Connect with us

বিনোদন

সেরা অভিনেতা শাকিব-মাহফুজ, অভিনেত্রী জয়া

Published

on

সেরা অভিনেতা শাকিব-মাহফুজ, অভিনেত্রী জয়া
  • জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ ঘোষণা

সৃজনমিউজিক প্রতিবেদক :
জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী, সেরা অভিনেতা হিসেবে বিজয়ী হয়েছেন যৌথভাবে শাকিব খান ও মাহফুজ আহমেদ। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার পাচ্ছেন জয়া আহসান। এস এ হক অলীক পরিচালিত ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রের জন্য শাকিব খান ও অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’র জন্য মাহফুজ আহমেদ পাচ্ছেন এ পুরস্কার। ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রী হয়েছেন জয়া।

বৃহস্পতিবার রাতে তথ্য মন্ত্রণালয়ের প্রকাশিত এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা চলচ্চিত্র হয়েছে দুটি। চলচ্চিত্র দুটি- মো. রিয়াজুল মওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ ও মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫টি ক্ষেত্রে দেওয়া হয়েছে পুরস্কার। ২০১৫ সালে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে একসময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবানা ও সংগীতশিল্পী ফেরদৌসি রহমানকে। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’।

এবারের আসরে সবচেয়ে বেশি (৯টি) ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে ‘বাপজানের বায়োস্কোপ। বিভিন্ন ক্যাটাগরিতে আরও যারা ও যেসব ছবি পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে তা হলো- সেরা পার্শ্ব অভিনেতা গাজী রাকায়েত (অনিল বাগচীর একদিন) ও শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা (নদীজন), সেরা খল অভিনেতা ইরেশ যাকের (ছুঁয়ে দিল মন), সেরা শিশুশিল্পী যারা যারিব (প্রার্থনা), শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার প্রমিয়া রহমান (প্রার্থনা)।

সেরা সঙ্গীত পরিচালক নির্বাচিত হয়েছেন সানী জুবায়ের (অনিল বাগচীর একদিন), সেরা গায়ক যুগ্মভাবে সুবীর নন্দী (গান : তোমারে ছাড়িতে বন্ধু, চলচ্চিত্র : মহুয়া সুন্দরী) ও এস আই টুটুল (গান : উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র : বাপজানের বায়োস্কোপ), সেরা গায়িকা প্রিয়াংকা গোপ (গান : আমার সুখ সে তো, চলচ্চিত্র : অনিল বাগচীর একদিন, সেরা গীতিকার আমিরুল ইসলাম (গান : উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র : বাপজানের বায়োস্কোপ), সেরা সুরকার এস আই টুটুল (গান : উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র : বাপজানের বায়োস্কোপ)।

এবারের আসরে সেরা কাহিনীকার নির্বাচিত হয়েছেন মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ), সেরা চিত্রনাট্যকার যুগ্মভাবে মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ) ও রিয়াজুল রিজু (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হুমায়ুন আহমেদ (অনিল বাগচীর একদিন), সেরা সম্পাদক মেহেদী রনি (বাপজানের বায়োস্কোপ), সেরা শিল্প নির্দেশক সামুরাই মারুফ (জিরো ডিগ্রী), সেরা চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল), সেরা শব্দগ্রাহ রতন কুমার পাল (জিরো ডিগ্রী), সেরা পোশাক ও সাজসজ্জা মুসকান সুমাইকা (পদ্ম পাতার জল) ও সেরা রুপসজ্জাকর শফিক (জালালের গল্প)।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending