Connect with us

মিউজিক ভিডিও

বাংলাগানে নতুন ইতিহাস আসিফের ‘আগুন’

Published

on

আসিফ আকবর

শাহজাহান আকন্দ শুভ :
অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী আসিফ আকবর। যাকে সবাই বাংলা সঙ্গীতের যুবরাজ বলেই চেনেন। তিনি আবারও বাংলা গানে নতুন করে ইতিহাস সৃষ্টি করলেন। তার গাওয়া ‘আগুন’ শিরোনামের গানটি মাত্র ৪৪ ঘণ্টায় ইউটিউবে ৫ লাখের বেশি ভিউয়ার্স দেখেছেন। আগুনের লেলিহান শিখায় যেমন বাতাস লাগলে চারিদিকে আরও ছড়িয়ে পড়ে; ঠিক তেমনি ‘আগুন’ শিরোনামের গানটি রীতিমতো ভাইরাল হয়ে চারিদিকে ছড়িয়ে পড়েছে।শুধু ফেসবুকে নয়, এক মোবাইল ফোন থেকে আরেক মোবাইল ফোনে হাজার হাজার শেয়ার হচ্ছে গানটি। শেয়ার হচ্ছে অন্যসব মাধ্যমেও।
‘লোকে বলে তুমি আগুন ছাই বানাতে জুড়ি নাই, ভয়ে ভয়ে হাত ধরেছি আমি কিন্তু পুড়ি নাই গানটি শুধু এপার বাংলা কিংবা ওপার বাংলা নয়, বাংলা ভাষা-ভাষিদের মধ্যে রীতিমতো ঝড় তুলেছে। গত ৯ মার্চ রাত ৯টা ৯ মিনিটে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটি রিলিজ দেওয়া হয়। এরপর মাত্র ৪৪ ঘণ্টাতেই গানটি ইউটিউবে ৫ লাখের বেশি ভিউয়ার্স দেখেছে ও শুনেছে। যেটা এর আগে কোনও বাংলাগানের ক্ষেত্রে দেখা যায়নি। গানটি এখন দেশের গ্রাম-গঞ্জে, হাটে- ঘাটে, বন্দরে ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে। মানুষের মুখে মুখে বাজছেও।
গানটি নিয়ে বাংলাগানের যুবরাজ আসিফ আকবর সৃজনমিউজিকবিডিকে বলেছেন, শ্রোতাদের ভালোবাসায় তিনি আসিফ আকবর হয়েছেন। আর তাদের কারণেই আজ আগুন’ শিরোনামের গানটির এত সাড়া পাচ্ছেন। তিনি এজন্য ধ্রুব মিউজিক স্টেশনকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে গানটির সুরকার ও সঙ্গীত পরিচালক জুয়েল মোর্শেদকেও।
‘লোকে বলে তুমি আগুন ছাই বানাতে জুড়ি নাই, ভয়ে ভয়ে হাত ধরেছি আমি কিন্তু পুড়ি নাই গানটির কথা লিখেছেন সুহৃদ সুফিয়ান। যে কথার ভাজে ভাজে সুর আর সঙ্গীতের মায়াজাল তৈরি করেন জুয়েল মোর্শেদ। আর আসিফ আকবর সেই কথা, সুর আর সঙ্গীতে নিজেকে বিলিয়ে দেন। এরপর যা হবার তাই। আগুন গানটি বাংলাগানের সব রেকর্ড ভেঙে দিয়ে মাত্র ৪৪ ঘণ্টাতেই ইতিহাসের আকাশ ছুঁয়ে ফেলেছে।
গানটির সুরকার ও সঙ্গীত পরিচালক জুয়েল মোর্শেদ অবশ্য এই কৃতিত্বের পুরোটাই দিয়েছেন আসিফ আকবরের ফ্যানদের। তার ভাষায়, আমরা ধরেছিলাম দুই দিনে লাখ তিনেখ ভিউয়ার্স হবে। কিন্তু ৫ লাখ ছাড়িয়ে গেছে। এটা হয়েছে আসিফ ভাইয়ের ফ্যানদের কারণে।উনার একেকটি ফ্যানই গানটির বুস্টার। তারা এত পরিমাণ গানটির কনটেন্ট শেয়ার করেছেন যেকারণে কোনও বুষ্ট করা লাগেনি।আসিফ ভাইয়ের পেজ থেকে এক হাজারের মতো শেয়ার হয়েছে। ধ্রুব মিউজিক স্টেশনের পেজ থেকে সাড়ে ৪শ’র মতো শেয়ার হয়েছে। এতবেশি শেয়ার হওয়ার কারণে গানটি অতিদ্রুত মানুষের কাছে পৌছতে পেরেছে। ৪৪ ঘণ্টায় ৫ লাখ ভিউ হওয়ায় আমরা দেখেছি টোটাল ৮ লাখ মিনিট শোনা হয়েছে গড়ে।
জুয়েল মোর্শেদ বলেন, গানটি লিরিকের ওপর টিউন করা। লিরিকের মুডটার মধ্যে একরকম দুষ্টামি আছে। মেঘ এলেই বৃষ্টি হবে এমন ভাবনা ভুল, পাথরে ফুটতে পারে প্রেমের পদ্মফুল। আমরা অনেক সময় বলি -তুমি পাথর। তোমার ভেতর মায়া নেই। একটা মায়াহীন মানুষের মধ্যেও প্রেম আসতে পারে।গানের কথাগুলো ভালো ছিল। সহজ ছিল। ফলে সহজেই মানুষের ধরেছে।

https://www.youtube.com/watch?time_continue=6&v=tyH9aHDn8RU

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending