Connect with us

বলিউড

বাবাকে নিয়ে গান গাইলেন প্রিয়াঙ্কা

Published

on

বাবাকে নিয়ে গান গাইছেন প্রিয়াঙ্কা চোপড়া

 

  • সৃজনমিউজিক ডেস্ক :

তিন বছর আগে বাবাকে হারিয়েছিলেন তিনি। আদরের প্রিয়াঙ্কা চোপড়াকে ছেড়ে অশোক চোপড়া পৃথিবী ত্যাগ করেন ২০১৩-র ১০ জুন। সেই যন্ত্রণা এবার গান হয়ে ধরা দিল প্রিয়াঙ্কা চোপড়ার কণ্ঠে।
হিন্দি ছবি ও আন্তর্জাতিক টিভি সিরিজে বড় সাফল্যের পর প্রিয়াঙ্কা চোপড়া প্রযোজনা করেছেন নিজের প্রথম মারাঠি ভাষার ছবি ‘ভেন্টিলেটর’। শুধু প্রযোজনাই নয়, এর গানেও অবদান রেখেছেন তিনি। ফলে প্রিয়াঙ্কাভক্তরা পেলেন আনন্দের উপল। ভারতের এই সুপারস্টার মারাঠি ভাষায় একটি গান গেয়েছেন। এটি তৈরি হয়েছে ‘ভেন্টিলেটর’ ছবির প্রচারের লক্ষ্যে। হৃদয়ছোঁয়া গানটির শিরোনাম ‘বাবা’। প্রিয়াঙ্কা এটি উৎসর্গ করেছেন তার বাবা প্রয়াত ড. অশোক চোপড়াকে। এর ভিডিওতেও দেখা যাচ্ছে আন্তর্জাতিক এই তারকাকে। গানটির চিত্রায়ন হয়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সেখানেই এখন ‘কোয়ান্টিকো টু’ টিভি সিরিজের কাজ করছেন তিনি।

‘ভেন্টিলেটর’ পরিচালক রাজেশ মাপুস্কর এ গানের দৃশ্যায়ন করতে দলবল নিয়ে আমেরিকায় গিয়েছিলেন। ভিডিওটির ভাবনা ও নির্দেশনা দিয়েছেন মাহিপ ধিলন। প্রযোজনায় প্রিয়াঙ্কার প্রতিষ্ঠান পার্পল পিবল পিকচার্স। পরিবেশনার দায়িত্বে আছে জি স্টুডিওস।

প্রিয়াঙ্কা বলেছেন, ‘বাবা গানটি প্রথম শুনেই ভালো লেগেছে। এটা খুব শক্তিশালী ও উজ্জীবিত করার মতো। এতে তুলে ধরা হয়েছে বাবা ও পুত্রের মধ্যকার সম্পর্ক। সংগীত পরিচালক রোহান পরামর্শ দিলেন, আমার কণ্ঠেও এর একটি সংস্করণ থাকতে পারে। গানের প্রতি আমার ভালো লাগা ও মারাঠিতে গাওয়ার নার্ভাসনেস নিয়ে একই সঙ্গে খুশি ও শঙ্কিত ছিলাম। ভালো লাগছে শেষ পর্যন্ত গাইতে পেরেছি।

অভিনয়ের পাশাপাশি সংগীতেও সমান সাফল্য রয়েছে প্রিয়াঙ্কার। তার গাওয়া ইংরেজি গান ‘এক্সোটিক’ ও ‘ইন মাই সিটি’ বিশ্বব্যাপী জনপ্রিয়। এ ছাড়া জোয়া আখতারের ‘দিল ধাড়াকনে দো’র শিরোনাম-সংগীত, ‘মেরি কম’ ছবির ‘লরি’ ও ‘থামিজান’-এ তামিল গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

৩৪ বছর বয়সী প্রিয়াঙ্কা বললেন, ‘মনে হচ্ছে, যথাযথভাবে গানটি গাইতে পেরেছি। কোনো ভুল থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। পুরোপুরি মন থেকে গানটি গেয়েছি। এটা ছিল আমার জন্য আনন্দের, উৎকণ্ঠা ও অসাধারণ অভিজ্ঞতা। আবার মারাঠি গান গাইতে মুখিয়ে আছি।’
জানা গেছে, ‘ভেন্টিলেটর’ ছবির চিত্রনাট্য গড়ে উঠেছে এক বাবা আর ছেলের সম্পর্ককে কেন্দ্র করে। আর এই গানের ভিডিওয় দেখা যাচ্ছে বাবা আর মেয়ের পারস্পরিক নির্ভরতার সম্পর্ক। বাবা যখন ভেন্টিলেটরে, তখন তাঁর কথা মনে পড়ছে মেয়ের।

ছবির জন্য গানটি লিখেছেন গীতিকার মনোজ যাদব। গানের কথা মারাঠিতে হলেও ভিডিওর তলায় দেখা যাচ্ছে ইংরেজি সাব-টাইটেল। সেই সাব-টাইটেল কিন্তু কোনও এক বিশেষ চরিত্রের কথা বলছে না। বলছে সবার বাবার কথা। বাবার সঙ্গে ছেলে-মেয়ের সম্পর্ক যেমন বিশ্বজনীন, এই গানটিও তাই!

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক11 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending