Connect with us

মিউজিক ভিডিও

দুই কোটি ভিউ পার করে ইতিহাস গড়ল ‘দিল দিল দিল’ গান

Published

on

শওকত আলী ইমন, কবির বকুল, ইমরান ও কনা গান রেকর্ডিয়ের ফাঁকে

সৃজনমিউজিক :
প্রথম বাংলা সিনেমা হিসেবে ইউটিউবে ২ কোটির ঘর পার করল ঢালিউড সুপার স্টার শাকিব খানের বসগিরি ছবির ‘দিল দিল দিল’ শিরোনামের গানটি। যে গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেন গুনি সুরকার ও সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন। মাত্র ৫ মিনিটে এই সুপারহিট গানটির সুর করেছিলেন শওকত আলী ইমন। আর জনপ্রিয় শিল্পী ইমরান ও কনা গানটি কণ্ঠে তুলে নিজেদের ক্যারিয়ারে যোগ করেন সেরা শিল্পীর তকমা। আর ‘দিল দিল দিল’ গানটিকে ইতিহাসের পাতায় স্থান করে দেন তারা।

 

 

 

অন্যদিকে ঢালিউড সুপার স্টার শাকিব খান ও শবনম বুবলী দুর্দান্ত নেচেগেয়ে গানটিকে উপভোগ্য করে তোলেন। শাকিব খান ও বুবলীও এখন ইতিহাসের পাতায় তাদের নাম লিখিয়েছেন। বাংলা সিনেমার আর কোনও নায়ক-নায়িকার গান দুই কোটির ঘরে পৌছতে পারেনি। তেমনি বাংলাদেশের কোনও শিল্পীর গানও এখন পর্যন্ত দুই কোটির ঘর পার করতে পারেনি। যা করে দেখিয়েছেন শওকত আলী ইমন, ইমরান ও কনা।

 

 

 

শওকত আলী ইমন সৃজনমিউজিক বিডি ডটকমকে বলেন, আমি ভাবতেও পারিনি এত অল্প সময়ে গানটি ২ কোটি ঘর পার করবে। আমি গানের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। সবার টিমওয়ার্ক গানটিকে এই পর্যায়ে নিতে সহায়তা করেছে। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে নতুন একটা ঘটনা ঘটল। তবে সেটা যে আমার গান দিয়ে হবে ভাবতেও পারিনি। এটা অবশ্যই একটি আনন্দের খবর। ইউটিউবের ডিজিটাল যুগে বাংলা সিনেমার আর কোনও গান এতবার ভিউ হয়নি। যাহোক আমার গান দিয়ে ইতিহাসের পাতা খোলা হল এটাই বড় কথা। এটা সবার দোয়া আর শিল্পী,কলা কুশলী সবার বেটার পারফরমেন্সের কারণেই হয়েছে।

 

 

 

‘শওকত আলী ইমন বলেন, তিনি আসলে ‘ভিউ জেনারেশনের’ মানুষ নন। বরাবরই চেষ্টা করেন সিনেমার গল্প ধরে ভালো গান তৈরি করতে। সে লক্ষ্য নিয়েই এতটা বছর কাজ করে আসছেন।

 

 

 

গানটি গত বছর ৪ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশ হয়। আর আজ শুক্রবার ২২ সেপ্টেম্বর দুই কোটির ঘর পার করে। এই রেকর্ড সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবে যেমন শওকত আলী ইমনকে রেকর্ডের ঘরে স্থান করে দিয়েছে; তেমনি গানের শিল্পীদেরও।

 

 

অসংখ্য জনপ্রিয় গানের গীতিকবি কবির বকুলের কথায় গানটি বলিউডের আদিল শেখ কোরিওগ্রাফি করেন। গানটি থাইল্যান্ডের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়।

 

গানটি ২ কোটি রেকর্ডের মাইলফলক পার করায় বসগিরি ছবির প্রযোজক টপি খান আর পরিচালক শামীম আহমেদ রনিও এর ঐতিহাসিক অংশীদার হলেন।

 

সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন, গীতিকবি কবির বকুল ও কণ্ঠশিল্পী ইমরান

সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন, গীতিকবি কবির বকুল ও কণ্ঠশিল্পী ইমরান

‘দিল দিল দিল’ গানটির তৈরির প্রেক্ষাপট সম্পর্কে শওকত আলী ইমন বলেন, এই গানের সুরটা হঠাৎ করেই হয়ে গেছে। মাত্র ৫ থেকে ৬ মিনিটেই সুরটা সম্পন্ন হয়। যেদিন সুরটা করা হয়, ওইদিন আমার স্টুডিও ভেলোসিটিতে উপস্থিত ছিলেন বসগিরি ছবির প্রয়োজক টপি খান এবং পরিচালক শামীম আহমেদ রনি। সেদিন ছবির গল্প শুনে আমি কবির বকুলকে বললাম ছোট্ট একটি মুখ লিখতে। ছবির সিকোয়েন্স শুনে বকুল ঠিক চারটা লাইন লিখে ফেললো–আমিতো হয়েছি সারা ভালোবাসায় দিশেহারা বুঝিনা কিছু তুই ছাড়া। এরপর কথা বলতে বলতেই ৫/৬ মিনিটের মধ্যে সুরারোপ সম্পন্ন করলাম। এক সুরেই প্রযোজক টপি খান বললেন আমি এ রকম গানই চাচ্ছিলাম। এরপর ধাপে ধাপে -দিল দিল- গানটির কাজ শেষ করলাম।

 

শওকত আলী ইমন বলেন, আমি দেখেছি ভালো সৃষ্টি চট করেই হয়ে যায়। আমার কয়েকটি গানের ক্ষেত্রে এ রকম হয়েছে।

 

গত বছরের ব্যবসা সফল ছবি ‘বগগিরি’ পরিচালনা করেন তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি। শাকিব-বুবলী ছাড়াও এই ছবিতে অভিনয় করেন অমিত হাসান, রজতাভ দত্ত, মাজনুন মিজান প্রমুখ।

 

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending