Connect with us

সৃজন মিউজিক

সঙ্গীতে শুভ সূচনা এস এ শুভ’র

Published

on

সৃজন মিউজিক প্রতিবেদক
সাংবাদিকতার পাশাপাশি কণ্ঠশিল্পী হিসেবে সঙ্গীত ভূবনের সঙ্গে যুক্ত হলেন দৈনিক আমাদের সময় পত্রিকার অপরাধ বিভাগের প্রধান শাহজাহান আকন্দ শুভ। সঙ্গীত জগতে তিনি এস, এ শুভ নামে আত্মপ্রকাশ করেছেন। এবার ঈদে জি সিরিজ থেকে তার গাওয়া একটি গান প্রকাশ পেয়েছে। এই প্রজন্মের উদীয়মান কণ্ঠশিল্পী তাইরীন তিথির সঙ্গে গানটি গেয়েছেন এস, এ শুভ। সঙ্গীত পরিচালক আর ডি হিল্লোলের সাতকাহন অ্যালবামে ‌-মন থাকেনা মনের ভেতর-শিরোনামে গানটি প্রকাশ হয়েছে। গানটি লিখেছেন ইশতিয়াক আহমেদ।
এস, এ শুভ সৃজন মিউজিককে বলেন, ছোটবেলা থেকেই তিনি বাংলা গান ভালোবাসেন। এই ভাল লাগা থেকেই এস এ শুভ’র স্বপ্ন ছিল শিল্পী হওয়ার। বন্ধু সঙ্গীত পরিচালক আর ডি হিল্লোল তার সেই স্বপ্ন পূরণে অন্যতম সহায়ক হিসেবে কাজ করেছেন। এজন্য আর ডি হিল্লোলের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেন এস এ শুভ। তিনি বলেন, গাইতে গাইতেই আমার শিল্পী হওয়া। তবে সামনের দিনগুলোয় অবশ্যই শেখা ও জানার চেষ্টা করছি। সঙ্গীত হল এক মহাসমুদ্র। এর কোনও শেষ নেই। সঙ্গীতের নানা ধারা রয়েছে। আছে ঘরনা।

13510941_1096644493707492_2040475821453791788_n

সঙ্গীত আর সাংবাদিকতা সর্ম্পূর্ণ আলাদা বিষয়। তাও আবার আপনি ক্রাইম রিপোর্টার। তাহলে গানে সময় দিচ্ছেন কীভাবে? এ প্রশ্নের জবাবে এস, এ শুভ বলেন, দেখুন আমার কাছে মনে হয় সঙ্গীতের পেছনে সময় না দিলে ভাল কিছু করা অসম্ভব। ভাল কিছু করতে হলে সাধনা করতে হবে। আপনাকে সাম্প্রতিক একটা ঘটনা বলি, গত শুক্রবার অফিস শেষে আমি একটি স্টুডিওতে যাচ্ছিলাম। হঠাৎ একটি গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা আমাকে ফোনে বলছিলেন গুলশানে সন্ত্রাসী-পুলিশ গোলাগুলি চলছে। তাৎক্ষণিক আমি টেলিফোনে আমার একজন রিপোর্টারকে নিউজটি কাভার করার জন্য বললাম। এরপর গেলাম স্টুডিওতে। আমি একটি গানে ভয়েস দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম এমন সময় টেলিফোনে নিশ্চিত হলাম গুলশানে জঙ্গি হামলা হয়েছে। কাল বিলম্ব না করে ঘটনাস্থলে ২ জন রিপোর্টার পাঠিয়ে আমি দ্রুত অফিসে গেলাম। এরপর ৩ দিন ৩ রাত নাওয়া খাওয়া একরকম বন্ধ। ঘটনাটি এ জন্যই বললাম ক্রাইম রিপোটিংয়ের মতো ব্যস্ত পেশায় থেকে সঙ্গীতে সময় দেওয়া খুবই ডিফিকাল্ট।
এস এ শুভ জানান, তার গাওয়া একটি একক অ্যালবামের কাজ চলছে। শিগগিরই অ্যালবামটি রিলিজ হতে যাচ্ছে। অ্যালবামের সব কটি গানের সুর ও সঙ্গীত করেছেন আর ডি হিল্লোল। কথা লিখেছেন আর ডি হিল্লোল, তারেক আনন্দ, ইশতিয়াক আহমেদ, অনামিকা মন্ডল প্রমুখ। ৮টি গান থাকবে অ্যালবামে। থাকছে ফোক, রোমানন্টিক, স্যাড ঘরনার গান।

13566939_1775786729299484_7490531103771439512_n

আর ডি হিল্লোল বলেন, মানুষ চেষ্টা করলে বা অন্যভাবে বললে সাধনা করলে তার যে একটা পজিটিভ রেজাল্ট আছে, এস এ শুভ তার জলন্ত উদাহরণ। ক্রাইম রিপোর্টিংয়ের মতো ব্যস্ত একটা পেশায় থেকে ৮/৯ মাসের মধ্যেই এস এ শুভ একটি অ্যালবাম প্রায় শেষ করে এনেছেন। তিনি আরও বলেন, অনেক পেশাদার শিল্পীর চেয়েও এস এ শুভ কয়েকটি গান অসাধারণ গেয়েছেন। এটা ধরে রাখলে হয়তো এক সময় তার জন্য আলাদা একটা জায়গা তৈরি হতে পারে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক10 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending