Connect with us

সৃজন মিউজিক

মঞ্চ কাঁপানো তারকা শিল্পীরা

Published

on

জেমস, আসিফ আকবর ও মমতাজ। মঞ্চ কাঁপানো তারকা শিল্পী

সৃজনমিউজিক প্রতিবেদক :

মঞ্চ হলো সংগীত শিল্পীদের উপার্জনের অন্যতম মাধ্যম। মঞ্চে যে যত সাবলীলভাবে মাতিয়ে রাখতে পারেন শ্রোতা-দর্শকদের কাছে তার কদর ততটা বেশি। যেখানে সরাসরি দর্শকদের ভালো লাগা মন্দ লাগার বিষয়টি তাৎক্ষণিক অনুভব করা যায়। এমন অনেক গায়ক আছেন যাদের একাধিক গান জনপ্রিয়। কিন্তু মঞ্চে তাদের পারফর্ম দর্শক-শ্রোতাদের বেশিক্ষণ টেনে রাখতে পারেনা। আবার অনেকে আছেন, যাদের নিজের ঝুঁলিতে জনপ্রিয় গান না থাকলে কী মঞ্চে অন্যের গান গেয়েই বাহবা কুড়ান। আবার কেউ কেউ আছেন নিজের গান দিয়ে মঞ্চ কাঁপিয়ে তোলেন। দর্শক-শ্রোতা হৃদয়ে রীতিমতো ঝড় তুলে দেন। মঞ্চ কাঁপানো তেমনই কয়েকজন তারকা শিল্পীকে নিয়ে এই আয়োজন।

রকস্টার জেমস নামটি শুধু দেশেই সীমাবদ্ধ নয়। বিদেশের মাটিতেও যার নাম, যশ, খ্যাতি পরিচিতি ও অগণিত ভক্ত রয়েছে।নব্বইয়ের দশকের শুরু থেকে এখন পর্যন্ত জেমস দাপিয়ে বেড়াচ্ছেন কনসার্টে। দেশে কিংবা বিদেশে যেখানেই হোক; জেমসের কনসার্ট মানেই সব বয়সী দর্শক-শ্রোতা সেখানে হাজির। নেচেগেয়ে জমিয়ে তোলেন মঞ্চ। গুরু বলে কথা। প্রতিবেশি দেশ ভারতে জেমসের সমান জনপ্রিয়তা। হিন্দি সিনেমায় জেমস কয়েকটি জনপ্রিয় গান উপহার দিয়েছেন। যে গান ভারতবর্ষবাসীর মুখে মুখে।
জনপ্রিয় হওয়ার আগ থেকেই মঞ্চের প্রাণ ফোকসম্রাজ্ঞী মমতাজ। সংসদ সদস্য হওয়ার পরও তার চাহিদা একটুও কমেনি। এখনো তিনি সমানতালে কনসার্টে সংগীত পরিবেশন করে আসছেন। দেশে-বিদেশে।
বাংলা সংগীতের রাজপুত্র আসিফ আকবরের কনসার্ট মানে মঞ্চ কাঁপবেই। এখনো টিনেজদের কাছে আসিফ আকবর জনপ্রিয়তার চূড়ায় অবস্থান করছেন। নিজের অসংখ্য গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখেন তিনি। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত আসিফ আকবরের কোনও প্রতিদ্বন্দ্বী শিল্পী তৈরি হয়নি বাংলাগানে। এখনোি সুপার হিট তারকা তিনি । এক যুগ পেরিয়ে গেলেও তার জনপ্রিয়তার পারদ একটু নিচে নামেনি। বরং দিনকে দিন বাড়ছেই। কিছুদিন আগে তার ৩০ লাখ ফলোয়ার পার হয়েছে ফেসবুকে। গ্ল্যামারস গায়িকা আঁখি আলমগীর। একদিকে তার সৌন্দর্য, অন্যদিকে সুকণ্ঠী গায়কী। তিনি মঞ্চে উঠলে শ্রোতারা উন্মাদ হয়ে যান গান শোনার জন্য।
সংগীতের ক্যারিয়ার খুব বেশি দিনের না হলেও মিলা মঞ্চের জন্য নিবেদিতপ্রাণ। কয়েক বছর আড়ালে থাকলেও এখন তিনি মঞ্চের নিয়মিত শিল্পী। অনেকে তো বলেন, মিলা যেন মঞ্চের রানি।
ক্লোজআপ ওয়ান তারকা রিংকু। ১০ বছরের সংগীত ক্যারিয়ারে উপহার দিয়েছেন নিজের বেশ কিছু মৌলিক গান। মঞ্চে বাউল এ শিল্পীর চাহিদা বরাবরই একটু বেশি। মঞ্চ মাতাতে ক্লোজআপ তারকা রাজিবের চাহিদাও ব্যাপক। মৌলিক গানের পাশাপাশি নিজের গান পরিবেশন করেই মাতিয়ে রাখেন দর্শকের প্রাণ।
সারা বছরই মঞ্চে সংগীত পরিবেশন করে থাকেন মুন। নিজের মৌলিক গানের পাশাপাশি স্টেজ মাতাতে সব ধরনের গানই কণ্ঠে তোলেন এই শিল্পী। বছরজুড়েই মঞ্চে ব্যস্ততা সালমার। নিজের মৌলিক গানের পাশাপাশি পরিবেশন করেন ফোক গান। সালমার গায়কীতে মুগ্ধ শ্রোতা-দর্শক।
ক্লোজআপ ওয়ানের দ্বিতীয় আসরেই সংগীতে আগমন মুহিনের। চলচ্চিত্র, অডিও গানসহ মঞ্চেও তিনি দারুণ ব্যস্ত। সংগীতে জনপ্রিয় তারকা হওয়ার আগে থেকেই মঞ্চে পারফর্ম করে আসছেন আরেফিন রুমি। তার ক্যারিয়ারে ১০টিরও বেশি নিজের গান জনপ্রিয় হয়েছে, যা দিয়ে মঞ্চ মাতিয়ে রাখেন তিনি।
‘ভেতর কান্দে’ গান দিয়ে সারা দেশে পরিচিতি লাভ করেন এফ এ সুমন। এরপর একে একে উপহার দেন বেশ কিছু জনপ্রিয় গান। অডিও গান ও প্লেব্যাকের পাশাপাশি মঞ্চেও সমান জনপ্রিয় তিনি।
পাওয়ার ভয়েস শিল্পী রেশমী মির্জা। দেশে-বিদেশে মঞ্চ মাতিয়ে বেড়াচ্ছেন। বৃহস্পতিবার মালয়েশিয়াতে কনসার্ট করতে গেলেন। নিজের গায়কী দিয়ে শ্রোতাদের হৃদয়ে রীতিমতো জায়গা করে নিয়েছেন তিনি।
‘সোনাবউ’খ্যাত গায়ক কাজী শুভ। মনপাঁজরসহ নিজের বেশ কিছু মৌলিক গান পেয়েছে জনপ্রিয়তা। মায়াবী কণ্ঠ দিয়ে তিনি মঞ্চের প্রিয়শিল্পী। হালের জনপ্রিয় গায়ক ইমরান। সেরা কণ্ঠের মাধ্যমে সংগীতাঙ্গনে আগমন। নিজের বেশ কিছু মৌলিক গান জনপ্রিয় হওয়ার পর মঞ্চে তার চাহিদা শ্রোতার কাছে ব্যাপক।
দেশ-বিদেশের কনসার্টে ব্যস্ত থাকেন ক্লোজআপ তারকা লিজা। মঞ্চ মাতাতে তিনি দীর্ঘদিন ধরে আছেন আমেরিকা। মঞ্চে তিনি ব্যস্ত শিল্পী। ‘পাওয়ার ভয়েস ওয়ান’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সজল। পাওয়ার ভয়েসে আসার আগে থেকেই মঞ্চে সংগীত পরিবেশন করে আসছেন। জেমসের গান গেয়েই তিনি মঞ্চের মধ্যমণি।
‘ভাঙা তরী ছেঁড়া পাল’খ্যাত গায়ক কিশোর পলাশ। পলাশের দরাজ কণ্ঠ মঞ্চের অগণিত মানুষের মন ছুঁয়ে যায়। মঞ্চে তিনি ব্যাপক জনপ্রিয়। ‘ক্ষুদে গানরাজ’ থেকে আসা সংগীতশিল্পী পড়শী। অডিও গানের পাশাপাশি তিনি মঞ্চের নিয়মিত গায়িকা। পাওয়ার ভয়েসের আরেক সংগীতশিল্পী কর্নিয়া। রিয়েলিটি শো থেকে আসার পর থেকেই মঞ্চের ব্যস্ত গায়িকা তিনি। গ্ল্যামারস ও কণ্ঠ দুইয়ে মিলিয়ে আয়োজকদের কাছে তার বেশ চাহিদা। সংগীতের অল্প দিনের ক্যারিয়ার ঐশীর। ‘দিল কি দয়া’ গানটির কাভার সং করে পেয়েছেন জনপ্রিয়তার তকমা। তার কণ্ঠে আছে মাদকতা। মঞ্চে তিনি দারুণ সংগীত পরিবেশন করে থাকেন। সোহেল মেহেদী আরেক মঞ্চ কাঁপানো শিল্পী। অনেক বছর পর সঙ্গীতে ফিরেই নিজের জন্য আলাদা জায়গা করে নিয়েছেন শ্রোতা হৃদয়ে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending