Connect with us

বিনোদন

শাকিব-অপুকে নিয়ে শালিশ বসতে যাচ্ছে ডিএনসিসিতে

Published

on

শাকিব খান ও অপু বিশ্বাস

সৃজনমিউজিক :
চিত্রনায়ক শাকিব খান তার স্ত্রী নায়িকা অপু বিশ্বাসকে তালাকনামা পাঠালেও তা কার্যকর হতে সময় লাগবে গুণে গুণে তিনমাস। এই সময়ের মধ্যে জনপ্রিয় এই জুটির সংসারে ভাঙন ঠেকাতে শালিসী বৈঠক বসাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। নগর কর্মকতা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ওই শালিসী বৈঠকে শাকিব-অপুর সংসার রক্ষার শেষ চেষ্টা থাকবে। এজন্য খুব শিগগিরই শাকিব খানের কাছে বিয়ের কাবিননামা চেয়ে নোটিশ পাঠাবে ডিএনসিসি। নোটিশ হাতে এসে পৌছলে শাকিব-অপু বিশ্বাসসহ উভয়ের পরিবারের সঙ্গে প্রথমবারের মতো শালিস বৈঠকে বসবে সিটি করপোরেশন উত্তরের কর্মকর্তারা।

 

 

ডিএনসিসি সূত্র জানায়, শাকিব খান রানার নামে সম্প্রতি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র বরাবর একটি তালাকনামার নোটিশ পাঠানো হয়। শাকিব খানের স্বাক্ষরিক ইংরেজিতে লেখা ওই নোটিশে বলা হয়, ‘নিন্ম সাক্ষিদের উপস্থিস্থিতে আমি শাকিব খান এই নোটিশের মাধ্যমে অপু বিশ্বাসের সঙ্গে সব ধরণের বৈবাহিক সম্পর্ক ছিন্ন করে তালাক ঘোষণা করছি।’ এতে সাক্ষি করা হয়, মোহাম্মদ আলী ও আতাউর রহমান নামে দুজনকে। এতে মুসলিম শরীয়া আইনে ২০০৮ সালের ১৬ এপ্রিল উভয়ের মধ্যে বিয়ের কথা উল্লেখ করা হয়।

 

 

 

কম্পিউটার কম্পোজ করা তালাকনামায় লেখা হয়েছে, শাকিব খান রানা। বাবার নাম মো. আবদুর রব, মা রাজিয়া বেগম। বর্তমান ঠিকানা গুলশান-২ এর ১০০ নম্বর সড়কের একটি ফাটে। স্থায়ী ঠিকানায় গ্রাম-রাগদি, থানা-মোকসেদপুর, জেলা-গোপালগঞ্জ। অন্যদিকে অপু ইসলাম খান ওরফে অপু বিশ্বাসের বাবার নাম উপেন্দ্র নাথ বিশ্বাস, মা শেফালী বিশ্বাস। বর্তমান ঠিকানা গুলশান-১ নিকেতন ২ নম্বর সড়কের একটি ফাট। স্থায়ী ঠিকানায় গ্রাম-দক্ষিণ কাতনেরপাড়া, ননো গোপাল দেবনাথ লেন, বগুড়া সদর।

 

 

 

১৯৬১ সালের মুসলিম পারিবারিক আইন অধ্যাদেশের ৭ (১) ধারা অনুযায়ী, স্বামী তালাক দেওয়ার পরপরই তালাক দেওয়ার সংবাদটি একটি নোটিশের মাধ্যমে চেয়ারম্যান/মেয়রকে (যার এলাকায় স্ত্রী বসবাস করছেন) তাকে জানাতে হবে। সেই নোটিশের একটি কপি স্ত্রীকে পাঠাতে স্বামী বাধ্য থাকবেন। শাকিবও তাই করেছেন। তবে কাবিননামার কপি ছাড়াই।

 

 

ডিএনসিসি মেয়রের সহকারী সৈয়দ আবু সালেহ জানান, স্বামী কিংবা স্ত্রী যে পক্ষই তালাকনামার নোটিশ পাঠাক তার সঙ্গে কাবিননামার কপিও সংযুক্তি পাঠাতে হয় নগর ভবনে। কিন্তু শাকিব খানের তালাকনামার নোটিশের সঙ্গে কাবিননামার কপি পাঠানো হয়নি। এখন তার কাছ থেকে কাবিননামার কপিও চাওয়া হবে। কিংবা তিনি নিজেও পাঠাতে পারেন। এরপর নগর কর্তৃপক্ষই উভয়পক্ষকে ডেকে সংসার রক্ষার জন্য শালিস বসাবে। সেখানে উভয়পক্ষের সম্মতি পেলে সংসার টেকানোও সম্ভব। তবে কোনভাবেই তিনমাসের আগে তাদের তালাক কার্যকর হচ্ছেনা।

 

 

একজন নগর কর্মকর্তা জানান, শাকিব খান গত ২২ নভেম্বর তালাকের নোটিশ পাঠালেও ডিএনসিসিতে এসেছে অনেক পরে। তবে মুসলিম নিকাহ আইনের ৭ (ক) ধারা অনুযায়ী, নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে শাকিব-অপুকে নিয়ে শালিসী বসানো হবে। এক্ষেত্রে অপু বিশ্বাসকে যেহেতু তালাকের নোটিশ দেয়া হয়েছে তাই তার বসবাসের এলাকা নিকেতনের মধ্যে ডিএনসিসির যে জোনাল কর্মকর্তা রয়েছেন তিনিই শালিসী

 

 

 

বৈঠকের প্রধান হবে। জোনাল কর্মকর্তা চাইলে স্থানীয় জনপ্রতিনিধিকেও বৈঠকে যুক্ত করতে পারবেন।

ওই কর্মকর্তা জানান, তালাক দেয়ার ক্ষেত্রে শাকিব খান দাম্পত্য কলহের যেসব কারণ দেখিয়েছেন সেসব বিষয় মিংমাসার চেষ্টা করবে শালিসকারীরা। এতে শাকিব-অপু একমত হলে তালাকের নোটিশ প্রত্যাহার করা হলেই তারা পুণরায় দাম্পত্য জীবনে ফিরতে পারবেন। এক্ষেত্রে শাকিব রাজি না হলে দ্বিতীয় মাসেও চেষ্টা করবে শালিসকারীরা। এতে কাজ না হলে তৃতীয় মাসে অর্থাৎ তৃতীয়বারের মতো শালিসী বৈঠক বসাবে ডিএনসিসি। তবে চ‚ড়ান্ত এ পর্যায়ে দু’জন একমত না হলেই বিবাহ বিচ্ছেদ বলে গণ্য হবে।

 

 

দু’একটি সূত্র বলছে, শাকিব-অপুর বিয়ে হয়েছে মগবাজার কাজী অফিসে। তবে মগবাজারে থাকা দুটো কাজী অফিস বিষয়টি অস্বীকার করেছে। যদিও এর আগে অপু বিশ্বাস বলেছিলেন তাদের বিয়ের কাবিননামাও শাকিব নিয়ে গেছে।
সংশ্লিষ্টরা বলছেন, দু’জন কাজী অফিস না গিয়ে রোটারি পাবলিক বা কোর্ট ম্যারেজ করলে তাতে বিপত্তি বাধতে পারে অপু বিশ্বাসের বেলায়।

 

 

মগবাজার কাজী অফিসের কাজী ও মুসলিম নিকাহ রেজিস্ট্রার সমিতির মহাসচিব হাফেজ মাওলানা সাগর আহমেদ শাহীন আমাদের সময়কে বলেন, তারা (শাকিব-অপু) কোর্ট ম্যারেজ করে থাকেন। এরপর যদি কাজী অফিসে রেজিস্ট্রি না করা হয় তাহলে এই বিয়ের আইনগত কোন ভিত্তি থাকবেনা। কারণ আদালত বা কোথায়ও কোর্ট ম্যারেজের নথি লিপিবদ্ধ থাকেনা।

 

 

এদিকে শাকিব খানের বিরুদ্ধে জোরপূর্বক ধর্মান্তরিত করে বিয়ের কথা বলছেন অপু বিশ্বাস। অভিযোগ এনেছেন গর্ভপাতেরও। এ নিয়ে প্রধানমন্ত্রী সহ মানবাধিকার কর্মীদের সহায়তা চেয়েছেন অপু বিশ্বাস।

 

 

এ বিষয়ে বিশিষ্ট আইনজীবী এ্যাডভোকেট এলিনা খান বলেন, তাদের বিয়ে হল ৮ বছর আগে। এতদিন পর জোর করে বিয়ের অভিযোগ। তাছাড়া একমাত্র মৃত্যুর মুখে পড়ার মত অবস্থা না হলে গর্ভপাতে ছেলেদের মতো মেয়েরাও অপরাধী। তবে অপু-শাকিব খানের বিষয়টি নিয়ে যেহেতু এখনও আইনি প্রক্রিয়ায় আসেনি বা তাদের নজরে আসেনি তাই এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছেনা।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক12 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending