Connect with us

সাক্ষাৎকার

আসিফের ‘বইন আমার’

Published

on

আসিফ আকবর ও নওশীন নাহরীন মৌ

আসিফের ‘বইন আমার’

সৃজন মিউজিক প্রতিবেদক :

বাংলাদেশের সঙ্গীতের রাজপুত্র খ্যাত আসিফ আকবর নিজের ফেসবুক পাতায় সব সময় নিজের সুখ,দু:খ হাসি-কান্না, ভালা লাগা মন্দ লাগার নানা বিষয় ভক্তদের সঙ্গে শেয়ার করেন।  এক্ষেত্রে বরাবরই ঠোটকাঁটা তিনি।  কোনও রাখঢাক ছাড়াই অকপটে অনেক কথায় ভক্তদের সঙ্গে শেয়ার করেন তিনি।  আবার হাসপাতালের বেডে শঙ্কটাপন্ন কোনও রোগীর জন্য জরুরি রক্তের প্রয়োজনে ভক্তদের দ্বারস্ত হন আসিফ আকবর।  মাঝে মাঝেই তার ফেসবুক পাতায় মূমুর্ষ রোগীর জন্য রক্ত চেয়ে বিজ্ঞপ্তি দেন তিনি।  আর তার আহবানে সাড়া দিয়ে আসিফ ভক্তরা ঝাঁপিয়ে পড়েন রক্ত দেয়ার জন্য।  আজ কয়েক ঘণ্টা আগে নিজের ফেসবুক পাতায় একটি স্টাটাস দেন আসিফ আকবর।  নিচে তা সৃজন মিউজিকের পাঠকদের জন্য তুলে ধরা হলো। ——
মেয়েটাকে পছন্দ তার মিষ্টি কন্ঠস্বরের জন্য। ওর ক্যারিয়ারের উঠতি সময়ে এক ছোটভাই সাংবাদিক বললো- ভাইয়া সে হচ্ছে নারী আসিফ, আপনার মতোই সোজাসাপ্টা কথাবার্তা এবং চালচলন। শো-বিজে একসাথে কাজ করি,এক সময় আমাদের মধ্যে একটা মধুর সম্পর্ক গড়ে উঠলো। সে দেশসেরা আর জে (রেডিও জকি), উপস্থাপিকা,অভিনেত্রী, একজন আদর্শ মা,আমার বইন নওশীন নাহরীন মৌ ওরফে হুররম সুলতান।

মধ্যপ্রাচ্যে দেখার মত আছে শুধু বিল্ডিং আর অনুভব করার মত আছে গরম। তাই ওখানে শো’তে গেলে আমি হোটেলের চাইতে ষ্টুডিও এ্যাপার্টমেন্ট বেশী প্রেফার করি। কারন সবাই একসাথে একটা পরিবারের মত থাকা যায়। আড্ডাবাজিতে মধুর সময় পার হয়, একসাথে খাওয়া দাওয়া না করতে পারলেও পরে ওভেনে গরম করে খাওয়া যায় যখন খুশী, এবারও বাহরাইনে এ্যাপার্টমেন্টেই ছিলাম।

গায়ক ছোটভাই আশিক, কোনাল ওরফে মাহিদ এভরান সুলতান ও নওশীনসহ আমরা একসাথে একটা ফ্লোরে ছিলাম । দুই রুম আর ড্রইং ডাইনিং স্পেস কিচেনসহ। নির্ঘুম জার্নি শেষে বাহরাইন নেমে ভাবলাম ঘুমাবো, সূযোগ পেলাম না। পোলাপাইনের আবদারে জীবনের প্রথম সুইমিং পুলে নামলাম ।তাদের বারবার বললাম আমি পুলে কখনো নামিনা বিশেষ কারনে, তারা নাছোড় বান্দা, নামতেই হবে।এবার কি কারনে নামিনা সেটাও ব্যাখ্যা করতে হবে । অগত্যা বললাম – আমার বিশ্বাস সুইমিং পুলে উঠতি বড়লোকেরা ছোট প্রাকৃতিক কর্মটি ( মুত্র বিসর্জন ) সেরে ফেলে- আমি নিশ্চিত। এজন্য প্রাকৃতিক পুকুর কিংবা দীঘি আমার পছন্দ, ওখানে ফিল্টারিংয়ের জন্য বালি কিংবা কাদা আছে, সাগর ফাইন, নদী বিপজ্জনক ।।

বাহরাইন বাহাত্তর ঘন্টার সফরে দশ ঘন্টা ঘুমিয়েছি । বাকী সময়টা আড্ডা, শো আর জার্নি, শপিংয়েও যাইনি। মেয়েরা যেই লেভেলেই হোক তাদের বুদ্ধি আমি নেইনা, আম্মার বুদ্ধিও নেইনি,কেন যেন ভরসা পাইনা ( with due respect)। নওশীনের সাথে এবারই প্রথম সফর, ওর সাথে দীর্ঘ আলোচনায় আমি তৃপ্ত। সে অনেক বুদ্ধিমতি, আমার কিছু ভুল ধরে কাউন্সিলিংয়ের মাধ্যমে শুধরে দিয়েছে। জয়তু নওশীন নাহরীন মৌ – আমাদের হুররম সুলতান ।। । বইন আমার । । ।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক2 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান3 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান3 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক3 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন3 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান3 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক3 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত3 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও3 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও3 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending