Connect with us

বিনোদন

নতুন-পুরান কোনো ছবিতেই শাকিবের সঙ্গে কাজ নয়

Published

on

শাকিব খান

সৃজনমিউজিক প্রতিবেদক :

আক্ষরিক অর্থেই কোণঠাসা হয়ে পড়েছেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। চলচ্চিত্র পরিবার-এর অন্তর্ভুক্ত ১৮টি সংগঠনের শিল্পী-কুশলীরা তার সঙ্গে কাজ না করার সিদ্ধান্তে অটল। এ অবস্থায়ও কিং খানকে নিয়ে নতুন ছবির ঘোষণা এসেছে। কী ভাবছে চলচ্চিত্র পরিবার?

 

১৮টি সংগঠনের প্লাটফর্ম বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের বয়কট সত্ত্বেও শাকিব খানকে নিয়ে সম্প্রতি সরব হয়েছেন অসমাপ্ত বা আগে চুক্তিবদ্ধ হওয়া ছবির নির্মাতারা। এ অবস্থায় পুরনো সিদ্ধান্তেই বহাল থাকছেন সংগঠনগুলোর শিল্পী-কুশলীরা। প্রশ্ন উঠেছে, তাহলে শাকিবকে নিয়ে নতুন ছবি কিভাবে হবে?
শাকিবের কাজ করতে বাঁধা নেই, কিন্তু ১৮টি সংগঠনের শিল্পী-কুশলীরা তার সঙ্গে নেই, এমনটাই জানালেন সংগঠনটির সদস্য সচিব বদিউল আলম খোকন।

 

এ ব্যাপারে একইদিন একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে চলচ্চিত্র পরিবার। এই প্লাটফর্মের আওতায় থাকা সংগঠনসমূহের কোনো সদস্যই শাকিবের ছবিতে অংশগ্রহণ করবেন না। যা নতুন ও পুরনো সব ছবির ক্ষেত্রেই প্রযোজ্য বলেই উল্লেখ করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন সংগঠনের আহ্বায়ক আকবর হোসেন পাঠান ফারুক ও সদস্য সচিব পরিচালক বদিউল আলম খোকন। এদিকে আগের দিন সন্ধ্যায় চলচ্চিত্র পরিবারের এক বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেন নেতারা।

 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৩ জুন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আলোচনার প্রেক্ষিতে প্রতীয়মান হয়েছে, যৌথ প্রযোজনা নিয়ে শাকিব খান বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকসহ অন্যদের উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছেন সেটা গুরুতর অপরাধ। যার প্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিবার এমন সিন্ধান্ত নিয়েছে।

 

এদিকে উত্তম আকাশ শাকিবকে নিয়ে ‘আমি নেতা হবো’ নামের একটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। এ মাসেই এর দৃশ্যধারণ শুরু হওয়ার কথা। উত্তম আকাশ চলচ্চিত্র পরিবারের অন্তর্ভূক্ত চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য। সম্মিলিত সিদ্ধান্তের বাইরে গিয়ে তিনি কিভাবে কাজ করবেন শাকিবকে নিয়ে? এমন প্রশ্নের জবাবে খোকন বলেন, ‘উত্তম আকাশ নিশ্চয়ই আমাদের সিদ্ধান্তের সঙ্গে একমত। তিনি এখন কানাডায় অবস্থান করছেন। দেশে এলে এ ব্যাপারে তাকে অবহিত করা হবে।’

 

ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ ও ‌‘বস টু’কে কেন্দ্র করে দুভাগে ভাগ হয়ে যায় চলচ্চিত্রের মানুষেরা। ছবি দুটিকে যৌথ প্রতারণার অভিযুক্ত করে মুক্তিতে বাঁধা দেয় চলচ্চিত্র পরিবার। বাঁধার মুখে মুক্তি পেলেও অবশেষে যৌথ প্রযোজনার ছবি নির্মাণে সরকারি নিষেধাজ্ঞা আসে। এরই মধ্যে মন্তব্য-পাল্টা মন্তব্যে দুদলের মধ্যে দুরত্ব আরও বেড়ে যায়। এরই পরিপ্রেক্ষিতে শাকিবকে বয়কটের বোঝাও টানতে হচ্ছে। এই বিরোধিতার শেষ কোথায়- সেটা সময়ই বলে দেবে।

 

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক11 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending