Connect with us

সৃজন মিউজিক

কলকাতায় দর্শক শ্রোতাদের মুগ্ধ করলেন আঁখি আলমগীর

Published

on

সৃজনমিউজিক :

চলতি বছরের শুরুতে কলকাতার যোদপুর পার্কে অনুষ্ঠিত ‘উৎসব’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছিলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও এই প্রজন্মের অনেক সঙ্গীতশিল্পীর আইডল আঁখি আলমগীর। এরমধ্যে নানান কাজে কলকাতাও গিয়েছিলেন তিনি। তবে গেলো ১৪ ডিসেম্বর আঁখি আলমগীর তার সঙ্গীত জীবনের এক অন্যরকম মুহুর্তের মুখোমুখি হয়েছিলেন।

 

 

 

সেদিনই প্রথম তিনি কলকাতার মাটিকে স্মরণকালের সঙ্গীতসন্ধ্যা উপহার দিয়েছেন কলকাতার দর্শক শ্রোতাদের। ১৮৮৭ সালে কলকাতায় প্রতিষ্ঠিত ‘দ্য ক্যালকাটা সুইমিং কাব’ আয়োজিত সেই কাবেরই আউটডোর পুলে বাংলাদেশের একজন লিডিং আর্টিস্ট হিসেবে সঙ্গীত পরিবেশন করার সুযোগ পান। সেদিন তিনি টানা আড়াই ঘন্টা একা সেই আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

 

 

 

 

আঁখি আলমগীর জানান তিনি ‘বোকামন’, ‘জল পড়ে পাতা নড়ে’, ‘লাগজা গালে’, ‘দামাদাম মাসকালান্দার’সহ আরো অনেক গান পরিবেশন করেন।

 

 

 

 

আঁখি আলমগীর বলেন,‘ যেহেতু এই কাবটির প্রায় নব্বই ভাগই সদস্য নন বেঙ্গলী, তাই বাংলা গানের চেয়ে ভিনদেশী গান গাইতে হয়েছে আমাকে। উপস্থিত দর্শকেরা আমার গান প্রাণভরে উপভোগ করেছেন। একজন বাংলাদেশী

 

 

 

 

সঙ্গীতশিল্পী হিসেবে কলকাতায় এমন একটি পুরোনো ঐতিহ্যবাহী কাবে ভিনদেশের দর্শকের সামনে গান গাইতে পারার মধ্যে অনেক গর্ব যেমন অনুভব করেছি ঠিক তেমনি প্রতিটি গানে তাদের মধ্যে যে উল্লাস আনন্দ আমি লক্ষ্য করেছি তা একজন সঙ্গীতশিল্পী হিসেবে আমাকে ভীষণ পুলকিত করেছে। আমার কাছে মনে হয়েছে এটা আমার জন্য বিরাট এক অর্জন। আমি আয়োজকদের প্রতি ভীষণ কৃতজ্ঞ আমাকে এমন একটি সুযোগ করে দেয়ায়। আর সবার কাছে দোয়া চাই যেন আগামীতে এমন সঙ্গীত সন্ধ্যা উপহার দিতে পারি।’

 

 

 

কলকাতায় আঁখি আলমগীরের সঙ্গে যারা যন্ত্রশিল্পী হিসেবে তার পাশে থেকে তার সঙ্গীতকে মুর্ছনীয় করে তুলেছেন তারা হলেন কীবোর্ডে বাপ্পী, প্যাডে শাকিব, লডি গীটারে সামু, বেইজ গীটারে রানা এবং পারকেসনে উজ্জ্বল।

 

 

 

এদিকে আর কিছুদিনের মধ্যে নতুন একটি গান নিয়ে আঁখি আলমগীর দর্শক শ্রোতাদের মধ্যে হাজির হচ্ছেন। এরইমধ্যে নতুন গানটির মিউজিক ভিডিওর কাজ শেষ করেছেন তিনি। তবে প্রযোজনা সংস্থা প্রচারে আসছেনা বিধায় তিনিও আপাতত গানটি নিয়ে তেমন কিছু বলছেন না। তবে তার নতুন গানে চমক রয়েছে বলেই জানালেন আঁখি আলমগীর। নতুন বছরে এই গান হবে আঁখি আলমগীরের ভক্ত দর্শকের জন্য উপহার। আসিফ আকবরের সঙ্গে আঁখি আলমগীরের ‘টিপটিপ বৃষ্টিতে’ গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এই গানটি চলতি বছরের মাঝামাঝিতে ধ্রব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত হয়।

Dhaka Attack Unreleased Song

Advertisement
কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী
সৃজন মিউজিক3 years ago

কাজী শুভর গানে কলকাতার পল্লবী কর ও প্রেম কাজী (ভিডিও)

Praner Giutar
নতুন গান4 years ago

ভালোবাসা দিবসে দুই বাংলার মিশ্রণে ‘প্রাণের গীটার’

প্রাণের গীটার
নতুন গান4 years ago

মাহফুজ ইমরানের‌ এক বছরের সাধনার ফসল ‘প্রাণের গীটার’ (ভিডিও)

কণ্ঠশিল্পী শাহজাহান শুভ
সৃজন মিউজিক4 years ago

শাহজাহান শুভ’র ‘কথামালা’ গান অন্তর্জালে

ওমরসানী, শাকিব খান ও জায়েদ খান
বিনোদন4 years ago

শাকিব খানের কাছে ক্ষমা চাইলেন জায়েদ খান

নতুন গান4 years ago

রোহিঙ্গাদের নিয়ে গান গাইলো অবস্‌কিওর

সৃজন মিউজিক4 years ago

প্রকাশ হলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির অরিজিত সিংয়ের সেই গান

ব্যান্ড সঙ্গীত4 years ago

শাকিরার নতুন মিউজিক ভিডিও ‘পেরো ফিয়েল’

মিউজিক ভিডিও4 years ago

তানজীব সারোয়ারের নতুন গান

মিউজিক ভিডিও4 years ago

ইউটিউবে কুমার বিশ্বজিতের নতুন গান ‘জোছনার বর্ষণে’

Trending