Connect with us

সৃজন মিউজিক

সুরস্রষ্টা বুলবুলের হার্টে ৮টি ব্লক ধরা পড়েছে

Published

on

আহমেদ ইমতিয়াজ বুলবুল

সৃজনমিউজিক :

দেশবরেন্য সুরশ্রষ্টা, গীতিকার ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের হার্টে ৮টি ব্লক ধরা পড়েছে। এখন তিনি বাইপাস সার্জারি করতে প্রস্তুত হচ্ছেন। তবে কোনও সরকারি-বেসরকারি সাহায্য চান না তিনি। তার চাওয়া অপারেশনের পূর্বে ১০ সেকেন্ড এর জন্য বুকের মাঝে বাংলাদেশ এর পতাকা এবং কোরানশরিফ রাখতে চান। ইতোমধ্যে কিছুদিন হাসপাতালে ভর্তিও ছিলেন এই দেশ বরেন্য সুরস্রষ্টা।যিনি অসংখ্য কালজয়ী গান সৃষ্টি করে বাংলাগানকে সমৃদ্ধ করেছেন। আমাদের এগিয়ে যাওয়ার পথ দেখিয়েছেন।

 

 

আজ ১৫ ঘণ্টা আগে আহমেদ ইমতিয়াজ বুলবুল ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিনি নিজের আক্ষেপ ও কষ্টের কথা লিখেছেন। ছোটভাইকে চিরতরে হারানোর বেদনার কথাও তুলে ধরেছেন। তিনি সবার কাছে দোয়াও চেয়েছেন।তার এই পোস্টটি ফেসবুকে শেয়ার হওয়ার পর সঙ্গীত জগতের অনেকেই তার পাশে দাঁড়ানোর কথা বলেছেন।

 

 

 

নিচে আহমেদ ইমতিয়াজ বুলবুলের পোস্টটি সৃজনমিউজিক বিডি ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো,
বন্ধুরা,
সরকার এর নির্দেশেই ২০১২ তে আমাকে যুদ্ধ অপরাধীর ট্রাইব্যুনালের কাঠগড়ায় সাক্ষী হিসাবে দাঁড়াতে হয়েছিল। সাহসিকতার সাথে সাক্ষ্যপ্রমাণ দিতে হয়েছিল ১৯৭১ এ ঘটে যাওয়া ব্রাহ্মণবাড়িয়া জেলখানার গণহত্যার সম্পুর্ন ইতিহাস। আর, ওই গণহত্যা থেকে বেঁচে যাওয়া ৫ জনের মধ্যে আমিও একজন। হত্যা করা হয়েছিল একসাথে ৪৯ জন মুক্তিযোদ্ধাকে।

 

 

 

কিন্তু, এই সাক্ষীর কারণে আমার নিরপরাধ ছোটো ভাই “মিরাজ” হত্যা হয়ে যাবে এ আমি কখনওই বিশ্বাস করতে পারিনি। সরকারের কাছে বিচার চেয়েছি, বিচার পাইনি।
আমি এখন ২৪ ঘন্টা পুলিশ পাহারায় গৃহবন্দী থাকি, একমাত্র সন্তানকে নিয়ে। এ এক অভূতপূর্ব করুণ অধ্যায়।

 

 

 

একটি ঘরে ৬ বছর গৃহবন্দি থাকতে থাকতে আমি আজ উল্লেখযোগ্য ভাবে অসুস্থ। আমার হার্টে ৮ টা ব্লক ধরা পড়েছে, এবং Bypass Surgery ছাড়া চিকিৎসা সম্ভব না। “এরই মাঝে কাউকে না জানিয়ে আমি “ইব্রাহিম কার্ডিয়াক” এ CCU তে চারদিন ভর্তি ছিলাম”

 

 

 

 

প্রিয়বন্ধুরা,
আগামী ১০ দিনের মধ্যে আমি আমার হার্টের Bypass Surgery করাতে প্রস্তুত রয়েছি।কোনো সরকারী সাহায্য বা শিল্পী, বন্ধু বান্ধব সাহায্য আমার দরকার নাই, আমি একাই যথেষ্ট (শুধু অপারেশন এর পূর্বে ১০ সেকেন্ড এর জন্য বুকের মাঝে বাংলাদেশ এর পতাকা এবং কোরানশরিফ রাখতে চাই) আর, তোমরা আমার জন্যে শুধু দোয়া করবে। কোনো ভয় নাই।তোমাদের, আ,ই,বুলবুল। বি:দ্র: এই পোস্ট এর আমি কোনো কমেন্ট এর রিপ্লাই দিবো না।

 

 

 

 

আহমেদ ইমতিয়াজ বুলবুলের পোস্টটি দেখার পর গুনি সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন নিজের ফেসবুক পাতায় লিখেছেন, শ্রদ্ধেয় Bulbul ভাই এর পাশে দেশের আর কেউ না থাকুক আমরা আছি। আর কে কে আছেন জানান।শিল্পী সমাজ কোথায়?।

 

 

 

কণ্ঠশিল্পী এসআই টুটুল লিখেছেন, অনেক অনেক দোয়া। হে দয়াময়, তুমি সব পারো!! সবই পারো!! তুমি চাইলেই ভাল করে দিতে পারো,ভাল করে দিও গো মালিক। আমিন

 

 

চলচ্চিত্র পরিচালক শাহীন সুমন লিখেছেন, আপনি যে আমার কাছে কি এক মানুষ…. তা লিখে বলে বুঝানো খুব মুশকিল…. ভাষা লিখা এবং আবেগের সবটুকু নির্যাস ফুরিয়ে যাবে তবু বুঝাতে পারবোনা আপনাকে… কতটুকু ভক্তি করি !!!! আপনার প্রতি আমার ভক্তি এরকম একজন মানুষ দেবতাকে যেরকম ভক্তি করে…

 

 

সব কটা জানালা খুলে দাও না, ও মাঝি নাও ছাইড়া দে, ও মাঝি পাল উড়াইয়া দে, সেই রেল লাইনের ধারে, সুন্দর সুবর্ণ তারুণ্য লাবণ্য, মাগো আর তোমাকে ঘুম পাড়ানি মাসি হতে দেব না, আমার সারাদেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যেখানে, আমার বাবার মুখে প্রথম যেদিন, আমি তোমারি প্রেমও ভিখারি, ও আমার মন কান্দে ও আমার প্রাণ কান্দে, আইলো দারুণ ফাগুনরে, আমার একদিকে পৃথিবী একদিকে ভালোবাসা, আমি তোমার দুটি চোখে দুটি তারা হয়ে থাকবো, আমার গরুর গাড়িতে বৌ সাজিয়ে, পৃথিবীর যত সুখ আমি তোমারই ছোঁয়াতে যেন পেয়েছি, তোমায় দেখলে মনে হয়, হাজার বছর আগেও বুঝি ছিল পরিচয়, বাজারে যাচাই করে দেখিনি তো দাম, আম্মাজান আম্মাজান, ঈশ্বর আল্লাহ বিধাতা জানে, এই বুকে বইছে যমুনা, সাগরের মতই গভীর আকাশের মতই অসীম, প্রেম কখনো মধুর কখনো সে বেদনা বিধুর, পড়ে না চখের পলক, যে প্রেম স্বর্গ থেকে এসে, অনন্ত প্রেম তুমি দাও আমাকে, তুমি আমার জীবন আমি তোমার জীবন, তোমার আমার প্রেম এক জনমের নয়, আমার হৃদয় একটা আয়না, এই তুমি সেই তুমি যাকে আমি চাই, তুমি মোর জীবনের ভাবনা হৃদয়ে সুখের দোলা, তুমি আমার এমনই একজন যারে এক জনমে ভালবেসে ভরবে না এ মন, একাত্তুরের মা জননী কোথায় তোমার মুক্তিসেনার দল, বিদ্যালয় মোদের বিদ্যালয় এখানে সভ্যতারই ফুল ফোটানো হয়, জীবন ফুরিয়ে যাবে ভালবাসা ফুরাবে না জীবনে, অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন, ও ডাক্তার ও ডাক্তার, চিঠি লিখেছে বউ আমার, আট আনার জীবন এ রকম অসংখ্য গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending