Connect with us

বিনোদন

নিয়ম মেনে তৈরি হয়নি ‘বস টু’

Published

on

বস-২ ছবিতে জিত ও শুভশ্রী

সৃজনমিউজিক প্রতিবেদক :

ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে চারটি বড় বাজেটের ছবি। এর মধ্যে তিনটিই যৌথ প্রযোজনার। এগুলো হলো ‘বস টু’, ‘নবাব’ ও ‘রংবাজ’। এর মধ্যে জিৎ অভিনীত ‘বস টু’ ছবিটি দেখেছে সেন্সর প্রিভিউ কমিটি। তাদের অভিযোগ, নিয়ম মেনে তৈরি হয়নি ছবিটি। এতে ৮০ ভাগ শিল্পীই কলকাতার বলে জানান তারা।
চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে সেন্সর প্রিভিউ কমিটিকে সম্প্রতি একটি চিঠি দেওয়া হয়। এতে যৌথ প্রযোজনার সঠিক নিয়ম মেনে ‘বস টু’ ও ‘নবাব’ তৈরি হয়েছে কি-না খতিয়ে দেখার জন্য অনুরোধ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে ‘বস টু’ দেখেছে কমিটি।

 

আজ মঙ্গলবার ‘বস টু’ ছবিটি দেখেছেন প্রিভিউ কমিটির সদস্যরা। বাকি সব ঠিক থাকলেও ছবিটির অধিকাংশ শিল্পী কলকাতার বলে অভিযোগ উঠেছে। মাত্র ২০ ভাগ শিল্পী বাংলাদেশের বলে উল্লেখ করেছেন তারা।
এ প্রসঙ্গে সেন্সর প্রিভিউ কমিটির সদস্য নাসিরউদ্দিন দিলু বলেন, বিষয়টি দৃষ্টিকটু। কিছুটা এদিক সেদিক হতেই পারে। তাই বলে ৮০ আর ২০ হতে পারে না। দুই দেশের শিল্পীর সমতা না থাকায় বিষয়টি তথ্যমন্ত্রণালয়কে জানানো হবে। তারাই এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত দেবেন।

 

‘বস টু’ মুক্তি জটিলতায় পড়তে যাচ্ছে কি-না, এমন প্রশ্নের জবাবে দিলু বলেন, আমরা আমাদের পর্যবেক্ষণ তুলে ধরেছি। বাকি সিদ্ধান্ত তথ্য মন্ত্রণালয়ের হাতে। যৌথ প্রযোজনার নীতিমালা মানা হয়েছে কি হয়নি, সেটা তারাই ভালো বুঝবেন।

 

এদিকে বিষয়টি নিয়ে কথা হয় ছবি দুটির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের সঙ্গে। তিনি বলেন, ‘বস টু’ছবিতে শিল্পীর সমতা আছে। উনারা হয়তো কিছু শিল্পীকে চিনতে পারেননি! এরমধ্যে শাহেদ আলীসহ কয়েকজন দেশীয় শিল্পী আছেন। আমরা বিষয়টি নিয়ে কথা বলব। ঈদে ‘বস টু’ও ‘নবাব’মুক্তির বিষয়ে আমরা আশাবাদী।

 

নুসরাত ফারিয়া ও অমিত হাসান ছাড়া বাংলাদেশি শিল্পীদের তেমন উপস্থিতি নেই ‘বস টু’তে। পরিচালক (বাবা যাদব), মূল নায়ক-নায়িকা (জিৎ ও শুভশ্রী), গুরুত্বপূর্ণ চরিত্রসহ (ইন্দ্রনীল সেনগুপ্ত) অন্যান্য ক্ষেত্রে কলকাতাকে প্রাধাণ্য দেওয়া হয়েছে। তবে প্রিভিউ কমিটি শুধু শিল্পী সমন্বয় সঠিকভাবে হয়নি বলেই মনে করছে।
‘বস টু’ যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড। সম্প্রতি প্রকাশিত ছবিটির ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের আইটেম নাম্বার নিয়ে তুলকালাম ঘটেছে। এবার সেন্সর প্রিভিউ কমিটির আপত্তির মুখে পড়লো ছবিটি।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending