Connect with us

বিনোদন

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে যা বললেন চিত্র নায়িকা সাথী

Published

on

চিত্রনায়িকা সাথী বিলকিস ইয়াসমিন
  • সৃজনমিউজিক প্রতিবেদক :
  • ‘আহা’ চলচ্চিত্রে অভিনয়ের পর আর কোন চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি মিস বাংলাদেশখ্যাত চিত্রনায়িকা সাথী বিলকিস ইয়াসমিনকে। তবে সাম্প্রতিক সময়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা বিষয়ে দীর্ঘদিন পর আবারো মিডিয়ার মুখোমুখি হয়েছেন তিনি।

 

 

সাথী জানান, এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে, এটা ভুল। ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড ’ প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়ে আনিকা তাহের প্রথম অংশগ্রহণ করেছিলেন। তবে সেটি লন্ডনে ‘মিস ব্যাঙ্গলি’ হিসেবে জয়লাভ করে তাকে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হয়েছিল।

 

 

সাথী জানান, বাংলাদেশ থেকে ‘মিস বাংলাদেশ’ হয়ে তিনিই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। ১৯৯৫ সালে বাংলাদেশে সেই সময় অনেক তরুণীর মধ্যে ‘মিস বাংলাদেশ’ খেতাব জয় লাভ করেছিলেন সাথী বিলকিস ইয়াসমিন। সেই সময় ‘মিস বাংলাদেশ’কে নিয়ে জাতীয় সংসদেও আলোচনা হয়েছিলো। বিভিন্ন জাতীয় দৈনিক এবং বিটিভিতে সাথীকে নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রচার হয়।

 

 

 চিত্রনায়িকা সাথী বিলকিস ইয়াসমিন

চিত্রনায়িকা সাথী বিলকিস ইয়াসমিন

 

গত ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে বাংলাদেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ বলা হচ্ছে, যার তীব্র প্রতিবাদ করেছেন সাথী। তিনি বলেন,‘ বিয়ষটি প্রথম যখন আমার কানে আসে তখন থেকেই বিষয়টি নিয়ে আমার মন খারাপ হয়। একারণেই মন খারাপ হয় যে আমরা অতীতের অনেক কিছু ভুলে যাই। কিন্তু কেন। বাংলাদেশে লিংক প্রমোশনের সার্বিক তত্বাবধানে প্রথম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আমাকে পাঠানো হয়।

 

 

 

সেই সময় আমার সাক্ষাৎকার নিয়েছিলেন অমিতাভ বচ্চন। আমাকে দেখে ভীষণ প্রশংসা করেছিলেন ঐশ্বরিয়া রাই। সৌভাগ্য হয়েছিলো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নেলসন ম্যান্ডেলা’র সঙ্গে দেখা হওয়ার। সেইসব স্মৃতি মনে হলেও ভীষণ ভালোলাগা ছুঁয়ে যায় মনে এখনো। সেইসব মুর্হূত জীবনে এসেছিলো আমার-ভাবলেই শিহরিত হই আমি।’

 

 

 

‘মিস বাংলাদেশ’ হবার পর সাথীর মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এহতেশাম ও হর পাটনায়েক নির্দেশিত ‘পরদেশী বাবু’। এতে তার বিপরীতে ছিলেন সিদ্ধার্থ। এরপর তিনি কাজী হায়াৎ’র ‘আব্বাজান’, দেলোয়ার জাহান ঝন্টু’র ‘বীর সৈনিক’, হারুনুজ্জামানের ‘অন্যায়ের প্রতিশোধ’, পিএ কাজলের ‘বড় মালিক’ এবং এনামুল করিম নির্ঝরের ‘আহা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ‘বীর সৈনিক’ চলচ্চিত্রে তিনি অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ‘আহা’র চলচ্চিত্রের পর সাথীকে চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় সাথী অমিত হাসানের সঙ্গে ‘ভালোবাসার ছোঁয়া’ টেলিফিল্মেও অভিনয় করেছিলেন।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending