Connect with us

সাক্ষাৎকার

‌’আমাকে বেশ্যা বলেও গালি দিত’-সালমা

Published

on

কণ্ঠশিল্পী সালমা
  • সৃজন মিউজিক প্রতিবেদক

ক্লোজআপ ওয়ান তারকা মৌসুমী আক্তার সালমা ও সাংসদ (দিনাজপুর-৬) শিবলী সাদিক দম্পতির বিবাহ বিচ্ছেদের খবর গত দু’দিন ধরে গণমাধ্যমের আলোচিত খবরের একটি। গত ১৯ নভেম্বর ধানমণ্ডির একটি রেস্তোরায় দুই পরিবারের সম্মতিক্রমে আনুষ্ঠানিকভাবে তারা দাম্পত্য জীবনের ইতি টানেন। নিজের জীবনের ঘটে যাওয়া বেদনাদায়ক এই বিচ্ছেদ প্রসঙ্গসহ আরও নানা বিষয়ে সৃজন মিউজিক প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন জনপ্রিয় শিল্পী মৌসুমী আক্তার সালমা।

আপনার স্বামী (শিবলী সাদিক) কী কারণে আপনাকে বেশি অবজ্ঞা করত। যা স্ত্রী কিংবা একজন শিল্পী হিসেবে আপনি মেনে নিতে পারেননি?
সালমা : আসলে একটা সময় আমার প্রতি তার অনেক বেশি ভালবাসা ছিল। কিন্তু এমপি হওয়ার পর থেকে সে বদলাতে থাকে। আর তখনই সে আমার গান বাজনা বন্ধ করে দিতে বলে। আমি তাকে বারবার বোঝাতে চেয়েছি, গান গেয়ে আমি সালমা হয়েছি, যশ-খ্যাতি-সুনাম কুড়িয়েছি। কিন্তু আমার এ কথার পাত্তাই দিত না। এজন্য আমি নিয়মিতভাবে দীর্ঘদিন গানে ছিলাম না। সবচেয়ে বেশি কষ্ট পেয়েছি, রেকর্ডিং শেষে কিংবা টিভি শো শেষে রাতে বাসায় ফিরলে সে আমাকে নানা খারাপ কথা বলতো। এও বলতো-রাতে তো বাসায় ফেরে বেশ্যারা। বেশ্যার সঙ্গে ঘর করতে চায় না। এ কথা শুনে রাত-দিন নিজেকে চোখের জলে ভাসিয়েছি।

বিদেশ সফরে যেতে আপনার স্বামীর নিষেধ ছিল। কিন্তু আপনারাতো গত বছর ২০১৫ সালে একসঙ্গে মরিশাস সফরে গিয়েছিলেন। তাও গানের কাজে। হঠাৎ করে তিনি এতটা বদলে গেল কেন?
সালমা : ২০১০ সালে আমাদের বিয়ে হওয়ার পর থেকে বিদেশ সফরে গান করার আমার অনেক প্রস্তাব ছিল। কিন্তু তার নিষেধ থাকায় আমি এ সফরগুলো বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছি। তার এক বছর পর আমার মেয়ে হয়। এজন্য দীর্ঘ পাঁচ বছর বিদেশ সফরে কোন গান করতে পারিনি। ২০১৫ সালে আমি তাকে গানের সঙ্গে সম্পৃক্ত করি। এরপর দুজনে একটি দ্বৈত গান করি। আর ঐ মিউজিক ভিডিওর কাজেই মরিশাস গিয়েছিলাম। কিন্তু শিল্পী হিসেবে আমাকে ব্যক্তিগত কোন স্বাধীনতা দিত না । অন্যের সঙ্গে গান করতে, স্টেজ শো করতে, টিভি লা্ইভ শো করতে দিত না। একজন শিল্পী হিসেবে আমি তা মেনে নিতে পারিনি। এককথায় শিল্পী হিসেবে গান করাটাই ছিল আমার অপরাধ।

বিদেশে ঘুরতে গেলে আপনাকে সঙ্গেন নিতেন না বলে আমরা শুনেছি- এ প্রসঙ্গে কী বলবেন?
শিবলি সাদিক আমাকে গানের কাজে বিদেশ সফরে যেতে দিত না। কিন্তু সে তো কিছুদিন পরপরই থাইল্যান্ড, ব্যাংকক, চীন, নেপালসহ তার প্রিয় জায়গাগুলো ঘুরে বেড়াত। আমি তার সঙ্গে যেতে চাইলে আপত্তি করত। কোথাও ঘুরতে গেলে সপ্তাহ পনেরো দিন থাকত। এ সময়ে আমার কোন খোঁজ নিত না। আমি ফোন করলে ওলট-পালট কথা বলতো। বুঝতে পারতাম মদ পান করেছে। এ সময় প্রায় তার পাশে নারীর শব্দ শুনতে পেতাম। তখন শুধু কান্না করে আমার সময় কাটত।

আপনাদের মেয়ে স্নেহার বিষয়ে কি সিদ্ধান্ত নিয়েছেন?
স্নেহা এখন ছোট মেয়ে। তাই আপাতত দুজনের কাছে থাকার সিদ্ধান্ত হয়েছে।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক9 months ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান2 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান2 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক2 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন2 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান2 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক2 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত2 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও2 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও2 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending