Connect with us

বিনোদন

ভারতের নতুন ‘খান’ সাকিব

Published

on

বাংলা ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান

ফয়সাল আহমেদ : 
চলচ্চিত্র জগতে ‘খান’ শব্দটি উচ্চারিত হলেই চলে আসে শাহরুখ, আমির ও সালমানের নাম। ইদানীং অবশ্য ইরফান খানের নামও বলেন অনেকে। কিন্তু চলচ্চিত্রে অনেকদিন যাবতই কাজ করছেন অন্য এক ‘খান’। তাকে বলা হয় বাংলাদেশের ‘কিং’। নাম শাকিব খান। তিনি বাংলা ছবির জনপ্রিয় নায়ক। শাকিব এখন শুধু বাংলাদেশেই নন, তার জনপ্রিয়তা তৈরী হয়েছে ভারতেও। বেশ কিছুদিন যাবত কলকাতায় আসা যাওয়ার কারণে শাকিব নিজেও বিষয়টি বেশ ভালোভাবেই উপলব্ধি করতে পারছেন।
সাকিব বলেন, “আমি নিজেও বুঝতে পারিনি ওখানে আমার এত জনপ্রিয়তা। গতবছর কলকাতায় ‘শিকারি’ ছবির শুটিং চলার সময় শহরের বাইরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলাম। সেদিন একদম বোকা হয়ে গিয়েছিলাম! ওখানে আমাদের কোনো ছবি চলে না। তারপরও এত মানুষ আমাকে চেনেন কীভাবে? পরে জানতে পারলাম, ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জেলাগুলোয় আমার অনেক ভক্ত। আর এখন তো অনলাইনের যুগ। সবাই ইউটিউবে আমার ছবি দেখেছেন। যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ মুক্তির পর জনপ্রিয়তাটা আরও বেড়ে গেছে।”
শাকিব আরও বলেন, ‘এত দিন ভারতের শিল্পীরা আমাদের এখানে তারকা খ্যাতি পেয়েছেন। এখন বাংলাদেশের শিল্পীরাও ভারতে জনপ্রিয়। এটা ভালো লাগার বিষয়।’

শাকিব খানের কথার সত্যতা পাওয়া যায় টালিউডের ‘ফিল্মফেয়ার পুরস্কার’ -এর মনোনয়ন তালিকাটা দেখলে। সেখানে টালিউডের প্রসেনজিৎ, ঋতুপর্ণা, জিৎ, দেব, পাওলি দামের সঙ্গে মনোনয়ন লড়াইয়ে আছেন শাকিব খান, জয়া আহসান, আরিফিন শুভ, কুসুম সিকদার, নুসরাত ফারিয়ারা। ২৫ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে পুরস্কারের আসর। শাকিব খান মনোনয়ন পেয়েছেন ‘শিকারি’ ছবির জন্য। তিনি বলেন, ‘একটা ভালো ছবি কীভাবে সবার মনে দাগ কাটতে পারে, এটা তারই প্রমাণ। এরই মধ্যে ছবিটি ভারতের কালাকার পুরস্কারে সেরা হয়েছে।’ বাংলাদেশের দর্শক তাদের প্রিয় তারকাকে ফিল্মফেয়ারের ওয়েবসাইট (http://www.filmfare.com/awards/filmfare-awards-east-2017/) থেকে ভোট দিতে পারবেন। এ জন্য শুধু নাম এবং ই-মেইল অ্যাড্রেসের প্রয়োজন হবে।

শাকিব খান যে ধীরে ধীরে ভারতের নতুন ‘খান’ হতে চলছেন, তার আরেকটি প্রমাণ গতকাল সকালে তার কলকাতা যাওয়া। সেখানে তিনি শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে মিটিং করবেন। জানা যায়, ভেঙ্কটেশের একাধিক ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার কথা রয়েছে তার। এসব ছবির নায়িকা নেওয়া হবে ওপার বাংলা থেকে।

এদিকে বেশ সফলতার সঙ্গেই শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি শাকিব খানের কার্যক্রম। ২০১৫ সালের ৭ ফেব্রুয়ারি শাকিব দায়িত্ব নিয়েছিলেন। আজ শেষ হচ্ছে তার কার্যকরী মেয়াদ।
এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘শিল্পী সমিতির সভাপতি হিসেবে আমি আন্তরিকতার সঙ্গে কাজ করেছি। চেষ্টা করেছি শিল্পীদের সুখ-দুঃখে পাশে থাকার। বিগত দুই বছরের কার্যক্রমে আমরা চেষ্টা করেছি সমিতির উন্নয়ন করার। কতটুকু কী করতে পেরেছি, তা সমিতির দিকে দৃষ্টি দিলেই অনুমেয়। আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ অমিত হাসান ভাইয়ের (সাধারণ সম্পাদক) কাছে। তিনি আমার চেয়ে অনেক বেশি কষ্ট করেছেন। আমাদের কার্যকরী মেয়াদ শেষ হয়ে যাচ্ছে সত্যিই, কিন্তু একজন শিল্পী হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে সরে যাচ্ছি না। আমি সবসময়ই শিল্পীদের পাশে ছিলাম, আছি এবং থাকবো।’

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending