Connect with us

বলিউড

শ্রেয়ার গানে মাতল ঢাকা

Published

on

জনপ্রিয় শিল্পী শ্রেয়া ঘোষাল

সৃজনমিউজিক প্রতিবেদক :

আবারও ঢাকা মাতালেন উপমহাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী শ্রেয়া ঘোষাল। যার গান শোনার জন্য গতকাল বিকাল থেকেই ঢাকার দর্শকরা অপেক্ষা করছিলেন বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে। হলভর্তি দর্শকদের পলকহীন চোখ ছিল মঞ্চের দিকে। কখন শ্রেয়া ঘোষাল মঞ্চে উঠবেন। এক পর্যায়ে মঞ্চে আসেন তিনি। দর্শকদের উদ্দেশে বলে ওঠেন,‘কেমন আছ ঢাকা? আমি আবারও এসেছি তোমাদের গান শুনাতে ও মজা করতে। যতবার ঢাকা এসেছি অনেক ভালোবাসা নিয়ে ফিরেছি। আবারও এসেছি তোমাদের ভালোবাসা দিতে ও নিতে’। এরপর করতালি দিয়ে দর্শকরা শ্রেয়া ঘোষালকে অভিনন্দন জানান।
‘শ্রেয়া ঘোষাল নাইট লাইভ ইন ঢাকা’ মঞ্চেই বাংলাদেশি তিন কণ্ঠশিল্পী মিফতাহ জামান, আনিকা ও পিন্টু ঘোষ সঙ্গীত পরিবেশন করেন। তবে তারা শ্রেয়া মঞ্চে ওঠার আগ পর্যন্ত পারফর্ম করেন। তাদের পর মঞ্চে আসেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী কিঞ্জল চট্টোপাধ্যায়। তিনি ভারতীয় সিনেমার কিছু জনপ্রিয় গান শোনান। কিঞ্জলের গান শেষ হলে আমব্রিনের উপস্থাপনার মধ্য দিয়ে ‘দেবদাস’ ছবির একটি গান দিয়ে নিজের ঢাকা অভিযান শুরু করেন শ্রেয়া ঘোষাল। একের পর এক হিন্দি ও বাংলা জনপ্রিয় গান গেয়ে শোনান বাঙালি মেয়ে শ্রেয়া।
শ্রেয়া ঘোষাল ‘বাহারা’, যাব উই মেট ছবির ‘এ ইশক হ্যায়’, রাম লীলা ছবির ‘ঢোল বাজে’, ‘আগার তু মিল যা’, ‘প্রিয়ারে, ওরে প্রিয়া’ গেয়ে শোনান। গানের ফাঁকে বলে ওঠেন আমি মনে করি, এখানে যারা বসে আছেন সবাই গানপ্রেমী। তাদের জন্য আমার এ গান… ‘জাদু এ নেশা হ্যান’। গান শেষে উৎসাহ দিয়ে বললেন, ‘কারও তো তাড়া নেই, মাত্র শুরু’। এরপর গাইতে থাকেন, ‘ম্যায় তেরি’, ‘সাচি সাচি তেরে’, ‘মনওয়া লাগে’, বারফি ছবির ‘একটিসি হাসি একটিসি খুশি’। শ্রেয়ার সঙ্গে বেশ কিছু দ্বৈত গানে কণ্ঠ দেন কিঞ্জল চট্টোপাধ্যায়। এমনি করেই সুরের মায়াজালে বেষ্টিত করে অনুষ্ঠান শেষ করেন শ্রেয়া ঘোষাল।
ভারতের জিটিভির ‘সা রে গা মা পা’ সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে গানের জগতে আসেন তিনি। ২০০২ সালে সঞ্জয় লীলা বানসালির ‘দেবদাস’ ছবিতে প্লে-ব্যাকের মাধ্যমে চলচ্চিত্রের গানে অভিষেক ঘটে তার। এ চলচ্চিত্রে প্লে-ব্যাকের মধ্য দিয়ে বলিউডে নিজের অবস্থান করে নেন তিনি। এরই মধ্যে সেরা নারী সংগীতশিল্পী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার, আর ডি বর্মণ পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার পেয়েছেন শ্রেয়া। তিন শতাধিক চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন শ্রেয়া ঘোষাল। গান গেয়েছেন বাংলা, নেপালি, তেলেগু, তামিল, ভোজপুরি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি, গুজরাটি, মালয়ালম, ওড়ে ও অহমিয়া ভাষায়। শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে চারবার জাতীয় পুরস্কার পেয়েছেন গুণী এই শিল্পী।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিও বার্তায় আগেই জানিয়েছিলেন। ৩১ মার্চ সন্ধ্যায় গান শোনাতে ঢাকায় আসবেন ভারতীয় গায়িকা শ্রেয়া ঘোষাল।গতকাল শুক্রবার দুপুরে ঢাকায় এসে পৌছান এই ভারতীয় শিল্পী। ওঠেন গুলশানের একটি পাঁচতারকা হোটেলে। রাত সাড়ে ৮টার দিকে মঞ্চে ওঠেন তিনি।
বাংলা, হিন্দি ছাড়াও তামিল, নেপালি, তেলেগু, মারাঠি, পাঞ্জাবি, গুজরাটিসহ অনেক ভাষায় গান করে ওই ভাষাভাষীদের প্রিয় শিল্পীর তালিকায় স্থান করে নিয়েছেন এ শিল্পী। এ ছাড়া নিজের দেশ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্ম ফেয়ারসহ অনেক পুরস্কার পেয়েছেন শ্রেয়া।

জনপ্রিয় শিল্পী শ্রেয়া ঘোষাল

জনপ্রিয় শিল্পী শ্রেয়া ঘোষাল

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending