Connect with us

বিনোদন

৩৫-এ গিয়ে বিয়ের কথা ভাবব!

Published

on

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

 

সৃজনমিউজিক ডেস্ক :

সন্দীপ্তা সেন ওপার বাংলার ছোট পর্দার এখন জনপ্রিয় নায়িকা। স্টার জলসা, জি বাংলাসহ ওপার বাংলার বিভিন্ন টিভি চ্যানেলে তার নাটক দেখেননি এমন দর্শক খুব কমই মিলবে। বাংলাদেশেও সন্দীপ্তা সেনের অজশ্র ভক্ত। এক বছরে আট-ন’বার ঘুরতে যাওয়া, সাইকোলজি চর্চা এবং নতুন ধারাবাহিক, সব নিয়ে তিনি কথা বলেছেন।

 

 

প্র: কাঁধে ব্যাগ নিয়ে একা-একা বেরিয়ে পড়া এখন সেলেব্রিটিদের ট্রেন্ড! আপনিও কি তাই…

উ: একদমই না। সোলো ট্যুর করার কোনও প্ল্যান ছিল না। আসলে, এক বছরে প্রায় আট-ন’টা ট্রিপ করেছি! গত বছর বঙ্গ সম্মেলনের ডাকে আমেরিকা গিয়েছিলাম। সেখানে আমার তুতো বোনের সঙ্গে অনেক জায়গায় ঘুরেছি। তার পর কখনও বন্ধুদের সঙ্গে, কখনও বাবা-মার সঙ্গে কেরল, পুদুচেরি, ওড়িশা, তাইল্যান্ডের বিভিন্ন জায়গায় ঘুরেছি। এরই মধ্যে একদিন ‘হাইওয়ে’ সিনেমাটা দেখতে বসে চোখ আটকে গেল অসাধারণ প্রাকৃতিক দৃশ্যগুলোতে। খোঁজ করতে গিয়ে দেখি, হিমাচলের িস্পতিতে শ্যুটিং হয়েছে। ঠিক করলাম, যাবই। আমাকে সঙ্গ দেওয়ার মতো যারা ছিল তারা ছুটি ম্যানেজ করতে পারল না, অগত্যা একাই বেরিয়ে পড়লাম।

 

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

প্র: অজানা জায়গায় একা মেয়ে, ভয় করেনি? তা ছাড়া বোর হননি?
উ: আমার এই সিদ্ধান্তে কিছু বন্ধু বলেছিল, ‘তুই পারবি না, মাঝপথ থেকে ফিরে আসবি।’ কারণ আমি খুব কথা বলতে ভালবাসি, কথা বলার লোক না পেয়ে ফিরে আসব। আমারও একবার মনে হয়েছিল পারব তো? কিন্তু বাবা-মা খুব উৎসাহ দিয়েছিলেন। একা যাওয়ার প্রসঙ্গে একটা ঘটনা শেয়ার করি। ওখানে একা বেড়াতে দেখে এক পঞ্জাবি মহিলা আমার সঙ্গে যেচে পরিচয় করে আমার নাড়ি নক্ষত্র জেনে নিেলন। কিছুক্ষণ পর তা‌ঁর দুটি বাচ্চা উচ্চস্বরে কান্না শুরু করল। তিনি দু’জনকে ঠান্ডা করে এসে বললেন, ‘আপ হি মস্ত হো’ (হাসি)। আর সুরক্ষার কথা? স্পিতির লোকজন পরিবেশ এমনই যে, একটুও অসুবিধা বা অস্বস্তি হয়নি। ধাবায় বসে খেয়েছি, হোম স্টে-তে থেকেছি, গ্রামে গ্রামে ঘুরেছি। দারুণ এনজয় করেছি।

 

প্র: শোনা যায়, রাহুল-প্রিয়ঙ্কার বিচ্ছেদের জন্য আপনাকে দায়ী করা হয়েছিল। আর সেই মানসিক অশান্তি এড়াতেই নাকি লম্বা ছুটি নিয়েছিলেন?
উ: এর উত্তর আগেও আনন্দ প্লাস-কে সাক্ষাৎকারে দিয়েছি। তাও যখন প্রসঙ্গ উঠল, বলি: রাহুল আমার খুব ভাল বন্ধু। আর প্রিয়ঙ্কাও জানে আমাকে। আমরা তিনজন ভীষণ ক্লিয়ার এই বিষয়টি নিয়ে। যখন রাহুলকে জড়িয়ে আমাকে নিয়ে গুজব উঠেছিল, তখন খুব খারাপ লেগেছিল। কিন্তু তার জন্য ছুটি নেব কেন? ‘দুর্গা’, ‘টাপুর-টুপুর’, ‘তুমি আসবে বলে’ পরপর তিনটে মেগা করার পর আমি চাইছিলাম এবং চ্যানেলও বুঝেছিল আমার লম্বা ছুটি দরকার। ছুটির অভাবে আমার না হচ্ছিল ঘুরতে যাওয়া, না হচ্ছিল সাইকোলজি নিয়ে চর্চা মানে কাউন্সেলিং প্র্যাকটিস। তাই এর মধ্যে রাজাবাজার সায়েন্স কলেজে গিয়ে কাউন্সেলিং প্র্যাকটিস করেছি। পাশাপাশি কিছু নাচের অনুষ্ঠান করেছি, কর্পোরেট শো করেছি। আট-ন’ মাস ধরে জুম্বা করেছি ।

 

 

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

প্র: অভিনয়ের পাশাপাশি অন্য আর একটা প্রফেশন! সেলেব্রিটির কাছে কেউ তার ব্যক্তিগত সমস্যা খুলে বলতে পারে?
উ: আসলে সাইকোলজি ভালবেসে পড়েছি। ‘দুর্গা’ করার সময়ই খ্যাতি পেয়েছি। তা সত্ত্বেও রাজাবাজার সায়েন্স কলেজে নিয়মিত ক্লাস করেছি, পরীক্ষা দিয়েছি এবং মাস্টার্সে ভাল রেজাল্ট করেছি। কারও সমস্যার সমাধান করে দিতে পারলে, একটু শান্তি দিতে পারলে আমার ভাল লাগে। মনে শান্তি পাই। এই ভাল লাগাটাকে আমি টিকিয়ে রাখতে চাই। আর, আমার মনে হয় প্রত্যেকেরই কেরিয়ারের সেকেন্ড অপশন নিয়ে ভাবা উচিত। দ্বিতীয় প্রশ্নের উত্তরে বলি, আমি যে সেলেব্রিটি সেটা পেশেন্টকে ভুলিয়ে দেওয়ার দায়িত্ব আমারই। কথা ও ব্যবহারের মাধ্যমে আমি সেটা পারি।

 

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী সন্দীপ্তা সেন

প্র: আপনার নতুন সিরিয়ালের প্রোমো দেখানো শুরু হয়েছে। আবার তো সেই থোড় বড়ি খাড়া…

উ: দেখুন সকলেই নতুন সিরিয়াল শুরুর আগে বলে, ‘এটা আলাদা’। ‘প্রতিদান’-এ কিছু টিপিক্যাল মেগা এলিমেন্ট আছে, কিন্তু এই সিরিয়ালে এমন কিছু টুইস্ট আছে যা ভাল লাগবে বলে মনে করি। আর এখানেই আমার আলাদা মনে হয়েছে। এই ধারাবাহিকে আমার চরিত্রের নাম শিমুল। সে অধ্যাপিকা। তার এমন একটা পরিবারে বিয়ে হয়, যেখানে ছেলের মা ছেলের জন্য এমন পাত্রী খুঁজছিল, যে সই পর্যন্ত করতে পারে না! সেই রকম বাড়িতে আমি কী করে গেলাম? সেটাই টুইস্ট। শিমুল বিয়ের পরও চাকরি ছাড়ে না। কিছুটা কমেডি, কিছুটা সিরিয়াস। গল্পটায় একটা স্ট্রং ভ্যালু আছে বলেই আমিও কাজ করতে ইন্টারেস্ট পাচ্ছি।

 

প্র: রিয়েল লাইফে বিয়েটা কবে করছেন?
উ: শুনুন, আমার দিদিমা ৩৫ বছর বয়সে বিয়ে করেছিলেন। ছোট থেকে মনস্থির করেই রেখেছি, ৩৫-এ গিয়ে বিয়ের কথা ভাবব। এখন শুধু শ্যুটিং…আর শ্যুটিং (হাসি)!

–আনন্দবাজার পত্রিকা থেকে

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক3 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান4 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান4 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending