Connect with us

নতুন গান

বাউন্ডারি হাঁকাবেন কিশোর পলাশ

Published

on

শাহজাহান আকন্দ শুভ

এই সময়ের জনপ্রিয় শিল্পী কিশোর পলাশ। যিনি জীবনমুখি ফোক গান গেয়ে ইতোমধ্যে শ্রোতাদের হৃদয়ে আলাদা জায়গা তৈরি করেছেন। এফ এ সুমনের সঙ্গীতায়োজনে ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ গান দিয়ে যার উত্থান শুরু। ইতোমধ্যে এফ এ সুমনের সঙ্গীতায়নে কিশোর পলাশের ৩টি অ্যালবাম বাজারে এসেছে। এখন ক্যারিয়ারের ৪র্থ অ্যালবাম প্রকাশ করে তিনি রীতিমতো বাউন্ডারি হাঁকানোর স্বপ্ন দেখছেন। ইতোমধ্যে অ্যালবামটির কাজ শুরু করেছেন কিশোর পলাশ। যথারীতি এই অ্যালবামের সুর ও সঙ্গীত আয়োজন করছেন এফ এ সুমন। এর আগে জয়গুরু, ভবের বাড়ি, ও দয়াল নামে এই শিল্পীর ৩টি অ্যালবাম বাজারে আসে। যার সবগুলো অ্যালবামের সঙ্গীত আয়োজন করেন এফ এ সুমন।

kisor polash

কিশোর পলাশ বলেন, বরাবরের মতো নিজের ৪র্থ একক অ্যালবামেও নতুনত্ব থাকবে। আমি জীবনমুখি গান করতে পছন্দ করি। আর প্রতিটি গানে গীতিকারদের গুরুত্ব দিয়ে থাকি। কারণ আমার গান অনেকটা কথা নির্ভর। এর সঙ্গে সুর ও সঙ্গীতের সংমিশ্রন ঘটিয়ে শ্রোতাদের হৃদয়গ্রাহী করে তোলার একটা চেষ্টা থাকে। ইতোমধ্যে ৪র্থ অ্যালবামের সব কটি গানের সুরারোপ করেছেন এফ এ সুমন। তিনি আরও বলেন, বরাবরের মতো আমি প্রতিটি অ্যালবাম একটি থিম নিয়ে করে থাকি। ৪র্থ অ্যালবামটিও নতুন একটি থিমে করা হচ্ছে। যেটা শ্রোতারা পছন্দ করবে বলে আশা রাখি।
এক প্রশ্নের জবাবে কিশোর পলাশ বলেন, সুমন ভাই এমনিতে আমার কাজিন। তার সুর-সঙ্গীত আমার ভাল লাগে। তাছাড়া  শ্রোতারাও মনে হয় এফ এ সুমন ভাইয়ের সুর সঙ্গীতকে পছন্দ করেন। মোট কথা আমি আজকের কিশোর পলাশ হওয়ার  পেছনের কারিগর হলেন এফ এ সুমন ভাই।

https://www.youtube.com/watch?v=fzJxpKKvJv0

সাধারণ পরিবারের সন্তান কিশোর পলাশ ১৯৮৮ সালে শেরপুরে জন্ম গ্রহণ করেন। ২০০০ সালে জামালপুর জেলা স্কুল থেকে এসএসসি পাশ করেই ঢাকায় পাড়ি জমান। এরপর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে এইচএসসিতে ভর্তি হন। পড়াশোনার পাশাপাশি তিনি গানের চর্চাও সমানতালে করতে থাকেন। এইচএসসি পাশ করে একই প্রতিষ্ঠানে ইংরেজিতে অনার্স করেন। তবে গানের জগতে এসে তাকে নানা প্রতিবন্ধকতার সম্মুখি হতে হয়েছে। প্রতিটি প্রতিবন্ধকতা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে থাকেন বলে জানান কিশোর পলাশ।

https://www.youtube.com/watch?v=ft3m-GsrtOk

২০১২ সালের বর্ষবরণ ঘিরে সংগীতার ব্যানার থেকে ‘এক জোড়া’ শিরোনামে কিশোর পলাশের দ্বৈত এ্যালবাম বের হয়। যেখানে তিনি ৫টি গানে কন্ঠ দেন। ২০১৩ সালে রোজার ঈদে জি সিরিজের ব্যানার থেকে ‘জয় গুরু নামে প্রথম একক এ্যালবাম বের হয়। প্রথম একক অ্যালবাম থেকে শ্রোতারা কিশোর পলাশকে চিনতে থাকে। ধাপে ধাপে তার গানও গ্রহণ করতে থাকে। ইতোমধ্যে এই শিল্পী প্লেব্যাক সিঙ্গার হিসেবে নিজের নাম লিখিয়েছেন। তার ব্যস্ত সময় কাটছে স্টেস শো ও প্লেব্যাক নিয়ে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক9 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending