Connect with us

সৃজন মিউজিক

তড়িঘড়ি করে ভালো কাজ হয় না : হাবিব

Published

on

হাবিব ওয়াহিদ

সৃজনমিউজিক ডেস্ক :
বর্তমান সময়ে অন্যতম জনপ্রিয় শিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ। ধারাবাহিকভাবে চলচ্চিত্র এবং অডিওতে জনপ্রিয় গান উপহার দিয়ে আসছেন। সাম্প্রতিক সময়ে বেশ কিছু সিঙ্গেল প্রকাশ করেছেন হাবিব ওয়াহিদ। যা বেশ গ্রহণযোগ্যতা অর্জন করেছে।

 

 

 

এদিকে এ প্রজন্মের অনেক শিল্পী-সংগীত পরিচালকও হাবিবকে আদর্শ মনে করেন। তার পথ ধরেই মূলত চলতি প্রজন্মের সংগীত পরিচালকরা কাজ করে যাচ্ছেন। ঈদ পরবর্তী সময়েও হাবিব ব্যস্ত গান নিয়ে।

 

 

সব মিলিয়ে কেমন আছেন? ঈদ কেমন কাটলো? হাবিব ওয়াহিদ বলেন, অনেক ভালো আছি। গান নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে। আর ঈদটা ভালোই হয়েছে। কারণ তার আগের দিন আমার একটি মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। গানটি সম্পর্কে একটু বলুন। কেমন সাড়া পাচ্ছেন? হাবিব বলেন, ভালো সাড়া মিলছে। ‘অচিন মায়া’ একটু ভিন্ন আঙ্গিকের কাজ। ঈদের আগের দিন গানচিলের ব্যানারে এটি প্রকাশ হয়েছে। এর কথা লিখেছেন গুঞ্জন রহমান। আর সুর ও সংগীতায়োজন করেছি আমি। আর ভিডিও পরিচালনা করেছেন আমাদের আরেক সংগীত পরিচালক অদিত রহমান। গানটিতে আমার মডেল হিসেবে রযেছে আয়েশা মারজানা। সময়ের সঙ্গে সঙ্গে গানটি ভালো অবস্থানে যাবে বলে প্রত্যাশা রাখি।

 

 

 

সামনের পরিকল্পনা কি? হাবিব বলেন, পরিকল্পনা করে কোন কিছু করি না। হঠাৎ করেই মাথায় কিছু চলে আসলে সেটা বাস্তবায়নের চেষ্টা করি। সামনেও বেশ কিছু কাজ করবো। হয়তো ভালো কিছুই হবে। স্টুডিওতে প্রতিদিন নতুন সব গানের কাজ করছি। একটু একটু করে এগিয়ে নিচ্ছি কাজ। জিঙ্গেল ও চলচ্চিত্রের গানের কাজও চলছে। আসলে আমার মধ্যে কোন তারাহুড়ো নেই। ভালো কিছুর জন্য সময় নিতেই হয়। তড়িঘড়ি করে ভালো কাজ হয় না। আমিও প্রতিটি কাজে পর্যাপ্ত সময় দেয়ার চেষ্টা করি।

 

 

 

আপনি নিজেই মিউজিক ভিডিওগুলোতে পারফর্ম করেন। কেমন লাগে?

হাবিব বলেন, আসলে আমি যেহুতু গান তৈরি করি, তখনই একটা চিন্তা করি। সে কারণে মিউজিক ভিডিওতে কাজ করতে গিয়ে সেই চিন্তাটা ফুটিয়ে তোলার চেষ্টা করি। আর এ কারণে কিন্তু আমি চলচ্চিত্রের কাজও কমিয়ে দিয়েছি। কারণ অনেক কষ্ট করে গান তৈরি করি। কিন্তু চিত্রায়নটা মনের মতো হয় না। যার কারণে গানগুলো শতভাগ বের হয় না বলে মনে হয় আমার। কিন্তু মিউজিক ভিডিওর ক্ষেত্রে সেটা হয় না। নিজের ইচ্ছেতেই কাজগুলো করা যায়।

 

 

 

এখন অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে আপনার? হাবিব বলেন, ভালো। কোম্পানিগুলো নিয়মিত ভালো বিনিয়োগ করছে। শিল্পীরা যে যার মতো করে গান প্রকাশ করতে পারছে। এখন গান শোনাটা আরও সহজ হয়েছে। শিল্পীরা স্বত্ব নিজের কাছে রেখে গান প্রকাশ করতে পারছেন। আমার মনে হয় সময়ের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রি আরও ভালোর দিকে যাবে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক1 year ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending