Connect with us

বিনোদন

পুরস্কার হলো ভালো কাজের সুন্দর ফসল : শাকিব খান

Published

on

জনপ্রিয় নায়ক শাকিব খান

 

ফয়সাল আহমেদ : 

 

বাংলা চলচ্চিত্রে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খান। ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এর সেরা অভিনেতার পুরস্কার। এ নিয়ে তৃতীয়বারের মতো এই পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। এই পুরস্কার ও বিভিন্ন বিষয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- ফয়সাল আহমেদ

 

পুরস্কার যে দায়িত্ব বাড়িয়ে দেয়, এটা আপনি বেশ ভালোভাবেই জানেন। কারণ তিনবার জাতীয় সম্মাননা পেয়েছেন। অন্যবারের চেয়ে এবারের পুরস্কার কি বেশি গুরুত্ব বহন করেছে?

শাকিব খান : সে রকম কিছুই নয়। পুরস্কার হলো ভালো কাজের সুন্দর ফসল। আমি যদি একজন কৃষকের কথাই বলি, তিনি রোদে পুড়ে ঘামে ভিজে দিনরাত চাষাবাদ করেন। এত কষ্টের পর কিন্তু তখনই তার মুখে হাসি ফোটে যখন তিনি দেখেন জমিতে দারুণ ফসল ফলেছে এবং তিনি সেটা সুন্দরভাবে ঘরে তুলতে পেরেছেন। আমিও একজন কৃষক। দিনরাত আমিও পরিশ্রম করি। ভালো কিছু করার জন্যই এই পরিশ্রম। আমারও পরিশ্রমটা তখনই সার্থক হয় যখন আমার কাজটি সাধারণ মানুষের ভালো লাগে। সেটাও কিন্তু একটা পুরস্কার। আর জাতীয় পর্যায়ে যখন সেই কাজেরই স্বকৃীতি দেওয়া হয় তখন একটা বাড়তি ভালো লাগা কাজ করে।

 

তার পরও চলতি বছর আপনার ওপর অনেক ঝড়ঝাপটা গেছে। অনেকে অনেক কথা বলেছেন, বলছেন। সেসব কথার উত্তর তো এই পুরস্কারই দিয়ে দিয়েছে, নাকি?

 

শাকিব খান : দেখুন পরিবারের সব সদস্য এক রকম হয় না। নিজেদের মধ্যে কথা কাটাকাটি, মনোমালিন্য হয়েই থাকে। তার মনে কি নিজেদের মধ্যে প্রতিশোধ নিতে হবে? সব কথার জবাব দিতে হবে? মোটেও সেটা নয়। অন্তত আমি তো সে রকম নই। আমরা যারা চলচ্চিত্রের সঙ্গে জড়িত তারা সবাই একটা পরিবার। তাই সবাই মিলেমিশে থাকাটাই উত্তম মনে করি। আজ আমি একটা বলব, কাল অন্যজন আরেকটা বলবে তার পর সেটা নিয়ে শুরু হবে ঝামেলা। এমনিতেই চলচ্চিত্রের অবস্থা খুব একটা ভালো নয়, তাই নতুন কোনো ঝামেলা হোক এটা আমরা কেউই চাচ্ছি না।

 

‘চলচ্চিত্র পরিবার’ নামের একটি সংগঠন তো আপনার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিল। আদালত সেটা স্থগিত করেছেন। এ বিষয়ে কী বলবেন?

 

শাকিব খান : শাপলা মিডিয়ার প্রযোজক সেলিম ভাই আদালতে রিট করেছিলেন। তার প্রযোজনায় আমার নতুন তিনটি ছবি ‘আমি নেতা হব’, ‘মামলা, হামলা, ঝামেলা’, ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’ নির্মাণাধীন। এই তিনটি ছবিতে আমার কাজে বাধা নেই বলে রায় দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে নিষেধাজ্ঞাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এসব বিষয়ে আমি শুধু এটুকু বলব, আমি এমন কোনো কাজ করি না বা করব না যাতে আইন অমান্য হয় এবং দেশের ভাবমূর্তি নষ্ট হয়।

 

তার মানে এখন থেকে আবার নিয়মিত কাজ করবেন?

 

 

শাকিব খান :কাজ না করলে কি চলবে? কাজ ছাড়া গতি কী? আমি ভালো কাজ করতে চাই। আপনারা দেখেছেন নিশ্চয়, ভালো ছবিগুলোর প্রতি দর্শক আগ্রহ সব সময়ই ছিল, আছে এবং থাকবে। আমি সবার সঙ্গে মিলেই ভালো কাজ করতে চাচ্ছি। আর কাজ করলেই ভালো কিছু হবে। না করলে তো কিছুই হবে না।

 

দর্শক কিন্তু আপনার ছবি দেখতে চায়। তাদের উদ্দেশে কী বলবেন?

 

শাকিব খান : দর্শক আমার ছবি দেখতে চায় এটা পুরোপুরি সত্যি নয়, দর্শক ভালো ছবি দেখতে চায়। তবে এটা সত্যি যে, দর্শক আমাকে ভালোবাসে। আর তাদের ভালোবাসাই আমাকে ভালো কাজের অনুপ্রেরণা জোগায়। দর্শক আমার পাশে রয়েছেন, সে জন্য তাদের অনেক ধন্যবাদ। রোজার ঈদে আমার দুটি ছবি মুক্তি পেয়েছে। সবাই জানে দুটি ছবিই সুপারহিট। এর মাধ্যমে আবার প্রমাণ হলো, ভালো ছবি নির্মিত হলে দর্শক দেখবেই।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক3 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান4 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান4 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending