Connect with us

সৃজন মিউজিক

বাংলাগানের ” রাজপুত্র ” আসিফের ৩০ লাখ ফ্যান

Published

on

বাংলাগানের রাজপুত্র আসিফ আকবর

সৃজনমিউজিক প্রতিবেদক :
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলা গানের রাজপুত্রখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের এখন ৩০ লাখ ফ্যান। ৩০ জানুয়ারি তার ফেসবুক পেজে ৩০ লাখ ফ্যান ছাড়িয়েছে। এজন্য তিনি অগনিত ভক্ত-শ্রোতা, শুভাকাঙ্খী, প্রিয়জনদের উদ্দেশ্যে একটি স্টাটাস দিয়েছেন। তাতে লিখেছেন Congratulations 3 million ।
বাংলাদেশের সঙ্গীত জগতে আসিফ আকবরই প্রথম শিল্পী যার ফেসবুকে ৩০ লাখ ফ্যান ছাড়িয়েছে। তার ধারেকাছেও নেই আর কোন শিল্পী। প্রতিদিন কয়েক হাজার নতুন ফ্যান তার ফেসবুকে লাইক দিয়ে যুক্ত হন। তবে এই ফ্যানদের একটি বড় অংশ হলো দেশের গান পাগল তরুণ সমাজ। যারা আসিফ আকবরের গানের অন্ধভক্ত। বাংলা গানকে ভালোবাসেন। ৩০ লাখ ফ্যান উপলক্ষে আসিফ আকবর যে স্টাটাস দিয়েছেন, তার নিচে কমেন্টের যেন পাহাড় হয়ে গেছে।
আসিফ আকবরের এক ফ্যান কমেন্ট করেছেন -একেকটা লাইক একেকটা ভালবাসা,সুলতান সুলেমানের একেকটা পাশা। কিন্তু জাহাপনার ভালবাসায় সিক্ত,ইবরাহীম পাশা না থাকলেও বলিবে কিন্তু আছে…..
Arman Sadh নামে এক ফ্যান লিখেছেন, ইয়েস, আমরা আছি, ছিলাম, থাকবো এবং দিন দিন বাড়তেই থাকবে। MD Mafujur Rahman নামে আরেকজন ফ্যান লিখেছেন, নতুন নতুন গান চাই আরও দুই যুগ আসিফ স্যারের কাছ থেকে। Md Monir লিখেছেন, আসিফ ভাই আমি একটা কথা জানতে চাই। স্বপন কি সত্যি হয়। যেমন আমি আপনাকে দেখতে চাই সরাসরি। ভালবাসা আবিরাম।B M Saiful Islam প্রতিক্রিয়া জানিয়েছেন, অভিনন্দন ভাই!! সফলতা আসুক..শুভ কামনা সব সময় ও সর্বদা। hadija Tul Methila নামে এক ফ্যান লিখেছেন আসিফ আমার বুকের চারটা বাল্ব এর মধ্যে একটা বাল্ব এর নাম। আরেকজন লিখেছেন, এই বুড বয়সেও যে ভেলকি দেহাইতাছেন বস, সত্যি অসাধারণ। Hasan Asif নামে এক আসিফ ভক্ত লিখেছেন, আসিফ ভাই ২০১৮ সালের মধ্যই ১ কোটি হবে, খাতায় লিখে রাখেন আমার কথাটা।
৩০ লাখ ফ্যান ছাড়ানো প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সোমবার রাতে বাংলাগানের রাজপুত্র আসিফ আকবর সৃজনমিউজিকবিডির সম্পাদক শাহজাহান আকন্দ শুভকে বলেন, “২০০১ সালের ৩০ জানুয়ারি সারাদেশে আমার ”ও প্রিয়া তুমি কোথায়”,অ্যালবামটি রিলিজ হয়।কাকতালীয়ভাবে ঠিক একইদিনে আমার ফেসবুক পেজে ৩০ লাখ ফ্যান ছাড়িয়েছে। একই সময় একই গল্প। মজাই আলাদা।”
সোমবার আসিফ আকবরের ফ্যান পেজের অ্যাডমিন প্যানেল থেকে একটি পোস্ট দিয়ে লেখা হয়েছে, ২৯শে জানুয়ারি, ২০০১ইং প্রায় সতেরো বছর আগে কথা। প্রথমে ঢাকা শহরে এবং ৩০শে জানুয়ারিতে তা সারা দেশের প্রতিটি অলিগলি আর অডিও দোকানগুলোয় বেজে উঠেছিল ”ও প্রিয়া তুমি কোথায়”, অ্যালবামটি সংগ্রহে রাখার জন্য তখন মানুষ একরকম হুমড়ি খেয়ে পড়ে। এটি এমন একটি অ্যালবাম, যার প্রতিটি গান মানুষের মুখে মুখে ছিল। এখন পর্যন্ত দেশের অডিও ইন্ডাস্ট্রির ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যাবসা সফল অ্যালবামটি ”ও প্রিয়া তুমি কোথায়”। ৬০ লাখেরও বেশি অ্যালবাম বিক্রি হয়েছিল। ইন্ডাস্ট্রিতে যে রেকর্ড আর কখনো কোনদিন ভাংবেনা। আসিফ আকবর ইন্ডাস্ট্রিকে দেখিয়েছিলেন এক নতুন সম্ভাবনার স্বপ্ন। প্রায় একাই ইন্ডাস্ট্রিকে টেনেছেন এক দশকেরও বেশি সময়। এখনো তিনি তরুনদের নিয়ে অবিরাম স্বপ্ন দেখেন।
১৯৯৮ সালে ”রাজা নাম্বার ওয়ান” ছবিতে ”আমারি ভাগ্যে তোমারি নাম” শিরোনামের গানটির মধ্য দিয়ে চলচ্চিত্রের গানে অভিষেক ঘটে আসিফ আকবরের। এখন পর্যন্ত সলো, মিক্সড এবং ডুয়েট সহ অ্যালবামের সংখ্যা ১৮৫টি, ফিল্ম মিলিয়ে প্রায় ১৭ বছরের মিউজিক ক্যারিয়ারে তিনি ১ হাজার ৮০০টিরও বেশি গান গেয়েছেন। ইন্ডাস্ট্রিতে একচেটিয়া রাজত্ব কায়েম করে হয়েছেন বাংলা গানের ”রাজপুত্র”। অজস্র জনপ্রিয় গানে সমৃদ্ধ হয়েছে বাংলা সঙ্গীতের ভান্ডার। আসিফ আকবর সঙ্গীত জীবনের এতগুলো বসন্ত অতিক্রম করবার পরেও তার শুরুর দিকে গাওয়া এবং এখনকার গাওয়া গানগুলোর মাঝে খুব বেশি পার্থক্য খুঁজে পাইনা। আমাদের দৃষ্টিতে তিনি বাংলা গানের জীবন্ত কিংবদন্তি।
আজ অডিও ইন্ডাস্ট্রির ঐতিহাসিক অ্যালবাম ”O Priya Tumi Kothay-2001” এর ১৭ তম জন্মদিন !!! সবার প্রিয়া বেঁচে থাকুক প্রিয়দের অন্তরে, শুভ কামনা 🙂 শুভ জন্মদিন ”ও প্রিয়া তুমি কোথায়” অ্যাডমিন প্যানেল থেকে____

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending