূয়সী প্রশংসা পেয়ে সম্মানিত হয়েছি!

 

 

 

 

মূরাদ নূর আরও বলেন, দুঃখ হয় আমরা কাদের প্রমোট করছি.? কেনো করছি.? একজন আব্দুর রহমান বয়াতি আর কাঙ্গালিনী সুফিয়ার সৃষ্টিকেও গুটিবাজী করতে হয়! আমি মনে করি প্রজন্মের জনপ্রিয় শিল্পীর এক হাজার গান আর কাঙ্গালিনীর উচ্চারনে ভুল করা একটি গান সমান! কারণ কাঙ্গালিনী সুফিয়া নিজেই এক বাংলাদেশ! প্রজন্মের জনপ্রিয়রা সকালে আসবে বিকালে যাবে। যার অনেক প্রমাণ আমরা দেখেছি। আরো দেখবো হয়তো।

 

 

 

 

মূরাদ নূর বলেন, অথচ তাঁরা অজাত-কুজাত শিল্পীদের নিয়ে প্রতি লাখ আর মিলিয়নে লাফালাফি করে। কাঙ্গালিনীদের এক গানের খরচ মিলিয়ন ভিউর কেক কাটা পার্টিতে খরচ করে। বাংলার মূল যারা এখনও বহন করে তাঁরা কেনো এতো অবহেলিত.?? দেশের সংস্কৃতির প্রতি কি তাদের কোম্পানির একটুও দায়িত্ববোধ নাই.?? আমি আসলেই জানিনা এই প্রশ্ন কাকে করবো!

 

 

 

তবে আমার শুদ্ধ পাগলামি! কেবল সম্মান আর মানসিক শান্তির জন্য সংস্কৃতিচর্চা করি। অর্থের জন্য নয়। সংস্কৃতি নিয়ে দেশকে প্রতিনিধিত্ব করার জন্য যা করণীয় তাই করবো। প্রাপ্ত ভালোবাসার ন্যায় আজন্মকাল সবার ভালোবাসা চাই।

 

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending