Connect with us

সৃজন মিউজিক

লেবাননে রোপওয়ের বাক্সে আসিফ

Published

on

লেবাননের হারিসায় রোপওয়ের বাক্সে আসিফ আকবর ও তার সঙ্গী পাম্মা

 

”আব্বার সাথে বৈশাখী মেলায় যেতাম ছোটবেলায়, বাচ্চারা মেলায় যা করে আমিও তাই করতাম । কুমিল্লা টাউন হল মাঠের মেলায় আকর্ষন ছিলো নাগরদোলা। শখে চড়েছি একবার, আমার মনে হয়েছে আমি এতো উপরে চলে যাচ্ছি, বাসায় হয়তো আর ফেরত যেতে পারবোনা, আম্মাকেও আর দেখতে পাবোনা । নাম ডাক হওয়ার পর সরাসরি বিমানে বিদেশগমন। সবাই আমাকে খুব সাহসী মনে করে, নামের প্রতি সুবিচার করার জন্যই প্লেনে বাম্পিং হলেও আমি না ঘাবড়ানোর মুডে থাকি। হেলিকপ্টারে চড়ার প্রশ্নই আসেনা, এমনকী ফ্যান্টাসি কিংডমের ম্যাজিক কার্পেট বা রোলার কোষ্টারেও উঠার চিন্তা কল্পনায় আনিনি । শুধুমাত্র বিমানের সাইজের কারণে আমি নিউইয়র্ক থেকে মন্ট্রিয়াল গিয়েছি সড়ক পথে। প্রমোটরকে বলেছি ভবিষ্যতে আমেরিকান ডোমেষ্টিক রুটে যে বিমানে যাবো সেই বিমানের ছবি আগে দেখাবেন, কারণ ভয়।

আমরা বৈরুত থেকে হারিসা যাবো মাদার মেরীর জন্মস্থান পরিদর্শনে । হারিসা যাওয়ার একটাই রাস্তা আর সেটা রোপওয়ে। আমার সারা জীবনের সব চেয়ে ভীতিকর পরিবহন। সমূদ্রপৃষ্ঠ থেকে সাত হাজার মিটার অর্থাৎ একুশ হাজার ফিট উপরে উঠতে হবে একটা বাক্সে বন্দী হয়ে। প্রমোটর পাম্মা আমাকে হারিসায় নিবেই, রোপওয়ের কথা শুনে কেটে পড়ার চেষ্টা করেছিলাম, লাভ নেই। আমার মুখ থেকে একবার হারিসা যাবার কথা বের হয়েছে, এবার যেতেই হবে, টিমের অন্য সদস্যরাও রাজী। বাধ্য হয়ে উঠলাম, সর্বশক্তি দিয়ে মনে মনে আল্লাহ্‌কে ডেকে যাচ্ছি, মুখে প্লাষ্টিক হাসি। উপরে ওঠা শুরু হতেই চেহারা পাংশুবর্ণ হতে লাগলো এবং ঠিকই হারিসায় ল্যান্ড করার আগ মূহুর্তে বিদ্যূত বিভ্রাটে বাক্সটা শূন্যে আটকে গেলো । পরের অবস্থা বর্ণনা না করাই ভালো, শুধু এটুকু ভাবনা কাজ করছিলো, পরবর্তী গন্তব্য কোথায় ? স্বর্গ না নরক !

হারিসা আমার জন্য অন্য রকম অভিজ্ঞতা । খুব সুন্দর জায়গা, খাড়া পাথুরে পাহাড়, উপরে সুন্দর একটা চার্চ। মাদার মেরী (বিবি মরিয়ম ) অন্তঃস্বত্তা অবস্থায় এখান থেকে নেমে কিভাবে জেরুজালেম গেলেন সেটা এখনো ভাবি। পাম্মা জোর না করলে হয়তো ঐ রোপওয়ে দূর থেকেই দেখতাম এখনো। যারা পর্বতারোহী তারা কি পরিমান সাহসী হতে পারে সেটা আন্দাজ করার ক্ষমতাও আমার নেই । তবে ওয়াসফিয়া নাজরীনের সাথে দেখা হলে হারিসার ভয়ঙ্কর অভিজ্ঞতা মনে করে একটা লম্বা অভিবাদন জানাবো। জানতে চাইবো সুন্দর মেয়েটা কিসের নেশায় পাহাড় পর্বতে ঘোরে !!

  • লেখাটি আসিফ আকবরের ফেসবুক স্টাটাস থেকে নেয়া

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending