Connect with us

বিনোদন

বেবী হেলেন থেকে চিত্র নায়িকা সুচরিতা

Published

on

চিত্র নায়িকা সুচরিতা

সৃজনমিউজিক :

সুচরিতা এদেশের একজন জনপ্রিয় অভিনেত্রী। ১৯৬৯ সালে শিশু শিল্পী হিসেবে বাবুল ছবিতে প্রথম অভিনয় করেন। নায়িকা হিসেবে স্বীকৃতি ছবিতে প্রথম অভিনয় করেন ১৯৭২ সালে। শাবানা-নাদিমের সন্তান হিসেবেও অভিনয় করেছেন। পরে নাদিমের সাথে নায়িকা হিসেবে অভিনয় করেন সুচরিতা

 

 

সর্বশেষ, প্রজন্মের পরিচিত নায়ক মান্নার নায়িকা হিসেবে কাজ করলেও এখন তিনি শাকিব খান, সাইমন সাদিকদের মায়ের চরিত্রে অভিনয় করছেন। এফডিসিতে বদিউল আলম খোকন পরিচালিত ‘আমার মা, আমার বেহেস্ত’ ছবির সেটে একজন মা হিসেবেই দেখা মিলল সুচরিতাকে। সেখানেই কথা হলো সুচরিতার সঙ্গে।

 

 

এই এফডিসিতে আমি যখন ফাইভে পড়ি তখন থেকেই যাতায়াত করি। বলা যায় তখনই এসেছি, নাদিম ভাই আমাকে কোলে তুলে নিতেন। আমি তাঁকে আঙ্কেল ডাকতাম।
যখন তার নায়িকা হলাম তখন আমি কি যেন একটা প্রশ্নে জিজ্ঞেস করি, ‘আঙ্কেল এটা… তিনি আমার মুখে হাত দিয়ে থামিয়ে বললেন উঁহু এখানে আঙ্কেল বলা যাবে না। সেই থেকে আমি নাদিম ভাই বলে ডাকি-স্মৃতিচারণ করলেন শুরুর দিকের ঘটনা।

 

 

 

চলচ্চিত্রের প্রতি এতোটাই মনোযোগী হয়ে যান যে শিক্ষাগত যোগ্যতাকে অতিক্রম করে গিয়েছে সুচরিতার অভিনয়। মেট্রিকও দেননি তিনি। সূচরিতা বলেন, অভিনয়ের প্রতি এতোটাই ঝুঁকি পড়ি যে একাডেমিকভাবে আমি মেট্রিক শেষ করতে পারিনি। কিন্তু তাতে আমার কোনো কিছু যায় আসে না। আমার পড়াশোনা আমার মতোই এগিয়েছে। একাডেমিক স্বীকৃতি না থাকলেও আমি পড়াশোনা চালিয়েছি বাসায়।

 

 

 

নিজেকে একজন সফল মা হিসেবে দাবি করে সূচরিতা বলেন, আমার তিন ছেলেমেয়ে। এদের মধ্যে বড় ছেলে পড়াশোনা শেষ করে অস্ট্রেলিয়াতে চাকরি করছে। মেজ মেয়ে মালয়েশিয়াতে সদ্য জার্নালিজমে স্নাতকোত্তর শেষ করেছে। ছোট মেয়ে এবার ‘ও লেভেল’ দেবে। আমার ছেলেমেয়েরা আমাকে নিয়ে গর্ব করে। বলে- মা তুমি এতো বিখ্যাত বিখ্যাত সিনেমা করেছ? আমিও আমার ছেলেমেয়্যেকে নিয়ে গর্ব করি।

 

 

 

সুচরিতার আসল নাম বেবী হেলেন। ১৯৭৭ সালে আবদুল লতিফ বাচ্চু পরিচালিত ‘যাদুর বাঁশি’ ছবিটি তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। এরপর জীবন নৌকা, জনি,রঙ্গীন জরিনা সুন্দরী,ডাকু মনসুর,এখোনো অনেক রাত,হাঙ্গর নদী গ্রেনেড,কথা দিলাম, ত্রাস, দাঙ্গা নাগর দোলা, দি ফাদার, বাল্য শিক্ষা, বদলা, গাদ্দার, দুনিয়াদারী, মোহাম্মদ আলী, নদের চাঁদ, ঘর-সংসার, কুদরত, সাক্ষী, আঁখি মিলন এর মতো বিখ্যাত ছবিতে অভিনয় করেছেন।

 

 

দাপটের সাথে নায়িকা চরিত্রে অভিনয় করা সুচরিতা এখন মায়ের চরিত্রে অভিনয় করছেন। তিনি বলেন, সিনেমার গল্প পছন্দ হলে এবং যদি মনে হয় আমার অভিনয়ের জায়গা আছে তাহলে আমি সে ছবি করি। আমার মা আমার বেহেস্ত ছবিটির গল্প শুনেছেন নিশ্চই, যদি শুনে থাকেন দেখবেন এখানে আমার ভূমিকা কি।

 

 

 

এই ছবিতে আপনি মায়ের চরিত্রে অভিনয় করছেন এটা সবাই জানে, চরিত্রে বৈচিত্রতা কী রয়েছে? সুচরিতা বলেন, আসলে বৈচিত্রতা বলতে কিছু নেই। মা পৃথিবীর সব জায়গাতেই এক। তবে এটা নতুন প্রজন্মের গল্প। সাইমন সাদিকের চরিত্র একেবারে এই জেনারেশনের গল্প। স্বভাবতই আমি মনে করি ছবিটি সবার পছন্দ হবে।

 

 

বাংলা চলচ্চিত্রের ভবিষ্যত কী? সুচরিতা এই বিষয়ে বলেন, আমি আসলে কনফিউজড। আমি বলতে পারবো না। আপনারা এখন চলচ্চিত্রের খোঁজ খবর রাখেন, আপনারা জানেন। তবে আমি প্রচণ্ড আত্মবিশ্বাসী মানুষ। অনেক স্বপ্ন দেখি। আমাদের সময় চলচ্চিত্রের যে জোয়ার ছিল তা আবার ফিরবে তবে অন্য ফ্লেভারে

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক11 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending