Connect with us

নতুন গান

প্রকাশ হলো আর ডি হিল্লোলের সাতকাহন

Published

on

সৃজন মিউজিক প্রতিবেদক :
সঙ্গীত পরিচালক, সুরকার ও শিল্পী আর ডি হিল্লোলের নতুন অডিও মিক্স অ্যালবাম ‌‌‌‌-আর ডি হিল্লোল ফিচারিং সাতকাহন- বাজারে এসেছে। জি সিরিজ ব্যানারে এই অ্যালবামটি প্রকাশ পেয়েছে। ৭টি ‌‌রোমান্টিক গান দিয়ে সাজানো হয়েছে এই অ্যালবাম। পহেলা বৈশাখ উপলক্ষে আর ডি হিল্লোলের সর্বশেষ অ্যালবাম ‌-তুমি হৃদয় জুড়ে- শ্রোতাদের মাঝে ভালো সাড়া ফেলে। এরই ধারাবাহিকতায় তিনি ঈদে নতুন আরেকটি অ্যালবাম -সাতকাহন-নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন।
এই অ্যালবামের সবগুলো গানের সুর ও সঙ্গীত আয়োজন করেছেন আর ডি হিল্লোল।
অ্যালবামে গান গেয়েছেন আর ডি হিল্লোল, আর এইচ নীড়, বিপুল, স্মরলিপি, এ আর আজিজ, তাইরীন তিথি, এস, এ শুভ, কমল, ফারাবী, হুমায়ুন কবির ও নন্দিতা বিশ্বাস। গানের কথা লিখেছেন কামরুজ্জামান মামুন, আর ডি হিল্লোল, মাসুদ রানা, ইশতিয়াক আহমেদ ও মতিউর রহমান খান।
এই অ্যালবাম সম্পর্কে আর ডি হিল্লোল সৃজন মিউজিকের এ প্রতিবেদককে বলেন, অ্যালবামটির কাজ চলাকালে তার স্ত্রী জয়া আকস্মিক মারা যান। এই মানসিক অবস্থার মধ্যেই শ্রোতাদের কথা চিন্তা করে দ্রুত অ্যালবামটির কাজ শেষ করেন। আর ডি হিল্লোল অ্যালবামটি তার স্ত্রীর নামে উৎসর্গ করেছেন। অ্যালবামটির সমস্ত রিদম ও কী বোর্ড বাজিয়েছেন আর ডি হিল্লোল নিজেই। আর বাঁশি বাজিয়েছেন জালাল ও বাবু ।গিটার বাজিয়েছেন সেলিম হায়দার। আর বেহালা বাজিয়েছেন সেলিম আহমেদ। তিনি দ্রুত অ্যালবামটি প্রকাশ করায় জি সিরিজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। আল ডি হিল্লোল অ্যালবামের সকল গীতিকার ও শিল্পীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তাদের সহযোগিতার কথাও উল্লেখ করেন এই গুনী সুরকার ও সঙ্গীত পরিচালক।
আর ডি হিল্লোল বলেন, সাতকাহন অ্যালবামের গানগুলো শ্রোতাদের ভাল লাগবে। ইতোমধ্যে এই অ্যালবামের কয়েকটি গান নাটকে ব্যবহারের জন্য প্রস্তাব পেয়েছি। শ্রোতারা নতুন কিছু সুর খুঁজে পাবে বলেও উল্লেখ করেন তিনি।

13582443_500232156829272_1286539590_o

আর ডি হিল্লোল জানান, সাতকাহন অ্যালবামটির বেশ কয়েকটি গান শ্রোতাদের ভাল লাগবে। শ্রোতারা নতুন কিছু খুঁজে পাবে এই অ্যালবামে। বিশেষ করে গানের কথা, সুর এবং সঙ্গীতের মধ্যে। এই অ্যালবামটি আ ডি হিল্লোল তার প্রয়াত স্ত্রীর নামে উৎসর্গ করেছেন। কিছুদিন আগে হঠাৎ তার সহধর্মীনি না ফেরার দেশে পাড়ি জমান। এছাড়া আর ডি হিল্লোলের সুর সঙ্গীতে আরেকটি ফোক ফিউশন ঈদে বাজারে আনার জোর চেষ্টা চলছে। তবে আকস্মিক স্ত্রী বিয়োগের আঘাত তার জীবনে বড় ধাক্কা দিয়ে গেছে। এই মানসিক অবস্থার মধ্যেই শ্রোতাদের কথা চিন্তা করে একসঙ্গে দুইটি অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন তিনি।
এদিকে সাতকাহন অ্যালবামের মাধ্যমে সঙ্গীতে ভেলায় ভাসতে শুরু করেছেন দৈনিক আমাদের সময় পত্রিকার অপরাধ বিষয়ক বিভাগের চিফ রিপোর্টার শাহজাহান আকন্দ শুভ। এস এ শুভ নামে সঙ্গীত জগতে যার যাত্রা হলো আর ডি হিল্লোলের হাত ধরে। অ্যালবামে এস এ শুভ এই প্রজন্মের উদীয়মান শিল্পী তাইরীন তিথির সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন। গানটির শিরোনাম মন থাকে না মনের ভেতর জোর কী তাতে চলে।
এস, এ শুভ সৃজন মিউজিককে বলেন, আমি আর ডি হিল্লোল দাদার কাছে কৃতজ্ঞ এই বলে যে, তিনি সহযোগিতা না করলে হয়তো গানের ভূবনে আমার আসা হতো না।

 

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক9 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending