Connect with us

সৃজন মিউজিক

সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত সঙ্গীত শিল্পী কালিকা প্রসাদ নিহত

Published

on

কালিকা প্রসাদ ভট্টাচার্য

সৃজনমিউজিক প্রতিবেদক :
ওপার বাংলার (পশ্চিমবঙ্গের) প্রখ্যাত সংগীত শিল্পী ও দোহার ব্যান্ডের কালিকা প্রসাদ ভট্টাচার্য আর নেই। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে পশ্চিমবঙ্গের বর্ধমানের গুড়াপের কাছে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গে আরও ৫ জন আহত হন। তারা হলেন, নীলাদ্রি রায়, অর্ণব রায়, সন্দীপন পাল, সুদীপ্ত চক্রবর্তী ও রাজীব দাস। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে রাজীব দাসসহ দুজন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গেছে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় কেওড়াতলা মহাশ্মশানে কালিকা প্রসাদের শেষকৃত্য সম্পন্ন হবে।

সদ্য মুক্তি পাওয়া ‘ভুবন মাঝি’ সিনেমায় সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন ভারতের দোহার ব্যান্ডের কালিকাপ্রসাদ। ৩ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পায়। ছবি মুক্তির সপ্তাহ খানেকের মাথায় পাওয়া গেল গুণী এই শিল্পীর মৃত্যুসংবাদ।

‘ভুবন মাঝি’ সিনেমার মুক্তি উপলক্ষে ১ মার্চ ঢাকার বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কালিকা। সে সময় তিনি কথা বলেছিলেন বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে।

কালিকা প্রসাদ ভট্টাচার্য বীরভূমের সিউড়িতে অনুষ্ঠান করে তিনি গানের দলসহ ফিরছিলেন কলকাতার দিকে। কালিকপ্রসাদ-সহ মোট ৬ জন ছিলেন গাড়িতে। হঠাৎই রাস্তায় গাড়িটি দুর্ঘটনায় পড়ে।
পুলিশ বলেছে, দোহারের শিল্পীরা যে গাড়িতে করে যাচ্ছিলেন তার টায়ার ফেটে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। প্রচন্ড গতিতে গাড়িটি হাইওয়ে ধরে যাচ্ছিল। কোনও মেকানিক্যাল ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটতে পারে বলে পুলিশের ধারণা। পরে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি একটি কার্লভার্টে ধাক্কা মারে। পরে ডোবায় পড়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, কালি প্রসাদদের বহনকারী গাড়িতে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে গাড়ি ছিটকে পড়ে এবং এই হতাহতের ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর কালিকাপ্রসাদ ও বাকি পাঁচজনকে স্থানীয় বাসিন্দারা ও গুড়াপ থানার পুলিশকর্মীরা উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে নিয়ে যাওয়ার পরেই কালিকাপ্রসাদ মারা যান। বাকি পাঁচজনের অবস্থা গুরুতর।

দুর্ঘটনার পর কালিকা প্রসাদকে বহনকারী সেই গাড়ি এভাবেই ডোবায় পড়ে যায়

দুর্ঘটনার পর কালিকা প্রসাদকে বহনকারী সেই গাড়ি এভাবেই ডোবায় পড়ে যায়

এদিকে প্রখ্যাত সংগীত শিল্পী কালিকা প্রসাদের হঠাৎ করে এমন চলে যাওয়া মেনে নিতে পারছেন না তার সহযোদ্ধারা। ভারতের পশ্চিমবঙ্গ থেকে সংগীত শিল্পী অধ্যাপিকা সুমনা সামান্ত মুখার্জী সৃজনমিউজিকবিডিকে বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। কোনো ভাবেই কালিকা প্রসাদ দাদার মতো একজন গুনি শিল্পীর এভাবে চলে যাওয়া মেনে নেয়া যায়না। পশ্চিমবঙ্গের এবং কজমিক হারমনি এর সকল শিল্পীদের তরফ থেকে সুমনা তার গভীর সমবেদনা জানান মহান শিল্পী কালিকাপ্রসাদ দার পরিবারের শোকবিহলিত সদস্যদের প্রতি। তিনি জানান, ঘটনার খবর শুনে তারা হাসপাতালে ছুটে যান।
কালিকা প্রসাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending