Connect with us

সাক্ষাৎকার

মিলনের গায়ক হওয়ার গল্প

Published

on

সৃজন মিউজিক প্রতিবেদক
সখী ভালোবাসা কারে কয়’খ্যাত গায়ক মিলন। ঈদে আসছে তার সুরে দ্বিতীয় অ্যালবাম। ঈদের ব্যস্ততা ও তার সংগীতশিল্পী হয়ে ওঠার গল্পই বলেছেন প্রাণ খুলে। সাক্ষাৎকার নিয়েছেন তারেক আনন্দ
সংগীতে হাতেখড়ি…
স্কুলে পড়াকালীন অবস্থায় বিভিন্ন সংগীতানুষ্ঠানে সংগীত পরিবেশন করতাম। তখন বন্ধু-বান্ধবরা বলতেন, তোর গান শুনতে ভালোই লাগে। রিয়েলিটি শোতে নাম লেখাস না কেন? তারপর আমি রিয়ালিটি শোতে নাম লেখাই। মজার বিষয় হলো, কোনো রিয়েলিটি শোতেই আমি টিকতে পারিনি। যখন বুঝতে পারলাম বাদ হওয়ার কারণ হয়তো আমার ক্যাসিক্যালে কোনো ধারণা নেই। ভর্তি হলাম নতুন কুঁড়িতে। ওখানে আমার ওস্তাদ ছিলেন নবীন কিশোর গৌতম।
প্রথম গান…
ওস্তাদের কাছে গান শিখতে থাকি। তার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে গিয়েছি। বিটিভিতেও কোরাস কণ্ঠ দিই। একসময় পরিচয় হয় বংশীবাদক কামরুল ভাইয়ের সঙ্গে। কামরুল ভাইকে বলি ভাইয়া আমি গান রেকর্ডিং করতে চাই। তিনি একদিন আমাকে রুমি ভাইয়ের কাছে নিয়ে গেলেন। রুমি ভাই গান শুনলেন, শোনার পর বললেন তোমার গলা খুবই ভালো। তুমি এখনো পিচ্চি, কিছুদিন পর এসো। আমার আর অপেক্ষা সহ্য হচ্ছে না। কামরুল ভাই-ই পাঠালেন ইমরান ভাইয়ের কাছে। ইমরান ভাই আমার কণ্ঠ শুনে বললেন, অ্যাডভান্স নিয়ে আইসেন। এ কথা বলার পরই আমি পকেট থেকে খুব ভালো অঙ্কের টাকা বের করে তার সামনে দিই। তিনি বললেন, আপনি আমার গান না শুনেই আমাকে এত টাকা কেন দিতে চাইছেন? আমি যদি গান না করি? তখন আমি বললাম, সেরা কণ্ঠে আপনার গান শুনেছি। আপনাকে ভালো লেগেছে। আপনার বাসায় যেহেতু এসেছি, আপনি আমার গান করবেন, এ বিশ্বাস আমার হয়েছে।
সফলতার গল্প…
অডিও প্রকাশের পর যখন ইমরান ভাই আমাকে বললেন, আপনার গান তো হিট। কীভাবে বুঝলেন ভাইয়া? আমাদের এলাকায় কয়েকজন ছেলের হোন্ডায় গানটি বাজতে শুনলাম। আমিও নানা জায়গায় থেকে এ গানটির কথা শুনতে পাচ্ছি। আসলে আমার বিশ্বাস হচ্ছিল না, ‘সখী ভালবাসা কারে কয়’ গানটা মানুষ শুনছেন। এর পর ন্যূনতম বাজেটে মিউজিক ভিডিও তৈরি করি। মিউজিক ভিডিও তৈরির পর গানটি সারা দেশের শ্রোতার কাছে ছড়িয়ে পড়ে। এটাই আমার জীবনের টার্নিং পয়েন্ট। ওই এক গানই আমার ভাগ্য বদলে দিয়েছে।
সুরের ভুবনে…
সুর করার ক্ষেত্রেও ইমরান ভাইয়ের অবদান। তিনি আমাকে শিখিয়েছেন কীভাবে সুর করতে হয়। সুর করে কতটা সফল সেটা বলব না। আমার সুরে ‘ডানাকাটা পরী’ গানটি গেয়ে সম্প্রতি ন্যানসি আপু মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ড পেয়েছেন। এর পর বেশ কিছু গান আমার সুরে শ্রোতারা ভালোভাবে নিয়েছেন। এসডি সাগরের ‘বল না তুই বল না’, আমার আর পূজার গাওয়া ‘চুপিচুপি’, আমার কণ্ঠে ‘সুখের তরী’ প্রমুখ।
ঈদের গান…
গত বছর প্রকাশ হয় আমার সুরে পূর্ণাঙ্গ অ্যালবাম ‘মিলন হলো এত দিনে’ এবার ঈদে আসছে আমার সুরে ‘মিলন হলো এত দিনে-২’। এতে কণ্ঠ দিয়েছেনÑদিলরুবা খান, কুমার বিশ্বজিৎ, কাজী শুভ, ইমরান, লুৎফর হাসান, জুয়েল মোর্শেদ, স্বরলিপি, সাফায়েত ও আশফা। সংগীত পরিচালনায়- রেজওয়ান শেখ ও এমএমপি রনি।
স্বপ্ন দেখি…
ভালো ভালো গান করে যেতে চাই। গান দিয়েই মানুষের হৃদয়ে থাকতে চাই।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক11 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending