Connect with us

বলিউড

সালমানের সিনেমায় বাংলাদেশি বংশোদ্ভূত জ্যাকোর গান

Published

on

সালমান খানের আলোচিত ছবি ‘রেইস থ্রি’তে গাইলেন বাংলাদেশি জ্যাকো।

সৃজনমিউজিক :

আগামী ঈদে মুক্তির অপেক্ষায় থাকা ‘রেইস থ্রি’ ছবিতে আলী জ্যাকোর একটি গানের হিন্দি সংস্করণ থাকছে।যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ান আলী জ্যাকো বাংলাদেশি বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক। এর আগে তাঁর নিজের লেখা ও সুর করা একাধিক গানে তিনি কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘আই ফাউন্ড লাভ’, ‘ওনলি থিং আই সি’, ‘হোয়াট ইফ আই লাভড ইউ লাইক দ্যাট’ এবং ‘আর্মি অব অ্যাঞ্জেলসের’।

 

 

 

‘রেইস থ্রি’ আব্বাস-মুস্তানদের পরিচালনায় ২০০৮ সালে যাত্রা শুরু করে। ২০১৩ তে সিক্যুয়াল টু মুক্তি পায়। আর এবারের ঈদে আসছে তৃতীয় পর্ব।

 

 

জানা গেছে, গত সেপ্টেম্বরে সালমান খান লন্ডনে যান। সেখানে তিনি আলী জ্যাকোর গাওয়া গানগুলো তাঁর পছন্দ হয়। পরে সেগুলো থেকে ৭টি ইংরেজি গান নিয়ে দেশে ফিরেন সালমান। সেখান থেকে গানগুলো বাছাই করে ‘আই ফাউন্ড লাভ’ গানটি ‘রেইস থ্রি তে ব্যবহারের সিদ্ধান্ত নেন। গানটির কথা ও সূর জ্যাকোর নিজের করা। পরে তা আলী জ্যাকোকে জানালে গত ডিসেম্বরে জ্যাকো ভারতে যান।

 

 

 

সেখানে গানটির হিন্দি সংস্করণের আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করেন। ‘রেইস থ্রি’ টিমের সবাই তাঁর গিটারে স্বাক্ষর করেন। পরে গানটি হিন্দি সংস্করণ করে ‘রেইস থ্রি’তে ব্যবহার করা হয়। তবে হিন্দি সংস্করণে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন সেটি চমক হিসেবেই রেখেছে ‘রেইস থ্রি’ টিম।

 

 

 

আলী জ্যাকো জানান, ১৫ জুন মুক্তি পাবে সিনেমা ‘রেইস-থ্রি। গত ১৪ মে ‘রেইস থ্রি’ ছবির প্রথম পোস্টার প্রকাশ করেন সালমান খান। এরপর নাটকীয়ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবির ট্রেলার প্রকাশ করেন। ট্রেলারটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়েছে। ইতিমধ্যে প্রায় ৪ কোটি লোক ছবিটির ট্রেলার দেখেছেন।

 

 

 

‘আর্মি অব অ্যাঞ্জেলস’ ইতিমধ্যেই একটি ইংরেজি চলচ্চিত্রের সাউন্ড ট্র্যাক হিসেবে মনোনীত হয়েছে। আলী জ্যাকো জানান, শখের বশেই তাঁর গানে আসা। তবে সালমানের ছবিতে তাঁর লেখা ও সূর করা গান ব্যবহারের বিষয়টি অত্যন্ত সম্মানের। তিনি বলেন, সালমান খানের সঙ্গে নিজের গান ও সিনেমা বানানো নিয়ে তাঁর বেশকিছু পরিকল্পনা আছে। ফলে সামনে আরও চমক অপেক্ষা করছে।

 

 

 

১২০ কোটি রুপি বাজেটের ‘রেইস থ্রি’ ছবিটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা। অ্যাকশন ধর্মী এ ছবিতে মূল চরিত্র সিকান্দারের ভূমিকায় দেখা যাবে সালমানকে। আছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্ডেজ, শাহ ডেইজি ও সাকিব সালিম।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending