Connect with us

সৃজন মিউজিক

‘সিরিয়ান বর্ডারে গিয়ে লাঞ্চ করেছি’

Published

on

আসিফ আকবর ও শওকত ২০১৪ সালে লেবাননের হারিসায়

”আসিফ আকবর”

বছর তিনেক আগে লেবানন সফরে গিয়েছিলাম ওখানকার একমাত্র প্রমোটর ভারতীয় বংশোদ্ভূত পাম্মা ঘোৎরার আমন্ত্রনে। পাম্মা আমার খুব ভাল বন্ধু,পাম্মার মাধ্যমে পরিচয় হয়েছে লেবানীজ আরব শওকত কদরের সঙ্গে । সে ছিলো আমার নিরাপত্তার দায়িত্বে। ভৌগলিক কারণে লেবানন সবসময় যুদ্ধাবস্থায় থাকে, তবে লেবানীজদের জীবনযাপন দেখে তা মোটেও বোঝার উপায় নেই। তারা যুদ্ধ এবং ফুর্তি দুই হাতের তালুতে রাখে । লেবাননের প্রধান বিচারকরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা শওকত। পাম্মার কাছে গল্প শুনে দশদিনের জন্য ছুটি নিয়ে আমার সাথে ছায়ার মত লেগেছিলো, আমার স্যুইট রুমে আমি বিছানায় ঘুমালে সে সোফায় ঘুমাতো। ঘুম থেকে উঠলেই শওকত, ঘুমানোর আগেও শওকত।

খুব স্মার্ট হ্যান্ডসাম সাহসী অফিসার সে। কালো গ্লাসের BMW কার চালায়, ওখানে সরকারী বিশেষ নিরাপত্তা অনুমতি ছাড়া গাড়ীতে কালো গ্লাস লাগানো সম্ভব না। গাড়ীতে বসলে পায়ের কাছে ওয়ালথার আর পেট্রোবেরেটা ব্র্যান্ডের দুটো পিস্তল,কোলের উপর একটা মাউজার থাকতো স্ট্যান্ডবাই। শো’তে যাওয়ার পথে মঞ্চের একটু আগে গাড়ীর টায়ার ফেটে গেলো, সে এক মূহূর্ত থামেনি। এর মধ্যে আমার ফ্যানরা আমাকে ছোঁয়ার জন্য চলন্ত গাড়ীর উপরে উঠে গেছে, কেউ গাড়ীর চাকার সামনে শুয়ে পড়েছে । শওকত এগুলোতে অভ্যস্ত নয়, ও ভেবেছে আমি বিপদগ্রস্ত। সাথে সাথে আরো স্পেশাল সিকিউরিটি আমার নিরাপত্তার দায়িত্বে চলে এলো, প্রায় গোলাগুলির মত অবস্থা। পরে বোঝাতে সক্ষম হলাম তারা আমার ফ্যান, কোন ক্ষতি হবেনা রিল্যাক্স থাকো। সাতজনই পুলিশ কিংবা আর্মি অফিসার, শওকত ছাড়া একেক জনের সাইজ ৬ ফুট ২ ইঞ্চির নীচে নয় ।

আরবদের আচরণ সম্বন্ধে সবসময় নেগেটিভ শুনেছি, মিডলইষ্টে ফেসও করেছি, তবে শওকত আর তার কলিগরা আলাদা। পরে শুনলাম ভূপৃষ্ঠের উঁচুর দিকের আরবরা অনেক সফট হয় । শওকতের সাথে ঘুরেছি পুরো লেবানন । ইউসুফ নবীর (আঃ) মাজার জিয়ারত করেছি,হারিসায় মাদার মেরীর ( বিবি মরিয়ম ) জন্মস্থান সফর করেছি, সিরিয়ান বর্ডারে গিয়ে লাঞ্চ করেছি। সিরিয়ায় মাত্র যুদ্ধ শুরু হয়েছে তখন, চারিদিকে টানটান উত্তেজনা, সিরিয়ান শরণার্থীরা ঢুকছে লেবাননে। হাইওয়ের সমস্ত চেকপয়েন্ট গুলোতে ব্যাপক সেনা মোতায়েন করা, আমাদের বারবার থামতে হচ্ছে, সে নির্লিপ্ত। আমরা আতঙ্কিত না হয়ে ব্যাপারগুলো বাধ্য হয়ে উপভোগ করছি, এদিকে পাম্মার গাড়ীর কাগজ নেই, শওকতের রেফারেন্সে আর্মি চেক করেনি। লেবাননের পাথুরে পাহাড়ী জনপদের সৌন্দর্য, বুনো আরব ঘোড়ার পাহাড়ী উপত্যকা ধরে ছোটাছুটি আর ভুমধ্য সাগরের অপূর্ব নীল জলরাশিতে আমরা ছিলাম মুগ্ধ । শওকতকে খুব মিস করি, মাঝে মাঝে কথা হয় মাত্র বত্রিশ বছর বয়সী আবেগী ছেলেটার সাথে। অদ্ভুত একটা ভালো বন্ধু আমার । আমাদের দু’পক্ষের একটা কোড ল্যাঙ্গুয়েজ আছে – Welcome, Welcome to Me, Welcome to Asif, Welcome To Bangladesh . সেও এটা বলে, শুধু তার আর দেশের নামটা বদলে . Miss You Bro, Love ………………… বন্ধুত্ব সবসময় অসীম, যদি সঙ্কীর্ণতা না থাকে ………ভালবাসা অবিরাম

  • আসিফ আকবরের ফ্যানপেজ থেকে নেয়া

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending